মঙ্গলবার ১৪ আষাঢ় ১৪২৯, ২৮ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

দুস্থদের মাঝে ১৪ দলের ত্রাণ বিতরণ অব্যাহত

বিশেষ প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কষ্টে থাকা ছিন্নমূল, দিনমজুর ও অসহায় মানুষের মধ্যে শুক্রবার রাজধানীতে ত্রাণ ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগসহ ১৪ দলের নেতারা। সারাদেশের মতো ঢাকার বিভিন্ন এলাকায় পবিত্র মাহে রমজান উপলক্ষে অসহায় এসব মানুষের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রীও বিতরণ করেছেন ক্ষমতাসীন জোটের নেতারা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে রাজধানীতে অসহায় দুস্থ মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল। আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র সভাপতি মোহাম্মদ নাসিমের নির্দেশে ১৪ দলের পক্ষে শুক্রবার তৃতীয়বারের মতো রাজধানীর কলাবাগান ও সোবহানবাগ এলাকায় দরিদ্র ও অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। ত্রাণ হিসেবে প্রতিটি প্যাকেটে ছিল চাল, ডাল, চিনি ও আলু। মোহাম্মদ নাসিমের পক্ষ থেকে স্থানীয় আওয়ামী লীগ নেতারা এসব ত্রাণ বিতরণ করেন। সিরাজগঞ্জের কাজীপুরের বাসিন্দাদের মধ্যে যেসব রিক্সা ও ভ্যান চালকসহ দরিদ্র মানুষ কলাবাগান ও সোবহানবাগ এলাকায় রয়েছে তাদের মাঝেও ত্রাণ বিতরণ করা হয়েছে। সব মিলিয়ে প্রায় দুই শ’ প্যাকেট ত্রাণ দেয়া হয়।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবু আহমেদ মন্নাফি প্রতিদিনের মতো শুক্রবারও নিজ বাসভবনের সামনে পবিত্র মাহে রমজান উপলক্ষে ও করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া নিম্নআয়ের মানুষের মাঝে, ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করেন। পুরান ঢাকার নবাবপুর রোড, শসিমহান বসাক লেইন, ধোলাইখাল ওয়ারী, জয়কালী সানাই কমিউনিটি সেন্টার, লালমনি স্টিট বিশেষ করে ৩৮ ও ৪১ নং ওয়ার্ডের এলাকার সহস্রাধিক নিম্নআয়ের মানুষের মাঝে এ সব ঈদ ও খাদ্যসমগ্রী বিতরণ করা হয়।

Sheikh Rasel

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে বিনামূল্যে মাস্ক, হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজার, হেক্সিসলসহ পরিষ্কার পরিচ্ছন্ন ও খাদ্যসামগ্রী বিতরণ করছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। শুক্রবার পবিত্র মাহে রমজান উপলক্ষে অসহায় ছিন্নমূল, দিনমজুর মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে সংগঠনটির কেন্দ্রীয় নেতারা। ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে রমজানের খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপনসহ সিনিয়র নেতারা। গুলিস্তানে প্রায় শতাধিক অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এরপর পিকআপ ভ্যানে করে রাজধানীতে ঘুরে ঘুরে খাদ্যসামগ্রী কয়েক শতাধিক ছিন্নমূল মানুষের হাতে তুলে দেন স্বেচ্ছাসেবক লীগ নেতারারা।

শেখ হাসিনার নির্দেশে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের আহ্বানে কোভিড-১৯ করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত অসহায় ৫শ’ পরিবারের মাঝে ইফতার ও ত্রাণ বিতরণ করেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করীম রেজা। এসব ইফতার ও ত্রাণ সামগ্রী অসহায় মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দেন ১১নং ওয়ার্ড যুবলীগ । এদিন ৬৪নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক এস এম সোহেলও কর্মহীন শ্রমজীবী মানুষের মাঝে পবিত্র রমজানের খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

এছাড়াও আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনগুলো রাজধানীর ওয়ার্ডে ওয়ার্ডে পবিত্র রমজান উপলক্ষে অসহায় ও নিম্নআয়ের মানুষের মধ্যে ত্রাণ ও খাদ্য সামগ্রী বিতরণ করে।

শীর্ষ সংবাদ: