বৃহস্পতিবার ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সামাজিক দূরত্ব রেখেই কেনাকাটা করলেন শিক্ষামন্ত্রী

সামাজিক দূরত্ব রেখেই কেনাকাটা করলেন শিক্ষামন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ লাইন ধরে নিয়ম মেনে শারীরিক দূরত্ব বজায় রেখেই কেনাকাটা করেছেন একজন মন্ত্রী; করোনা ভাইরাসের সংক্রমণকালে সরকারের একজন মন্ত্রীর এমন নিয়মানুবর্তিতার দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ছবিতে লাইনে যাকে দেখা যাচ্ছে, তিনি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি; আজ বৃহস্পতিবার দুপুরে তিনি গিয়েছিলেন ধানমন্ডিতে একটি চেইন শপে। কিনেছেন নিত্যপণ্য।

শিক্ষামন্ত্রী প্রায় সময়ই নিজে কেনাকাটা করতে যান বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা। নিয়ম মেনেই লাইনে দাঁড়িয়েই শারীরিক দূরত্ব বজায় রেখেই এদিনও বাসার জন্য কেনাকাটা করেছেন তিনি।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের বলেন, ছবিটি ধানমন্ডির মীনা বাজারের বাইরের দৃশ্য।

‘দুপুর ২টার দিকে মন্ত্রী মহোদয় ধানমন্ডি ২৭ নম্বরে মীনা বাজারে গিয়েছিলেন শপিং করতে। সেই বাজার থেকে শিক্ষামন্ত্রী নিজের বাসার জন্য চানাচুর, মিষ্টিসহ অন্যান্য পণ্য কিনেছেন এদিনও।’

তিনি নিয়মিতই ওখান থেকে শাখ-সবজিসহ অন্যান্য প্রয়োজনীয় পণ্য কেনাকাটা করেন জানিয়ে আবুল খায়ের বলেন, ওখানে লাইন ধরে কিনতে হয়। তিনিও সে নিয়ম মেনেই চলেন।

করোনা ভাইরাস সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে নির্দিষ্ট দূরত্বে রং দিয়ে বৃত্ত তৈরি করা থাকে। এছাড়া সংক্রমণ এড়াতে মাস্ক পরারও নিয়ম রয়েছে স্বাস্থ্যবিধিতে।

ছবিতে দেখা যায়, শিক্ষামন্ত্রী শারীরিক দূরত্ব নিশ্চিত করার এমন একটি বৃত্তের মধ্যে দাঁড়িয়ে আছেন, তার সামনে ও পেছনের জনও নির্দিষ্ট বৃত্তের মধ্যে আছেন। এমনকি মাস্ক পরতেও ভোলেননি মন্ত্রী।

কেনাকাটার সময় মন্ত্রীর গানম্যান ও ড্রাইভার ছিলেন বলে জানান আবুল খায়ের। শিক্ষামন্ত্রীর নিয়মানুবর্তিতার কথা উল্লেখ করে আবুল খায়ের বলেন, শিক্ষামন্ত্রী এয়ারপোর্ট বা এ ধরনের চেইন শপের মতো যে জায়গাতেই যান, তিনি লাইন ধরে বা সংশ্লিষ্ট নিয়ম মেনে চলেন। মন্ত্রী হিসেবে বাড়তি সুবিধা নেন না।

শীর্ষ সংবাদ:
নিরাপদ হয়নি সড়ক ॥ উদ্যোগের কমতি নেই         সাগর ও নদীতে ভাসছে ২০ লাখ টন পণ্য ॥ উৎকণ্ঠায় ব্যবসায়ীরা         ধর্ষণের অপরাধে সালিশ কেন অবৈধ নয়?         বাইডেনকেই পছন্দ ভোটারদের         রাতারাতি বড়লোক হওয়ার চিন্তা করবেন না         স্কুলে বার্ষিক পরীক্ষা হচ্ছে না, অটো প্রমোশন         বগুড়া থেকে ঢাকায় পৌঁছা যাবে সাড়ে ৩ ঘণ্টায়         দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু         করোনার বাংলাদেশী ভ্যাকসিনের ট্রায়ালের দিনক্ষণ অনিশ্চিত         এসআই আকবর এখনও লাপাত্তা, হাসান সাসপেন্ড         সৌর সেচে ঝুঁকছে কৃষক, হাসছে ফসলের মাঠ         মীরসরাই-কক্সবাজার ২৩০ কিমি মেরিন ড্রাইভ সড়ক হচ্ছে         সাতক্ষীরা ও গাইবান্ধায় দুই স্কুলছাত্রী ধর্ষণের শিকার         সম্প্রীতির বন্ধন অটুট রেখে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর         দুর্গোৎসবের কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে পালনের আহ্বান রাষ্ট্রপতির         লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক         কক্সবাজারের সড়ক উন্নয়নে ২৭৪ কোটি টাকা অনুমোদন         বিএনপির অপকৌশলে ভোটার উপস্থিতি কম ॥ কাদের         মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা হচ্ছে না         মোস্তাক-জিয়ার মরণোত্তর বিচার হবে : তথ্য প্রতিমন্ত্রী