রবিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা প্রতিরোধে ফাউন্ডেশন গড়ছেন আশরাফুল

করোনা প্রতিরোধে ফাউন্ডেশন গড়ছেন আশরাফুল

স্পোর্টস রিপোর্টার ॥ বৈশি^ক মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাংলাদেশে বেশ ভালভাবেই ছড়িয়ে পড়েছে। প্রতিদিনই বিপুল পরিমাণ আক্রান্ত রোগী শনাক্ত হচ্ছেন। তাই দেশের সার্বিক কর্মকা-ই স্থবির হয়ে আছে সাধারণ ছুটি চলমান থাকায়। এমন পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছেন মানুষ। অসহায় হয়ে পড়া নি¤œ আয়ের মানুষদের সহায়তায় অনেকে ব্যক্তিগতভাবে এবং অনেকে বিভিন্ন সংগঠন ও ফাউন্ডেশনের মাধ্যমে এগিয়ে আসছেন। এবার দেশের ক্রিকেটের অনত্যম উজ্জ্বল নক্ষত্র মোহাম্মদ আশরাফুলও একটি ফাউন্ডেশন গড়ার কার্যক্রম শুরু করে দিয়েছেন। করোনা প্রতিরোধে বিভিন্ন উদ্যোগ নেবে এই ফাউন্ডেশন।

করোনায় পুরো বিশ্বের সঙ্গে বাংলাদেশও লড়াই করছে এর সংক্রমণ রোধে। টালমাটাল অবস্থার মোকাবেলায় দেশের অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য এগিয়ে আসছেন বাংলাদেশের বর্তমান ও সাবেক ক্রিকেটাররা। করোনা যুদ্ধে লড়ে যাচ্ছে মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসানের ফাউন্ডেশন। এবার অসহায়, দুস্থ ও সাহায্যপ্রার্থীদের জন্য ফাউন্ডেশন গড়ে তোলার ঘোষণা দিয়েছেন আশরাফুল। দেশের ক্রিকেটের বড় এই তারকা ফাউন্ডেশন গঠনের কার্যক্রম শুরুও করেছেন। করোনাভাইরাসের প্রকোপে চলমান সঙ্কট মোকাবেলায় তিনি দাতব্য সংস্থাটি গড়ে তোলার পরিকল্পনা করেছেন। ফাউন্ডেশনটি হবে তার নিজের নামেই। তাকে সহায়তা করছেন ব্যক্তিগত আইনজীবী খালেক চৌধুরী। ফাউন্ডেশন গঠনের ক্ষেত্রে যেসব আইনী প্রক্রিয়া আছে সেগুলো সম্পন্ন করেই ফাউন্ডেশনের যাত্রা শুরু করতে হবে আশরাফুলকে। এ বিষয়ে তিনি জানিয়েছেন ফাউন্ডেশন গড়তে কয়দিন সময় লাগবে তা নিশ্চিত নয়। তবে দ্রুততম সময়ের মথ্যে ফাউন্ডেশন প্রস্তুত হলে নিলামের মাধ্যমে তার ক্রিকেট সরঞ্জাম বিক্রির অর্থও ফাউন্ডেশনের তহবিলে জমা দিতে আগ্রহী। এছাড়া ফাউন্ডেশনের অর্থ সরাসরি দুস্থদের সহায়তার কাজে লাগানোর পাশাপাশি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও ক্রিকেটার্স ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) তহবিলে অনুদান হিসেবে প্রদানেরও পরিকল্পনা রয়েছে তার। মাশরাফির ফাউন্ডেশনের নাম নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন, যা ২০১৭ সালে যাত্রা শুরু করে। দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন নামে সাকিবের গড়া ফাউন্ডেশনটি করোনার প্রকোপ শুরুর পর কার্যক্রমে নেমেছে।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর