শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে কর্মহীন দুঃস্থ মা ও শিশুদের মাঝে বিনামূল্যে গাভীর দুধ বিতরণ

গাজীপুরে কর্মহীন দুঃস্থ মা ও শিশুদের মাঝে বিনামূল্যে গাভীর দুধ বিতরণ

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঘোষিত লকডাউনে সাড়া দিয়ে ঘরে অবস্থান করায় কর্মহীন হয়ে পড়েছে নিম্ন আয়ের মানুষ। নিম্ন আয়ের এসব পরিবার ও তাদের শিশু সন্তানদের মাঝে বিনামূল্যে গাভীর তরল দুধ সরবরাহ করা হয়েছে গাজীপুরের শ্রীপুরে। শুক্রবার বিকেলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও সমাজকর্মী সুলতান মো. সিরাজুল ইসলাম শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের বেপারীচালা ও টেপিরবাড়ি দক্ষিণপাড়া এলাকায় ওই দুধ বিতরণ করেন।

সুলতান মো. সিরাজুল ইসলাম জানান, গাজীপুরে প্রতিনিয়ত বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ ও আক্রান্ত রোগীর সংখ্যা। এ ভাইরাসের সংক্রমনরোধে ইতোমধ্যেই গাজীপুর জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। এতে সাড়া দিয়ে ঘরে অবস্থান করতে গিয়ে নিম্ন আয়ের মানুষ কর্মহীন হয়ে পড়েছে। কর্মহীন হয়ে পড়া এসব মানুষ ও তাদের পরিবারের খাদ্যসংকট দূর করতে বিভিন্ন সংগঠণ ও ব্যক্তির উদ্যোগে ইতোমধ্যে চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পণ্য সরবরাহ করা হচ্ছে। তবে তাদের শিশুদের পুষ্টি সংকট পূরণ করতে কেউ কোন খাবার সরবরাহ করেননি। এমতাবস্থায় এসব অসহায় শিশু ও তাদের মায়েদের পুষ্টির যোগান দিতে করোনাকালে এলাকা থেকে গাভীর বিশুদ্ধ দুধ কিনে আমি বিনামুল্যে তাদের সরবরাহ করছি। পুরো রমজানমাস এ উপজেলার বিভিন্ন এলাকায় শিশু ও মায়েদের তালিকা করে তাদের মাঝে আমার নিজ অর্থে গাভীর দুধ সরবরাহ করা হবে। কারণ দুধে অন্যান্য খাদ্যের চেয়ে সবচেয়ে বেশি পুষ্টি উপাদান বিদ্যমান। প্রথম দিন এলাকায় ৪০লিটার দুধ সরবরাহ করেন।

স্থানীয় গৃহবধু রোকসানা আক্তার জানান, আমার দিনমজুর স্বামী আমাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তার ক্ষুদ্র আয়ের উপর আমরা নির্ভরশীল। করোনা ভাইরাসের কারনে তিনি প্রায় এক মাস ধরে কর্মহীন হয়ে ঘরে রয়েছেন। স্থানীয় এমপি ইকবাল হোসেন সবুজ ও বিভিন্ন সংগঠণ এবং ব্যক্তির পক্ষ থেকে দেওয়া চাল-ডাল-পিঁয়াজ-তেল পেয়েছি, যা দিয়ে আমরা বড়রা কোন রকমে দিন কাটাচ্ছি। কিন্তু আমার ছয় মাসের একটি শিশু সন্তান রয়েছে। স্বামী কর্মহীন হয়ে পড়ায় গত ক’দিন ধরে শিশু সন্তানটির খাদ্য দুধের খুব অভাব চলছিল। অনেকের কাছে ধার-দেনা করে কয়েকদিন তার দুধের ব্যবস্থা করেছি। আজ আমার সন্তানের জন্য বিনামুল্যে এক লিটার দুধ পেয়েছি। এ দুধ দিয়ে এখন আমার শিশু সন্তানকে কয়েকদিন খাওয়াতে পারব। এসময় তিনি আবেগজড়িত কন্ঠে বলেন, আমার সন্তানকে যিনি খাবার যুগিয়েছেন আল্লাহ যেন তাকে এবং তার সন্তানদের কোন অভাবে না রাখেন।

শীর্ষ সংবাদ:
রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!        
//--BID Records