মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ম্যাজিস্ট্রেট এলে ভেঙ্গে যায় হাট, চলে গেলে জমে

নিজস্ব সংবাদদাতা, হাতিয়া, ৪ এপ্রিল ॥ কাঁচা শাক সবজি, হাঁস মুরগি, বাঁশের তৈরি টুরকি, গরু ছাগল, ফুটপাথে গ্রাম্য কবিরাজদের আয়োজনসহ একটি গ্রামীণ হাটের জমজমাট সব আয়োজনই ছিল। লোকজনের উপস্থিতি ছিল সহস্রাধিক। কিন্তু ভ্রাম্যমাণ আদালতের গাড়ি দেখে মালামাল রেখে সবাই পালিয়ে যায়। কেউ ঝোপের মধ্যে, কেউ বিলের মধ্যে আবার কেউ মসজিদের সামনে সবাই প্রশাসন থেকে নিরাপদ দূরত্বে দাঁড়িয়ে ছিল যেন চলে গেলে আবার বাজারে এসে বেচাকেনা করতে পারে। নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়া পৌরসভার খবির মিয়া বাজারের দৃশ্য এটি।

এটি শুধু একটি বাজার নয়, উপজেলার ওচখালী বাজার, মোহাম্মদপুর বাজার , সাগরিয়া বাজার, খাসেরহাট বাজারসহ বিভিন্ন বাজারে । গত এক সপ্তাহ ধরে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট সারোয়ার সালাম জরিমানা করে, মাইকিং করে বলে ও নিশ্চিত করতে পারছেনা তাদের সামাজিক দূরত্ব। সবাই বিভিন্ন অজুহাতে জমায়েত হচ্ছে গ্রামের এসব হাটে।

পৌরসভার ওচখালী বাজারের নির্ধারিত হাটের দিনেও দুপরের পর থেকে লোকজন বাজারে জমায়েত হতে থাকে। সংবাদ পেয়ে ম্যাজিস্ট্রেট পুলিশ সদস্যদের নিয়ে হাটে হাজির হন। ম্যাজিস্ট্রেটের গাড়ি দেখে বাজারে থাকা প্রায় ৫ শতাধিক লোক পালিয়ে গেলে ও কয়েকজনকে ম্যাজিস্ট্রেট আটক করে একঘণ্টা পর ছেড়ে দেয়। আটক কেউ বাজারে আসার জরুরী কোন কাজের বর্ণনা দিতে পারেনি বলে ম্যাজিস্ট্রেট সারোয়ার সালাম জানান।

এছাড়া গত কয়েকদিন বিভিন্ন বাজারে নৌবাহিনী, পুলিশ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে লোকজনকে জরুরী প্রয়োজন ছাড়া ঞরের বাইরে আসার জন্য নিষেধ করা হয়। এখনও পর্যন্ত হাতিয়াতে করোনা সংক্রমন আক্রান্ত কোন রোগী পাওয়া না গেলেও সরকারী ছুটি পেয়ে ঢাকা থেকে অনেক লোকের উপস্থিতিতে আতঙ্ক বিরাজ করছে সর্বত্রই।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন