সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা উপসর্গ নিয়ে মৃত্যু আরও ছয়

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বুধবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে নরসিংদীতে ২, লক্ষ্মীপুরে ২ এবং নারায়ণগঞ্জে একজন রয়েছে। করোনার কারণে বুধবার সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন জেলায় যাদের শরীরে করোনার লক্ষণ পাওয়া যায়নি এমন ১৬০ জনকে কোয়ারেন্টাইন শেষে মুক্ত করে দেয়া হয়েছে। অন্যদিকে নতুন করে যাদের করোনা আছে বলে সন্দেহ করা হয়েছে এমন ৪৬০ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। এছাড়া বিভিন্ন জেলায় করোনার লক্ষণ পাওয়ায় অনেক গ্রামের বাড়িঘর, দোকানপাট ও এলাকা বন্ধ রাখা হয়েছে। তবে বিভিন্ন জেলায় নতুন করে আক্রান্তদের বেশিরভাগই ঢাকা, নারায়লগঞ্জ, গাজীপুর, কুমিল্লাসহ গার্মেন্টস, বেকারি ও ইটভাঁটিশিল্প এলাকা হতে গ্রামে ফিরেছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

নরসিংদী ॥ নরসিংদীতে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বুধবার বিকেল পর্যন্ত আরও ২ জনের মৃত্যু হয়েছে। এরা হচ্ছে মাধবদী সিটি ব্যাংক ভবনের বাসিন্দা ব্যবসায়ী শংকর ধর (৪৫) এবং মাধবদীর নুরালাপুর গ্রামের প্রয়াত শরীফ হোসেন মোক্তার এর সহধর্মিণী সামিউন বেগম (৫০)। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১০ জন।

লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরে হাঁচি, কাশি ও জ্বর করোনা সদৃশ উপসর্গ নিয়ে সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টা দুইজন কিশোরের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রয়েছে সদর উপজেলার বাঙ্গাখাঁ ইউনিয়নের ইসমাইল (১৮) এবং যাদৈয়া গ্রামের জাহেদ (১৬)। মৃত দু’জনের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। এ ছাড়াও লক্ষ্মীপুরে নতুন করে গত ২৪ ঘণ্টায় রায়পুর উপজেলার হায়দরগঞ্জের একজন মেডিক্যাল সহকারীসহ নতুন করে আরও ১১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মৃত দু’জনের বাড়িসহ নতুন পজেটিভ হওয়া ৩৭টি পরিবারের ২৬৫ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। জেলা সিভিল সার্জন ডাঃ আব্দুল গফ্ফার বিষয়টি নিশ্চিত করেছেন।

নারায়ণগঞ্জ ॥ সোনারগাঁয়ে সনমান্দি ইউনিয়নে উত্তর জাইদারগাঁও গ্রামের শামসুদ্দিনের ছেলে দানেশ (৪৭) নামের এক যুবক করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। মঙ্গলবার রাতে তিনি নিজ বাড়িতে মারা যান বলে নিশ্চিত করেছেন সোনারগাঁয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইদুল ইসলাম।

তিনি জানান, দানেশ কয়েকদিন যাবত জ্বর, ঠা-া ও গলা ব্যথায় ভুগছিলেন। মঙ্গলবার রাতে তিনি মারা যান। এমন খবর পেয়ে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ঐ পরিবারের লোকজনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

নওগাঁ ॥ নওগাঁয় নতুন করে ৩ পুলিশ সদস্যসহ ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার রাতে প্রাপ্ত রিপোর্টের ভিত্তিতে ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর এ মোর্শেদ এই তথ্য নিশ্চিত করেছেন। আক্রান্তদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ১ পুলিশ সদস্যসহ ২ জন, পতœীতলা উপজেলায় ২ পুলিশ সদস্যসহ ৩ জন এবং মহাদেবপুর উপজেলায় ১ জন। এ নিয়ে নওগাঁ জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৯ জনে।

গাইবান্ধা ॥ গাইবান্ধায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরেকজন নতুন রোগীর সন্ধান পাওয়া গেছে। এ নিয়ে বুধবার পর্যন্ত জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২৫ জন। আক্রান্ত ব্যক্তির বাড়ি পলাশবাড়ি উপজেলার কুমারগাড়ি গ্রামে। এদিকে করোনা ভাইরাস সংক্রান্ত নানা উপসর্গে সন্দেহজনক নতুন করে ৪৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ।

ঝালকাঠি ॥ জেলায় বুধবার আরও ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ২৭ জন আক্রান্ত হলো। আক্রান্তদের মধ্যে হোম কোয়ারেন্টাইনে থাকাকালীন ১২ জন দ্বিতীয় ও তৃতীয় দফায় রিপোর্ট নেগেটিভ আসায় আক্রান্তদের তালিকা থেকে বাদ দেয়া হয়েছে।

নড়াইল ॥ নড়াইলে মা ও তার শিশু কন্যাসহ নতুন করে তিনজনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় সর্বমোট ৮ চিকিৎসকসহ ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৭ চিকিৎসকসহ ১৩ জন ইতিমধ্যে করোনা মুক্ত হয়েছেন, একজন চিকিৎসকসহ ৫ জন হোম আইসোলেশনে রয়েছেন এবং বিশ^জিত রায় চৌধুরী নামের এক ব্যক্তি ইতিপূর্বে মারা গেছেন বলে নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

সাভার ॥ ঢাকার সাভারে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগী ২১৪ জন। সেই সঙ্গে ধামরাইয়ে মোট করোনা আক্রান্ত রোগী ৩৬ জন।

মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে বুধবার চিকিৎসকসহ আরও ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা ৪৬০। নতুন আরও ১৪ জন সুস্থ হয়েছে। জেলায় করোনা জয় করলেন ৯০ জন। করোনায় মারা গেছেন ১৪ জন। নতুন ১৭ জনের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ১০ জন, লৌহজং উপজেলায় ১ জন, গজারিয়ায় ৩, সিরাজদিখানে ২ ও শ্রীনগর উপজেলায় ১ জন।

রাঙ্গামাটি ॥ রাঙ্গামাটিতে একদিনে করোনাভাইরাস আক্রান্ত ১৭ রোগী পাওয়া গেছে। মঙ্গলবার মধ্য রাতে করোনা পরীক্ষায় এই ফলাফল আসে। এই নিয়ে রাঙ্গামাটি পার্বত্য জেলায় ৪৩ করোনা রোগী শনাক্ত হলো।লালমনিরহাট ॥ করোনা পজিটিভ যুবক নারায়ণগঞ্জ হতে পালিয়ে এসেছে লালমনিরহাটে গ্রামের বাড়িতে। আবার পালাতে গিয়ে স্বামী-স্ত্রী পুলিশের হাতে আটক হয় লালমনিরহাট বাসস্ট্যান্ডে।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন মোদী         কিটের পরীক্ষা নিয়ে খবর সঠিকভাবে আসেনি : গণস্বাস্থ্য কেন্দ্র         গাজীপুরে ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে         যুক্তরাষ্ট্রে দেড় লাখ পিপিই রফতানি করেছে বাংলাদেশ         দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৭৫ জন করোনা আক্রান্ত, মৃত্যু ২১         গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার আহ্বান ডিইউজের         ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন মেয়র আতিক         ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         চীনে তৈরি করোনার টিকা নিরাপদ ও কার্যকর দাবি         আগামীকাল থেকে (বিএসএমএমইউ) বেতার ভবনে স্থাপিত ফিভার ক্লিনিক খোলা         বিটিভিসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেলে নজরুল জন্মবার্ষিকী উদযাপিত         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         জাপানে জরুরি অবস্থা প্রত্যাহার         কুমিল্লার তিতাসে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         ঈদের নামাজ শেষে ফেরার পথে ইউপি সদস্যকে গুলি করে হত্যা         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী        
//--BID Records