সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা : ভারত-পাকিস্তান ম্যাচ চান শোয়েব

করোনা : ভারত-পাকিস্তান ম্যাচ চান শোয়েব

অনলাইন রিপোর্টার ॥ করোনার ছোবল থেকে রক্ষার উপায় খুঁজছে বিশ্ব। দিনের পর দিন লাশের মিছিল বেড়েই চলছে। কিছুতেই থামানো যাচ্ছে না এই মরণব্যাধীকে। এমন পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে লাখ লাখ টাকা দান করছেন ক্রীড়াবিদরা। এরপরও পৃথীবিকে পুরোপুরি করোনা মুক্ত করতে আরও অনেক বেশি সাহায্যের প্রয়োজন। ভারত-পাকিস্তানও করোনা হানায় ধুঁকছে। প্রতিবেশী দুই দেশকে ক্রিকেট দিয়ে করোনা মোকাবিলায় প্রস্তাব দিলেন শোয়েব আখতার।

ভাইরাসটি ঠেকাতে প্রচুর অর্থের প্রয়োজন যা ভারত-পাকিস্তানের মধ্যে ম্যাচ আয়োজনের দিয়ে আদায় করা সম্ভব বলে মনে করেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত এই তারকা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ক্রিকেট সমর্থকরা অনেকেই এই প্রস্তাবকে উপযুক্তও মনে করছেন।

দেশ দুটির বর্তমান রাজনৈতিক সম্পর্ক ঠিক নেই। ২০১২ সালের পর ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ আর দেখা যায়নি। আইসিসি অথবা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের টুর্নামেন্টেই পরস্পরের মুখোমুখি হয়। শেষবার ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে ম্যানচেস্টারে মুখোমুখি হয়েছিল দুই দল।

নিজ ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার বলেন, ‘এই প্রথম দুই দেশের মধ্যে যে দেশই ম্যাচ জিতুক না কেন, দুই দেশের সমর্থকরাই সন্তুষ্ট হবেন। বিরাট সেঞ্চুরি করুক বা বাবর আজম। ম্যাচের অর্থ করোনা লড়াইয়ের স্বার্থে ব্যবহার করা হবে। এখানে হার-জিত নিয়ে কোনও লড়াই নেই। করোনাকে হারানোই এখানে প্রধান লক্ষ্য। বলা যায় না করোনা বিরুদ্ধে ক্রিকেটমঞ্চে এভাবে ভারত-পাকিস্তানের ভাতৃত্ব ভবিষ্যতে দুই দেশের ক্রিকেটীয় সম্পর্ক ও রাজনৈতিক সম্পর্কেও অনেক উন্নতি করতে পারে।’দুই দেশের ক্রিকেট বোর্ডকে তার প্রস্তাবের মধ্য দিয়ে ৩ ম্যাচের চ্যারিটি ওয়ানডে অথবা টি-টোয়েন্টি আয়োজনের প্রস্তাব দিয়েছেন শোয়েব।

পাকিস্তানের কিংবদন্তি পেসার বলেন, ‘বর্তমানে করোনা আতঙ্কে সবাই বাসায় অবস্থান করছেন। দুই দেশের খেলোয়াড়দের টেস্ট করিয়ে মাঠে নেয়া যায়। দর্শকবিহীন ম্যাচ হলেও টেলিভিশনের পর্দায় ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, শ্রীলঙ্কার কোটি কোটি দর্শক ম্যাচটি দেখবে। স্পন্সররা এই ম্যাচের জন্য এগিয়ে আসবে। যার মাধ্যমে দুই দেশের করোনা আক্রান্তদের জন্য অর্থ বেড়িয়ে আসবে।’

শীর্ষ সংবাদ:
ঈদ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         বঙ্গভবনের দরবার হলে ঈদের জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি, হচ্ছে না শুভেচ্ছা বিনিময়         ঘরে বসে ঈদ পালনের আহ্বান প্রধানমন্ত্রীর         আজ পবিত্র ঈদুল ফিতর         জীবন-জীবিকার স্বার্থে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করতে হবে : প্রধানমন্ত্রী         ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে রেকর্ড ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৩২         ত্রাণ নিয়ে বিরূপ মন্তব্য হীন মানসিকতার বহি:প্রকাশ : হানিফ         ঈদ জামাতে যেতে ডিএমপির ১৪ নির্দেশনা         ঈদের পর ছুটি বাড়বে কিনা জানা যাবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনায় আক্রান্ত সম্প্রচার সংবাদকর্মীদের চিকিৎসাসেবা দেবে হলি ফ্যামিলি         অসহায়দের পাশে রয়েছেন প্রায় সব সংসদ সদস্য ॥ তথ্যমন্ত্রী         সংকটের পরে নবউদ্যমে কাঙিক্ষত উন্নয়নের পথে এগিয়ে যাব         আরও দুই বছর গবর্নর থাকবেন ফজলে কবির         করোনা ভাইরাস ॥ এবার প্রাণ গেল পুলিশ ইন্সপেক্টরের         বায়তুল মোকাররমে হবে ঈদের পাঁচ জামাত         ঘন্টার ব্যবধানে নিজাম হাজারীর মা ও ভাইয়ের মৃত্যু         পাবনায সরকারি চালসহ আওয়ামীলীগের মহিলা নেত্রী আটক         ফটিকছড়িতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে যুবক নিহত         চট্টগ্রামের অর্ধশত গ্রামে পালিত হচ্ছে আগাম ঈদ         কলকাতায় আটকে পড়া বাংলাদেশিদের ফেরাতে ২ বিশেষ ফ্লাইট         হালদায় আবারও ডলফিন হত্যা        
//--BID Records