শুক্রবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

না’গঞ্জের ডিসি সিভিল সার্জন হোম কোয়ারেন্টাইনে

মোঃ খলিলুর রহমান, নারায়ণগঞ্জ থেকে ॥ নারায়ণগঞ্জে করোনা পরিস্থিতির ভয়াবহতা নিয়ন্ত্রণের জন্য শুক্রবার তৃতীয় দিনের মতো লকডাউন চলছে। নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ চেকপোস্ট বসিয়েছে। যাতে করে নারায়ণগঞ্জে নতুন কোন লোক প্রবেশ করতে না পারে ও নারায়ণগঞ্জ থেকে বেরিয়ে অন্য কোন জেলায় যেতে না পারে। এ জন্য প্রতিটি চেকপোস্টে তল্লাশি চালাচ্ছে পুলিশ। জরুরী প্রয়োজন ছাড়া কেউ রাস্তায় বের হলে তাকে সতর্ক করে বাড়ি পাঠিয়ে দেয়ার ব্যবস্থা করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তবে লকডাউনের তৃতীয় দিনে নারায়ণগঞ্জ শহর ও অলিগলিতে লোক সমাগম ছিল কম। প্রধান প্রধান রাস্তা ছিল পুরো ফাঁকা। তবে শহরের বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশের টহল ছিল লক্ষ্যণীয়। পাড়ামহল্লা ও অলিগলির রাস্তাঘাটে কিছুটা লোকজন চলাচল করেছে। করোনা সতর্কতার কারণে নারায়ণগঞ্জে ডিসি ও সিভিল সার্জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এদিকে নারায়ণগঞ্জে করোনা ভয়াবহতার কারণে নগরীর খানপুর ৩০০ শয্যা হাসপাতালকে করোনা ইউনিট হিসেবে ঘোষণা করা হয়েছে। নারায়ণগঞ্জে শুক্রবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৭৫ জন ও মারা গেছেন ৮ জন। এ বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ সিভিল সার্জন ।

জানা গেছে, নারায়ণগঞ্জ লকডাউন ঘোষণা করার পর থেকেই কর্মক্ষেত্রের কারণে নারায়ণগঞ্জে বসবাসকারী অন্য জেলার মানুষ গোপনে রাতে সড়কপথে ও নদী পথে ট্রলারযোগে নরসিংদী, কুড়িগ্রাম, চাঁদপুরসহ বিভিন্ন জেলায় যাওয়ার চেষ্টা করছেন। যে কারণে পুলিশ নারায়ণগঞ্জ থেকে যাতে কোন লোক বের হয়ে সড়ক বা নদীপথে কোন জেলায় যেতে না পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম। তিনি বলেন, বৃহস্পতিবার রাতে নারায়ণগঞ্জ থেকে ট্রাকে করে অন্য একটি জেলায় যাওয়ার সময় সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ৩০ থেকে ৪০ জনের বহন করা একটি ট্রাক আটক করে। অপরদিকে মুন্সীগঞ্জ থেকে একটি কাভার্ডভ্যানে করে কিছু লোক নারায়ণগঞ্জে আসার সময় ফতুল্লা থানা পুলিশ আটক করে। মুন্সীগঞ্জ থেকে আসা লোকজনকে মুন্সীগঞ্জে ফেরত পাঠিয়ে দেয়া হয় এবং নারায়ণগঞ্জ থেকে অন্য জেলায় যাওয়া লোকজনকে সতর্ক করে বাসায় পাঠিয়ে দেয়া হয়। পুলিশ সুপার জায়েদুল আলম বলেন, নারায়ণগঞ্জ থেকে কোন লোক বের হয়ে অন্য কোন জেলায় যেতে না পারে সে জন্য কঠোর নজরদারি বাড়ানো হয়েছে। এদিকে পুলিশের পাশাপাশি করোনার ভয়াবহতা বিস্তাররোধে র‌্যাব ও সেনাবাহিনী রাস্তায় টহল দিচ্ছেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। র‌্যাব-১১ আদমজী কার্যালয়ের সিনিয়র সহকারী পরিচালক ও নারায়ণগঞ্জের ডিসি ও সিভিল সার্জন হোম কোয়ারেন্টাইনে ॥ নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসাপাতালের একজন জরুরী বিভাগের ডাক্তারসহ তিনজন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হওয়ায় এবং ওই ডাক্তারের সংস্পর্শে আসায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইমতিয়াজসহ জেলা করোনা ফোকার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হোম হোয়ারেন্টাইনে আছেন। আইইডিসিআরের পরামর্শে তারা হোম কোয়ারেন্টে আছেন। এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা বলেন, ‘ডিসি স্যার সুস্থ আছেন। করোনাভাইরাসের নমুন পরীক্ষায় স্যারের রিপোর্ট নেগেটিভ এসেছে।’

খানপুর ৩ শ’ শয্যা হাসপাতালকে করোনা ইউনিট ঘোষণা ॥ গত ৮ মার্চ থেকে শুক্রবার দুপুর পর্যন্ত নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৭৫ জন। এর মধ্যে মারা গেছেন ৮ জন। বিষয়টি নিশ্চিত করেছেন হোম কোয়ারেন্টাইনে থাকা নারায়ণগঞ্জের সিভিল সার্জন ইমতিয়াজ। তিনি বলেন, নারায়ণগঞ্জের নোভেল করোনাভাইরাইসের কারণে নগরীর খানপুর ৩০০ শয্যা হাসপাতালকে করোনা ইউনিট হিসেবে ঘোষণা করা হয়েছে।

ঝালকাঠি ॥ ঝালকাঠি জেলায় এখন পর্যন্ত থেকে বিদেশ আসা প্রবাসীদের মধ্যে ১৯২ জন হোম কোয়ারেন্টাইনে ছিল। বর্তমানে পর্যন্ত ১৮৬ জন হোম কোয়ারেন্টাইনে ১৪ দিন কাটিয়ে ছাড়পত্র নিয়ে স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন। বর্তমানে নলছিটি উপজেলায় ২ জন, ঝালকাঠি সদর উপজেলায় ২ জন এবং কাঠালিয়া উপজেলায় ২ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। কোয়ারেন্টাইনে থাকাকালে সর্দি-কাশি থাকা এ পর্যন্ত ৩৬ জনের স্যাম্পেল ঢাকা ও বরিশালে পাঠানো হয়েছে। এদের মধ্যে ১৩ জনের রিপোর্ট পাওয়া গেছে। রিপোর্টে তাদের নেগেটিভ ফল পাওয়া গেছে।

ব্রাহ্মণবাড়িয়া ॥ নবীনগরে এক বৃদ্ধ (৬৫) করোনাভাইসারে আক্রান্ত শনাক্ত হয়েছেন। বর্তমানে তিনি ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রয়েছেন। তিনি নবীনগর উপজেলার আলমনগর গ্রামের উত্তরপাড়ার বাসিন্দা। স্থানীয়রা জানান, গত ২ এপ্রিল রাতে নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হন তিনি। তাকে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখান থেকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। এরপর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর পরীক্ষা-নিরীক্ষা করা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর করোনাভাইরাসের লক্ষণ আছে জানিয়ে তাকে কুয়েত মৈত্রী হাসপাতালে নিয়ে যেতে বলেন চিকিৎসকরা। এরপর তাকে কুয়েত মৈত্রী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মাদারীপুর ॥ মাদারীপুরে কর্মরত পুলিশ সদস্য বুধবার রাত দেড়টার দিকে ঢাকায় কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নমুনা পরীক্ষায় জানা গেছে, তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। তার ডায়াবেটিস ও কিডনি সমস্যা ছিল বলে মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) আব্দুল হান্নান এ তথ্য নিশ্চিত করেছেন। ওই পুলিশ সদস্যের বাড়ি গোপালগঞ্জ এবং তিনি মাদারীপুর পুলিশ লাইনে কর্মরত ছিলেন।

কিশোরগঞ্জ ॥ কিশোরগঞ্জে নতুন করে ৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ২ জন, ইটনায় ২ জন, ভৈরবে ১ জন ও পাকুন্দিয়ায় ১ জন রয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ জনে। এর আগে গত ৫ এপ্রিল জেলার করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ি মুসলিমপাড়ায় জ্বর ও শ্বাসকষ্টে মারা যাওয়া একজন ব্যবসায়ীর নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস পাওয়া যায়। শুক্রবার দুপুরে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোঃ মুজিবুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামে গত ২৪ ঘণ্টায় ৪০ জনসহ ১০৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরা সবাই ঢাকা ফেরত। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে ৩৩০ জনের।

এছাড়া করোনা উপসর্গ থাকার সন্দেহে কুড়িগ্রাম জেলায় মোট ৩০ জনের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে দুই দিনে ৬ জনের রিপোর্ট এসেছে নেগেটিভ। বাকিদের রিপোর্ট এখনও পাওয়া যায়নি। বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রামের সিভিল সার্জন ডাঃ মোঃ হাবিবুর রহমান।

বরিশাল ॥ বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ওয়ার্ড থেকে দুইদিনে দুই রোগী পালিয়ে গেছেন। বিষয়টি পুলিশকে অবহিত করে করোনা ওয়ার্ডের গেটে পুলিশ মোতায়েনের জন্য লিখিত আবেদন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকালে শেবাচিম হাসপাতালের পরিচালক ডাঃ বাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে বিভাগের ছয় জেলায় হোম কোয়ারেন্টিনে থাকা তিন হাজার একজন ব্যক্তি ছাড়পত্র পেয়েছেন।

ভোলা ॥ করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে শরীয়তপুর থেকে ভোলায় আসা এক যুবককে ভোলা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার রাত ১০টার দিকে সদর হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে তাকে ভর্তি করা হয়। ওই যুবকের বাড়ি সদর উপজেলার কালীবাড়ি রোডের ভদ্রপাড়া এলাকায়। তিনি শরীয়তপুর জেলায় একটি প্রতিষ্ঠানে চাকরি করেন।

খাগড়াছড়ি ॥ প্রশাসনের কঠোরতায়ও ঠেকানো যাচ্ছে না বাইরের লোকজনের খাগড়াছড়িতে প্রবেশ। মধ্যরাতে নানা পন্থায় খাগড়াছড়ি ঢুকে পড়ছে। এমনিভাবে খাগড়াছড়ি প্রবেশকালে শুক্রবার ভোরে ১০টি মাইক্রোবাসসহ শতাধিক শ্রমিককে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আটক করেছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রশীদ জানান, ভোরে খাগড়াছড়ি শহরের বঙ্গবন্ধু স্কোয়ারে ১০টি মাইক্রেবাস তল্লাশি করে ৯৮ নারী-পুরুষকে আটক করে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

নওগাঁ ॥ করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে গত এক সপ্তাহে নওগাঁ থেকে পাঠানো মোট ১০৮ জনের মধ্যে শুক্রবার পর্যন্ত পর্যায়ক্রমে ৬০ জনের রিপোর্ট পাওয়া গেছে। তাদের সকলের রিপোর্টই নেগেটিভ বলে ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর-এ-মুর্শেদ জানিয়েছেন। তবে বাকি ৪৮ জনের নমুনা এখনও পরীক্ষার জন্য অপেক্ষমাণ।

কেরানীগঞ্জ ॥ কেরানীগঞ্জে গত ২৪ ঘণ্টায় আরও ২ করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০ জনে। বৃহস্পতিবার দুপুরে কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মীর মোবারক হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

সিরাজগঞ্জ ॥ গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জ জেলায় আরও নতুন ৭৮ জনকে হোম হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। গত ১৯ মার্চ থেকে সিরাজগঞ্জ জেলায় বিদেশ ফেরত ব্যাক্তিদের হোম কোয়ারেন্টাইনে রাখা এই সংখ্যা হচ্ছে দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যা। সিরাজগঞ্জ সদর হাসপাতালে ১ জন ও উল্লাপাড়া হাসপাতালে ১ জন আইসোলেশন ওয়ার্ডে থাকাসহ জেলায় এখন হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১৮২ জন।

নেত্রকোনা ॥ নেত্রকোনায় প্রথমবারের মতো করোনাভাইরাসে আক্রান্ত দুই রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন খালিয়াজুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ নার্স। তার বয়স আনুমানিক ২৮ বছর। অপর একজন পুরুষের বাড়ি সদর উপজেলার মদনপুর বাজার সংলগ্ন লক্ষ¥ীপুর গ্রামে। তার বয়স আনুমানিক ৫৫। বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশনের (বিএমএ) নেত্রকোনা জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ আহসানুল কবীর রিয়াদ শুক্রবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন।

রংপুর ॥ রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছে জ্বর, গলাব্যথা, শ্বাসকষ্ট ও ডায়রিায়ায় আক্রান্ত হয়ে মারা যাওয়া সেই পরিচ্ছন্নতাকর্মী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। করোনার লক্ষণ নিয়ে মারা যাওয়ার কারণে তার নমুনা নিয়ে রংপুর মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়। এতে তার শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।

রংপুর সিভিল সার্জনের বরাত দিয়ে শুক্রবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেন হারাগাছ ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাঃ সামসুজ্জামান ।

কক্সবাজার ॥ সদর হাসপাতালে করোনাভাইরাস উপসর্গ নিয়ে ১০ বছরের একটি শিশুকে করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। বুধবার রাত সাড়ে ১০টায় শিশুটিকে হাসপাতালে ভর্তি করানো হয়। ওই শিশুর দেহ থেকে স্যাম্পল সংগ্রহ করে টেস্টের জন্য কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে পাঠানো হয়েছে। বিষয়টি জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোহাম্মদ মহিউদ্দিন জানিয়েছেন।

হবিগঞ্জ ॥ হবিগঞ্জে নারায়ণগঞ্জ থেকে ফেরা সুতা মিলের ১৬ শ্রমিককে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মাঝে রয়েছে ৬জন নারী। একই সঙ্গে তাদের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে।

হাতিয়ায় ॥ সন্দেহ হলে নমুনা সংগ্রহ করে পাঠাতে হয় চট্টগ্রাম, রিপোর্ট পেতে সময় লাগে তিনদিন। এভাবে গত এক সপ্তাহে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়া থেকে দুই ধাপে ৪ জনের নমুনা পাঠানো হয়। এর মধ্যে দুইজনের রিপোর্ট পাওয়া গেছে যাদের শরীরে করোনার সংক্রমণ নেই। তবে এক চিকিৎসক হাতিয়া থেকে ঢাকায় যাওয়ার পর করোনা আক্রান্ত হয়। এতে হাতিয়া থাকাকালীন তার সংস্পর্শে আসা দুই চিকিৎসকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

জামালপুর ॥ জামালপুরে বৃহস্পতিবার নতুন করে দুজনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে জেলার বকশীগঞ্জ উপজেলা সরকারী হাসপাতালের একজন স্টাফ নার্স এবং অন্যজন জেলার মেলান্দহ উপজেলায় আগে শনাক্ত হওয়া যুবকের সংস্পর্শে আসা এক যুবক। এ নিয়ে বৃহস্পতিবার পর্যন্ত এই জেলায় করোনাভাইরাস শনাক্ত রোগীর সংখ্যা হলো চারজন।

সাতক্ষীরা ॥ সাতক্ষীরা জেলাতে সাম্প্রতিক সময়ে প্রায় ২ হাজারের মতো মানুষ অন্য জেলা থেকে এসেছে। এর মধ্যে আশাশুনি উপজেলায় ২৫০ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এবং ৫৫০ জনকে বাড়িতে কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে । শ্যামনগর উপজেলায় ৩০০ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করা হয়েছে, ১৫০০ জনকে বাড়িতে কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে।

এদিকে গায়ে জ্বর থাকায় সাতক্ষীরার জেলা কারাগারে ৩ জন বন্দীকে কারাগারের মধ্যেই চালু করা আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। নতুন বন্দীদের জন্য খোলা হয়েছে কোয়ারেন্টাইন ওয়ার্ড। এখানে বন্দীদের ১৪ দিন রাখার পর অন্য ওয়ার্ডে সরিয়ে নেয়া হচ্ছে।

পটুয়াখালী ॥ পটুয়াখালীর আড়াই শ’ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আবদুল মতিনসহ তিনজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। নমুনা সংগ্রহকারী রোগীর কোভিড-১৯ পজেটিভ হওয়ায় শুক্রবার বিকেলে হাসপাতালের তত্ত্বাবধায়কসহ ওই তিনজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

শীর্ষ সংবাদ:
আঙ্গিনায় সবজি চাষ ॥ করোনা পরবর্তী সঙ্কট মোকাবেলায় পারিবারিক কৃষিতে জোর         করোনা থেকে মানুষকে রক্ষায় প্রাণপণ চেষ্টা করছি         বাজেটে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার কৌশল নেয়া হচ্ছে         করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, আক্রান্ত ২৪২৩         সংক্রমণের শুরুতেই ওষুধ দিলে করোনায় মৃত্যু শূন্য         বাংলামোটরে বাসচাপায় দুজন নিহত, চালক গ্রেফতার         করোনার কারণে আম রফতানি অনিশ্চিত         শব্দ দূষণের যন্ত্রণা থেকে আপাতত মুক্ত রাজধানীবাসী         সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা চলছেই         করোনা উপসর্গ নিয়ে রানা প্লাজার মালিকসহ ১২ জনের মৃত্যু         চট্টগ্রামে অক্সিজেন সিলিন্ডারের তীব্র সঙ্কট         ৫৫ শতাংশ সক্ষমতায় শতভাগ কর্মী রাখা সম্ভব নয়         স্পেনে করোনায় চারদিনে কেউ মরেনি ॥ নতুন মৃত্যুপুরী মেক্সিকো         আইএমএফের ঋণে রিজার্ভে নতুন রেকর্ড         অর্থনীতি একেবারে স্থবির অবস্থায়, তাই কিছু ক্ষেত্র উন্মুক্ত করেছি ॥ প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩         স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা করোনা সংকটকে আরও ঘনীভূত করবে ॥ সেতুমন্ত্রী         সরকারি চাকরীজীবিদের নমুনা সংগ্রহ-চিকিৎসা ফুলবাড়িয়া হাসপাতালে         ১৩ বছরের মধ্যে ডিএসইতে সর্বনিম্ন লেনদেন         জুন থেকে শুরু হবে শ্রমিক ছাঁটাই : ড. রুবানা হক        
//--BID Records