সোমবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্যারিবীয় ক্রিকেট বোর্ডে দুর্নীতির অভিযোগ হোল্ডিংয়ের

স্পোর্টস রিপোর্টার ॥ নানাবিধ সমস্যায় জর্জরিত ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। সে কারণে এক সময় বিশ^ ক্রিকেটে মহাপরাক্রমশালী দলটি এখন তলানিতে। দলগত পারফর্মেন্সে একেবারেই নাজুক পরিস্থিতি। এর পেছনে রয়েছে বোর্ড- ক্রিকেটার বাজে সম্পর্ক। এর সঙ্গে এবার কিংবদন্তি পেসার মাইকেল হোল্ডিং বোর্ডে আর্থিক অনিয়মের অভিযোগ তুললেন। ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটারদের দেয়ার জন্য ২০১৩-১৪ মৌসুমে উপহার হিসেবে ৫ লাখ মার্কিন ডলার দিয়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। কিন্তু সেই অর্থের পুরোটাই মেরে দিয়েছে সিডব্লিউআই, এমনটাই দাবি করেছেন হোল্ডিং।

মূলত কের ফস্টারের নেতৃত্বে ক্যারিবীয় ক্রিকেটে স্বচ্ছতা ও জবাবদিহিতা আনতে একটি কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটি ক্যারিবীয় ক্রিকেটের বিভিন্ন দিক নিয়ে তদন্ত ও পর্যবেক্ষণ করেছে। এরপর ৬০ পৃষ্ঠার একটি অডিট প্রতিবেদন পেশ করে তারা। সেই প্রতিবেদনটা ভালভাবেই দেখেছেন হোল্ডিং। ৬৬ বছর বয়সী এ সাবেক পেসার ও বর্তমানে জনপ্রিয় ধারাভাষ্যকার ওই প্রতিবেদনের প্রেক্ষিতেই আর্থিক দুর্নীতির অভিযোগ তোলেন। সেই প্রতিবেদন নিয়ে ইউটিউবে হওয়া এক অনুষ্ঠানে আলোচনার এক ফাঁকে হোল্ডিং বলেন, ‘আমি পরবর্তী অনুষ্ঠানে আরেকটি বিষয় সম্পর্কে বিস্তারিত কথা বলব। ২০১৪ সালে সাবেক খেলোয়াড়দের সাহায্যের জন্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে ৫ লাখ ডলার দিয়েছিল বিসিসিআই। আমি একজন সাবেক খেলোয়াড়, আমি বলছি না যে আমার সেই টাকা লাগবে। ‘তবে আমি এমন অনেক খেলোয়াড়কে চিনি, যারা এই ৫ লাখ ডলারের একটি পয়সার দেখাও পায়নি। কাউকে কিছুই দেয়া হয়নি। আমার প্রশ্ন হচ্ছে, ভারতের দেয়া সেই অনুদানের টাকাগুলো কোথায়?’ এর আগে তিনি ফস্টারের প্রতিবেদন থেকে জানান ২০১৮ সালের ৮ আগস্ট এক স্পন্সরের কাছ থেকে ১ লাখ ৩৪ হাজার ২০০ ডলার পায় সিডব্লিউআই এবং একই সঙ্গে ডোমিনিকা ক্রিকেট এ্যাসোসিয়েশনের পক্ষ থেকেও বিপুল পরিমাণ অর্থ দেয়া হয় তাদের। এখানেই মূলত আপত্তি ক্যারিবিয়ান কিংবদন্তির।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস         যুক্তরাষ্ট্রের ২৫ শহরে কার্ফু         তিন হাজার ২৩ প্রতিষ্ঠানের সবাই পাস, সবাই ফেল ১০৪ টিতে         বিশিষ্ট ব্যবসায়ী মোনেম গ্রুপের চেয়ারম্যান মোনেম খানের ইন্তেকাল         অনলাইনে ধ্রুমেলের বর্ষপূর্তির পরিবেশনা শুরু আজ         যাত্রীদের প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে         বিদ্যুতের ভুল বিলের দায় গ্রাহকের কাঁধে         ৬ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ইসি         করোনা আক্রান্তের খবর শুনে গৃহবধূর পলায়ন         মার্কেট শপিংমল চালু হলো আতঙ্ক নিয়ে         আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী        
//--BID Records