সোমবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ত্রাণসামগ্রী বিতরণ করতে গিয়ে জমায়েত না করার আহ্বান ওবায়দুল কাদেরের

ত্রাণসামগ্রী বিতরণ করতে গিয়ে জমায়েত না করার আহ্বান ওবায়দুল কাদেরের

স্টাফ রিপোর্টার ॥ করোনার কারণে সংকটে থাকা মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করতে গিয়ে জমায়েত না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ শনিবার দুপুরে জাতীয় সংসদ ভবন এলাকায় সরকারী বাসভবনে এক ব্রিফিংয়ে এই আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ঘরে আমরা সুরক্ষা সামগ্রী নিয়ে সুরক্ষিত থাকব। আর বাইরে অদৃশ্য শক্তি করোনা, এই অদৃশ্য শক্তিকে মোকাবিলা করতে হবে ঘরে ঘরে সুরক্ষা শক্তি নিয়ে, ঘরে ঘরে দুর্গ গড়ে তুলতে হবে। আমাদের কোনো অবস্থাতে শঙ্কিত হওয়া চলবে না, আমাদের সতর্ক থাকতে হবে, আমাদের লক্ষ রাখতে হবে আজকে ত্রাণ সামগ্রী বিতরণ করতে গিয়ে অধিকতর জমায়েতের মতো বিপদজনক পথ বেছে না নেই। কোনো অবস্থাতেই জমায়েত করা যাবে না।

করোনাভাইরাস নিয়ে শঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সারা বিশ্বে করোনা পরিস্থিতি আজ এক ভয়াবহ রূপ ধারণ করেছে, এ যাবৎ বিশ্বে ১১ লাখ মানুষ আক্রান্ত হয়েছে, প্রায় ৫৭ হাজার মানুষ মৃত্যুবরণ করেছে এই প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে।

তিনি বলেন, আমাদের দেশ তুলনামূলকভাবে অনেক ভালো। আজকে ইতালি স্পেন যুক্তরাষ্ট্র ফ্রান্সের মতো দেশে যে ভয়াবহ অবস্থা সেই তুলনায় আল্লাহর রহমতে আমরা অনেক ভালো আছি। আমরা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার ৩১টি নির্দেশনা মেনে আমরা সবাই একযোগে সংঘবদ্ধভাবে এই অদৃশ্য শত্রুর মোকাবিলা করে চলছি।

স্বাস্থ্যবিধি মেনে চললে দেশ অচিরেই ভালোর দিকে যাবে বলে আশা প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন,“এ ব্যপারে আইন প্রয়োগকারী সংস্থাকে সহযোগিতা করতে হবে। দলীয় নেতাকর্মীদের কাছে আমার আহ্বান, সুদিনের প্রত্যাশায় আজকের সাময়িক কষ্ট মেনে চলতে হবে, দেশবাসী যেন সুদিনের আশায় আমরা সাময়িক ত্যাগ স্বীকার করব- এটা যেন আমাদের মাথায় থাকে। স্বাস্থ্যবিধি মেনে চললে আমরা অবশ্যই এই মহাসংকট থেকে নিজেদের রক্ষা করতে পারব। নিজেদের জীবন ও জানমাল রক্ষা করতে পারব।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস         যুক্তরাষ্ট্রের ২৫ শহরে কার্ফু         তিন হাজার ২৩ প্রতিষ্ঠানের সবাই পাস, সবাই ফেল ১০৪ টিতে         বিশিষ্ট ব্যবসায়ী মোনেম গ্রুপের চেয়ারম্যান মোনেম খানের ইন্তেকাল         অনলাইনে ধ্রুমেলের বর্ষপূর্তির পরিবেশনা শুরু আজ         যাত্রীদের প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে         বিদ্যুতের ভুল বিলের দায় গ্রাহকের কাঁধে         ৬ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ইসি         করোনা আক্রান্তের খবর শুনে গৃহবধূর পলায়ন         মার্কেট শপিংমল চালু হলো আতঙ্ক নিয়ে         আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী        
//--BID Records