বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঐক্যবদ্ধ লড়াই করোনাকে পরাজিত করার কার্যকর হাতিয়ার ॥ কাদের

বিশেষ প্রতিনিধি ॥ করোনা ভাইরাস সঙ্কটে জনগণকে আরও কিছুদিন ধৈর্যধারণের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের এই সঙ্কটকালে বিভেদের রাজনীতি করোনাভাইরাসকে আরও বিধ্বংসী ও ভয়ঙ্কর করে তুলবে। সকলের ঐক্যবদ্ধ লড়াই প্রাণঘাতী করোনাকে পরাজিত করার সবচেয়ে কার্যকর হাতিয়ার।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবন এলাকায় সরকারী বাসভবন থেকে দেয়া এক ভিডিও বার্তায় ওবায়দুল কাদের আরও বলেন, করোনা সঙ্কট কোন রাজনৈতিক ইস্যু হতে পারে না- এ কথা আমাদের সবাইকে মনে রাখতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা (করোনা পরিস্থিতি) সার্বক্ষণিক মনিটরিং করছেন ও নির্দেশনা দিচ্ছেন। তদারকি করছেন। এ লড়াইয়ে সকলের ঐক্যবদ্ধ থাকা প্রয়োজন। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করা প্রয়োজন। এ লড়াই সকলের বাঁচা-মরার লড়াই।

জনগণকে ধৈর্যধারণের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি সবাইকে সমাজিক দূরত্ব মেনে চলতে অনুরোধ করছি। আমাদের আরও কিছু দিন ধৈর্য ধরতে হবে। সঙ্কটে স্বাস্থ্যবিধি মেনে ধৈর্যধারণের কোন বিকল্প নেই। ডাক্তার, নার্স, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও গণমধ্যমকর্মীসহ যারা এই সঙ্কটে ফ্রন্ট লাইনে কাজ করছেন তাদের ধন্যবাদ জানান সেতুমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতি এক কঠিন লড়াইয়ে অবতীর্ণ হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এ লড়াইয়ে আমাদের জিততে হবে। আমি জনগণের প্রতি আহ্বান জানাই। এই সঙ্কটকালে নিজেদের অসহায় ভাববেন না। শেখ হাসিনার সরকার আপনাদের পাশে আছে। জয় আমাদের হবেই ইনশাআল্লাহ। এ সময় পবিত্র রমজান মাসে ইফতারসহ খাদ্যদ্রব্যে ভেজাল মেশানো থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান সেতুমন্ত্রী।

বঙ্গবন্ধু পরিবারের অবদান জাতি চিরদিন স্মরণ করবে ॥ এদিকে মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র শেখ জামালের ৬৭তম জন্মদিন উপলক্ষে এক বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ শেখ জামালকে গভীর শ্রদ্ধা ও ভালবাসার সঙ্গে স্মরণ করছে। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তিনিও গৃহবন্দী ছিলেন। সেখান থেকে পালিয়ে তিনি মহান মুক্তিযুদ্ধে সম্মুখ সমরে নেতৃত্ব দেন।

তিনি বলেন, শেখ জামাল একজন দেশপ্রেমিক চৌকস-মেধাবী সেনা অফিসার ছিলেন। তিনি ১৯৭৫ সালে ১৫ আগস্ট কালোরাত্রিতে ঘাতকের নির্মম বুলেটের আঘাতে নিহত হন। জন্মদিন স্বভাবতই সকলের কাছে আনন্দের। কিন্তু রক্তাক্ত বিদায় সে আনন্দকে ম্লান করে দেয়। মুক্তির সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের অবদান বাঙালী জাতি কৃতজ্ঞতার সঙ্গে চিরদিন স্মরণ করবে।

শীর্ষ সংবাদ:
শরীয়তপুরে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনে ভাঙ্গছে নদী ও খাল         তিস্তায় হটাৎ ভয়াবহ বন্যায় রেড এ্যালার্ট ॥ ফ্লাড ফিউজ বিধ্বস্থ হবার মুখে         শ্রীনগরে অগ্নিদগ্ধ ভাইয়ের পর মারা গেল বোন         মাঝে মধ্যে পাপন ভাইয়ের পরামর্শ খারাপ নয়, ভাল ॥ সাকিব         মেসি-এমবাপের নৈপুণ্যে পিএসজির রোমাঞ্চকর জয়         ৫ গোলের নাটকীয় লড়াইয়ে আতলেতিকোকে হারাল লিভারপুল         ভারতীয় সাবমেরিন আটকের দাবি পাকিস্তানের         কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল