মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোনাল্ডোকে তলব জুভেন্টাসে

রোনাল্ডোকে তলব জুভেন্টাসে

স্পোর্টস রিপোর্টার ॥ করোনাভাইরাসের প্রভাব কাটিয়ে একটু একটু করে বেরিয়ে আসছে ইতালি। যে কারণে মাঠে ফুটবল ফেরানোরও চেষ্টা করছে ইতালির ক্লাবগুলো। বিশেষ করে ইতালিয়ান সিরি’এ লীগের বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস ইতোমধ্যেই অনুশীলন প্রক্রিয়া শুরুর পরিকল্পনা করছে। যে কারণেই তাদের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডোকেও পর্তুগাল থেকে তুরিনে ফিরে আসতে বলেছে ইতালিয়ান জায়ান্টরা।

তবে ফুটবলাররা অন্য দেশ থেকে ইতালিতে ফিরলেও শর্ত থাকবে। কোয়ারেন্টাইনে থাকতে হবে তুরিনের এই ক্লাবে। জুভেন্টাস সিদ্ধান্ত নিয়েছে, ক্লাবে যোগ দিলেই সবার করোনাভাইরাসের পরীক্ষা করা হবে। ফলে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। অল্প দিন গৃহবন্দী থেকে দুইবার পরীক্ষা হবে। পরীক্ষার ফল নেগেটিভ হলে অনুশীলনে নেমে পড়তে পারবেন ফুটবলাররা। তবে তার আগে অনুশীলনের জন্য ইতালি সরকারের অনুমতি পেতে হবে ক্লাব কর্তৃপক্ষকে।

ইতালিতে লকডাউন শুরুর ঠিক আগেই নিজের বাড়ি পর্তুগালের মাদেইরায় গিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। তারপর ড্যানিয়েল রুগানি, ব্লেইজ মাতুইদি ও পাওলো দিবালা জুভেন্টাসের এই তিন ফুটবলার করোনায় আক্রান্ত হন। রুগানি আক্রান্ত হওয়ার পরই জুভেন্টাস রোনাল্ডোকে বলে দিয়েছিল, মাদেইরায় নিজের বাড়িতেই কোয়ারান্টাইনে থাকতে। সেই সময় ইতালিজুড়ে চলছিল লকডাউন। করোনার প্রকোপও ছিল মারাত্মক। হাজার হাজার লোক মারা গেছে প্রতিদিন। তবে এখন পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে। যে কারণেই ক্লাবগুলো তাদের ফুটবলারকে দলে যোগ দেয়ার জন্য আহ্বান জানাচ্ছে।

এর মধ্যেই ইতালির ফুটবল সংস্থা জানিয়ে দিয়েছে, তাদের ফুটবল মৌসুম ২ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। দেশটির ফুটবল সংস্থার সভাপতি গাব্রিয়েল গ্রাভিনা শুক্রবার এমনটা সাফ জানিয়ে দিয়েছেন। ফুটবল সংস্থা চায়, সিরি’এ লীগসহ দেশের লীগগুলো সম্পূর্ণ হোক। সেদিকে নজর রেখেই ক্লাবগুলো তৈরি হতে চায়। জুন মাসে বাকি থাকা ফুটবল মৌসুম শুরু করার ইচ্ছে ফুটবল সংস্থার। ফুটবল ক্লাবকে ইতালির সরকার এখনও অনুশীলন করার অনুমতি না দিলেও, অনুশীলনের সম্ভাব্য সব নীতিমালা ঠিক করে রেখেছে জুভেন্টাস। অনুশীলন মাঠে প্রথম সপ্তাহে প্রতিদিনই সব ফুটবলারের মেডিক্যাল টেস্ট করানো হবে। দ্বিতীয় সপ্তাহে তিনটি গ্রুপে খেলোয়ারদের ভাগ করে অনুশীলন করানো শুরু করবে। যারা আক্রান্ত হয়েছিলেন তাদের অনুশীলন করানো হবে একটি গ্রুপে রেখে। যারা আক্রান্ত হননি তাদের আরেকটি গ্রুপে। আর যাদের মধ্যে কিছু লক্ষণ দেখা দিয়েছিল তাদের রাখা হবে আলাদা গ্রুপে। মনে করা হচ্ছে, আগামী তিন সপ্তাহের মধ্যেই অনুশীলন শুরু করতে পারবে সিরি’এ লীগের বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস।

এদিকে, প্রায় গত দেড় মাস ঘরবন্দী জীবন-যাপন করেছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। পর্তুগালের মাদেইরাতে নিজের প্রাসাদোপম বাড়িতেই আপনজনদের নিয়ে কোয়ারেন্টাইন সময় পার করেছেন বর্তমান বিশ্ব ফুটবলের এই মহাতারকা। তবে এই সময়টাতে সমালোচনার কবলেও পড়েছেন নিয়ম ভাঙ্গার কারণে। এই সময়ে বাসার মধ্যেই নাকি অন্তত আঠারো জন নিয়ে পার্টি করেছেন সিআর সেভেন। নিজের ভাগ্নি এ্যালিসিয়ার জন্মদিন উদ্যাপন করার জন্য সেদিন এতজনকে ডেকেছিলেন পর্তুগীজ সুপারস্টার। পার্টিতে ছিলেন সদ্যই হৃদরোগে আক্রান্ত হয়ে সুস্থ হওয়া রোনাল্ডোর মা দোলোরেস আভেইরোও। সেই পার্টির এক ভিডিও ছড়িয়ে পড়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। যার ফলেই শুরু হয় সমালোচনা। সাবেক রিয়াল মাদ্রিদের এই তারকা ফুটবলারের কা-জ্ঞান নিয়েও প্রশ্ন তোলেন অনেকে। দেশে যেখানে জরুরী অবস্থা, সেখানে এভাবে পার্টি একজন কিভাবে করতে পারেন, তা নিয়ে প্রশ্ন ওঠে। এর আগে কোয়ারেন্টাইন ভেঙ্গে অনুশীলন করতে গিয়েও সমালোচনার কবলে পড়েন সিআর সেভেন। শুধু তাই নয়, শপিং করতে গিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন রোনাল্ডোর বান্ধবী জর্জিনা রদ্রিগেজও।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৭৯৮১
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩১৭৪০
শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ