বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে কর্মহীন দুঃস্থ মা ও শিশুদের মাঝে বিনামূল্যে গাভীর দুধ বিতরণ

গাজীপুরে কর্মহীন দুঃস্থ মা ও শিশুদের মাঝে বিনামূল্যে গাভীর দুধ বিতরণ

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঘোষিত লকডাউনে সাড়া দিয়ে ঘরে অবস্থান করায় কর্মহীন হয়ে পড়েছে নিম্ন আয়ের মানুষ। নিম্ন আয়ের এসব পরিবার ও তাদের শিশু সন্তানদের মাঝে বিনামূল্যে গাভীর তরল দুধ সরবরাহ করা হয়েছে গাজীপুরের শ্রীপুরে। শুক্রবার বিকেলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও সমাজকর্মী সুলতান মো. সিরাজুল ইসলাম শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের বেপারীচালা ও টেপিরবাড়ি দক্ষিণপাড়া এলাকায় ওই দুধ বিতরণ করেন।

সুলতান মো. সিরাজুল ইসলাম জানান, গাজীপুরে প্রতিনিয়ত বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ ও আক্রান্ত রোগীর সংখ্যা। এ ভাইরাসের সংক্রমনরোধে ইতোমধ্যেই গাজীপুর জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। এতে সাড়া দিয়ে ঘরে অবস্থান করতে গিয়ে নিম্ন আয়ের মানুষ কর্মহীন হয়ে পড়েছে। কর্মহীন হয়ে পড়া এসব মানুষ ও তাদের পরিবারের খাদ্যসংকট দূর করতে বিভিন্ন সংগঠণ ও ব্যক্তির উদ্যোগে ইতোমধ্যে চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পণ্য সরবরাহ করা হচ্ছে। তবে তাদের শিশুদের পুষ্টি সংকট পূরণ করতে কেউ কোন খাবার সরবরাহ করেননি। এমতাবস্থায় এসব অসহায় শিশু ও তাদের মায়েদের পুষ্টির যোগান দিতে করোনাকালে এলাকা থেকে গাভীর বিশুদ্ধ দুধ কিনে আমি বিনামুল্যে তাদের সরবরাহ করছি। পুরো রমজানমাস এ উপজেলার বিভিন্ন এলাকায় শিশু ও মায়েদের তালিকা করে তাদের মাঝে আমার নিজ অর্থে গাভীর দুধ সরবরাহ করা হবে। কারণ দুধে অন্যান্য খাদ্যের চেয়ে সবচেয়ে বেশি পুষ্টি উপাদান বিদ্যমান। প্রথম দিন এলাকায় ৪০লিটার দুধ সরবরাহ করেন।

স্থানীয় গৃহবধু রোকসানা আক্তার জানান, আমার দিনমজুর স্বামী আমাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তার ক্ষুদ্র আয়ের উপর আমরা নির্ভরশীল। করোনা ভাইরাসের কারনে তিনি প্রায় এক মাস ধরে কর্মহীন হয়ে ঘরে রয়েছেন। স্থানীয় এমপি ইকবাল হোসেন সবুজ ও বিভিন্ন সংগঠণ এবং ব্যক্তির পক্ষ থেকে দেওয়া চাল-ডাল-পিঁয়াজ-তেল পেয়েছি, যা দিয়ে আমরা বড়রা কোন রকমে দিন কাটাচ্ছি। কিন্তু আমার ছয় মাসের একটি শিশু সন্তান রয়েছে। স্বামী কর্মহীন হয়ে পড়ায় গত ক’দিন ধরে শিশু সন্তানটির খাদ্য দুধের খুব অভাব চলছিল। অনেকের কাছে ধার-দেনা করে কয়েকদিন তার দুধের ব্যবস্থা করেছি। আজ আমার সন্তানের জন্য বিনামুল্যে এক লিটার দুধ পেয়েছি। এ দুধ দিয়ে এখন আমার শিশু সন্তানকে কয়েকদিন খাওয়াতে পারব। এসময় তিনি আবেগজড়িত কন্ঠে বলেন, আমার সন্তানকে যিনি খাবার যুগিয়েছেন আল্লাহ যেন তাকে এবং তার সন্তানদের কোন অভাবে না রাখেন।

শীর্ষ সংবাদ:
আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ         শিমু হত্যায় চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, বিচার দাবি