মঙ্গলবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা ॥ নিষিদ্ধ চট্টগ্রামের পর্যটন স্পট

মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে ঈদের ছুটিতে পর্যটন স্পটগুলো নিষিদ্ধ করা হয়েছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে এ নির্দেশনা দিয়ে নগরবাসীকে সচেষ্ট করার জন্য আহ্বান করা হয়েছে। করোনাভাইরাস সংক্রমিত না হতে ও এ ভাইরাসের প্রতিবন্ধকতা সৃষ্টিতে সিএমপির উদ্যোগে জনস্বার্থে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন সিএমপি কমিশনার মাহাবুবর রহমান। বৃহস্পতিবার সিএমপির জনসংযোগ বিভাগের পক্ষ থেকে পর্যটকদের উদ্দেশে এ নিষেধাজ্ঞা প্রচারের জন্য একটি প্রেস বিজ্ঞপ্তিও পাঠানো হয়েছে। উল্লেখ্য, গত ১৮ মার্চ সিএমপির পক্ষ থেকে এ ধরনের নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। ২১ মে ঈদের ছুটিতে যেন পর্যটকরা পর্যটনকেন্দ্রিক স্পটগুলো থেকে বিরত থাকে তাই এ নিষেধাজ্ঞা পুনরায় জারি করা হয়েছে।

প্রতি বছরের ন্যায় ঈদের ছুটিতে পর্যটকরা চট্টগ্রাম নগরীর পতেঙ্গা সমুদ্র সৈকত, ফয়’স লেক, ভাটিয়ারি সানসেড পয়েন্ট, স্বাধীনতা পার্ক, শিশু পার্কসহ বিভিন্ন স্পটে পরিভ্রমণ করেন পর্যটকরা। কিন্তু বৈশি^ক পরিস্থিতি স্বাভাবিক না হওয়ার কারণে এবং করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আতঙ্কে পুলিশ প্রশাসন সে ধরনের পদক্ষেপ নিয়েছে। এতে শুধু পর্যটকরাই নয়, তাদের আত্মীয়স্বজনও ভাইরাস আতঙ্ক থেকে মুক্ত থাকবে। কারণ, এসব পর্যটন স্পটে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ঈদ মৌসুমে পর্যটকরা যেমন হুমড়ি খেয়ে পড়ে, তেমনি স্থানীয়রাও পিছিয়ে থাকে না। গত ২৬ মার্চ থেকে করোনাভাইরাস সংক্রমণরোধে সরকার এ নিয়ে পঞ্চমবারের মতো লকডাউন ঘোষণা করেছে। তবে এর আগে গত ১৫ মার্চ থেকে স্কুল, কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সুযোগে অনেক অভিভাবক শিক্ষার্থীদের নিয়ে পর্যটনের উদ্দেশে চট্টগ্রাম, কক্সবাজার, টেকনাফ ও তিনটি পার্বত্যাঞ্চল পর্যটনের উদ্দেশে বেরিয়ে পড়ে।

ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ প্রতিহিংসামূলকভাবে বিষ প্রয়োগে প্রায় ৫ লাখ টাকার মাছ নিধন করার অভিযোগ উঠেছে। সদর উপজেলার সুহিলপুরের কেন্দুবাড়ি গ্রামে বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে মুখলেছুর রহমান ও খোকন মিয়া নামে দু’জনকে আসামি করে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে। পুকুরটির ইজারাদার কামাল আজাদ জানান, প্রায় ১৫ মাস আগে তিনি পুকুরটি ইজারা নিয়ে মাছ চাষ করে আসছিলেন। ৫ মে মৎস্য খামারের পাহারাদারকে মারধর ও চুরির বিষয়ে আসামিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি         প্লেন চালুর প্রথম দিনেই একের পর এক ফ্লাইট বাতিল         ভূমিকম্পেও সাক্ষাৎকারে অবিচল নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী         পরীক্ষার শর্ত দিয়ে পর্যটকদের ভ্রমণের সুযোগ দিচ্ছে আইসল্যান্ড         ঈদে আরও সুন্দর পৃথিবীর প্রার্থনা সানিয়া মির্জার         শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন মোদী        
//--BID Records