রবিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা ভাইরাস : অস্ট্রেলিয়াতে ৬০ পত্রিকার প্রিন্ট বন্ধ

করোনা ভাইরাস  :  অস্ট্রেলিয়াতে ৬০ পত্রিকার প্রিন্ট বন্ধ

অনলাইন রিপোর্টার ॥ বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রভাবে থমকে গেছে অর্থনীতি। তার প্রভাব পড়েছে গণমাধ্যমেও। কোভিড-১৯ পরিস্থিতির ক্রমাবনতিতে অস্ট্রেলিয়ায় আঞ্চলিক ৬০টি সংবাদপত্রের ছাপা বন্ধ করে দেয়া হয়েছে। এই খাত নতুন সংকটের মুখে পড়ায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ বুধবার (১ এপ্রিল) এ তথ্য জানিয়েছে অস্ট্রেলিয়ান মিডিয়া গ্রুপ নিউজ কর্পোরেশন। নিউজ কর্পোরেশন কর্তৃপক্ষ জানায়, নিউ সাউথ ওয়েলস, ভিক্টোরিয়া, কুইন্সল্যান্ড এবং সাউথ অস্ট্রেলিয়ার পত্রিকাগুলো ছাপা সংস্করণ বন্ধ করে অনলাইনে যাবে।

অস্ট্রেলিয়ায় নিউজ কর্পোরেশনের নির্বাহী চেয়ারম্যান মিশেল মিলার অস্ট্রেলিয়ায় গ্রুপের পত্রিকাগুলোর নাম উল্লেখ করে বলেন, এই সিদ্ধান্ত আমরা হালকাভাবে নেইনি। মিলার বলেন, করোনাভাইরাস অর্থনীতির ওপর অস্বাভাবিক চাপ সৃষ্টি করেছে। আমরা যথাসম্ভব অনেক চাকুরি রক্ষায় সবকিছুই করবো।

তিনি বলেন, করোনাভাইরাসে জরুরি পরিস্থিতির কারণে রিয়াল স্টেট অ্যাকশন ও তদারকি এবং বিভিন্ন রেস্তোরা ও ভেনু বন্ধ করে দেয়ায় বিজ্ঞাপনের আয় কমে যাওয়ায় আমাদের কমিউনিটি প্রিন্টিং এডিসন স্থগিত করা হয়েছে। করোনা মহামারি শুরুর আগেই অস্ট্রেলিয়ান অনেক মিডিয়া গ্রুপ প্রিন্ট সংস্করণ বন্ধ করে অনলাইনে চলে গেছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         বেসরকারি হাসপাতালে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা : সিএমপি         স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমান আদালত         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা : ফ্লাইট শুরুর আগে বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র        
//--BID Records