শুক্রবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা ভাইরাস : অস্ট্রেলিয়াতে ৬০ পত্রিকার প্রিন্ট বন্ধ

করোনা ভাইরাস  :  অস্ট্রেলিয়াতে ৬০ পত্রিকার প্রিন্ট বন্ধ

অনলাইন রিপোর্টার ॥ বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রভাবে থমকে গেছে অর্থনীতি। তার প্রভাব পড়েছে গণমাধ্যমেও। কোভিড-১৯ পরিস্থিতির ক্রমাবনতিতে অস্ট্রেলিয়ায় আঞ্চলিক ৬০টি সংবাদপত্রের ছাপা বন্ধ করে দেয়া হয়েছে। এই খাত নতুন সংকটের মুখে পড়ায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ বুধবার (১ এপ্রিল) এ তথ্য জানিয়েছে অস্ট্রেলিয়ান মিডিয়া গ্রুপ নিউজ কর্পোরেশন। নিউজ কর্পোরেশন কর্তৃপক্ষ জানায়, নিউ সাউথ ওয়েলস, ভিক্টোরিয়া, কুইন্সল্যান্ড এবং সাউথ অস্ট্রেলিয়ার পত্রিকাগুলো ছাপা সংস্করণ বন্ধ করে অনলাইনে যাবে।

অস্ট্রেলিয়ায় নিউজ কর্পোরেশনের নির্বাহী চেয়ারম্যান মিশেল মিলার অস্ট্রেলিয়ায় গ্রুপের পত্রিকাগুলোর নাম উল্লেখ করে বলেন, এই সিদ্ধান্ত আমরা হালকাভাবে নেইনি। মিলার বলেন, করোনাভাইরাস অর্থনীতির ওপর অস্বাভাবিক চাপ সৃষ্টি করেছে। আমরা যথাসম্ভব অনেক চাকুরি রক্ষায় সবকিছুই করবো।

তিনি বলেন, করোনাভাইরাসে জরুরি পরিস্থিতির কারণে রিয়াল স্টেট অ্যাকশন ও তদারকি এবং বিভিন্ন রেস্তোরা ও ভেনু বন্ধ করে দেয়ায় বিজ্ঞাপনের আয় কমে যাওয়ায় আমাদের কমিউনিটি প্রিন্টিং এডিসন স্থগিত করা হয়েছে। করোনা মহামারি শুরুর আগেই অস্ট্রেলিয়ান অনেক মিডিয়া গ্রুপ প্রিন্ট সংস্করণ বন্ধ করে অনলাইনে চলে গেছে।

শীর্ষ সংবাদ:
লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা         প্রধানমন্ত্রীকে প্রিন্স চার্লসের চিঠি         সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নির্বাহী আদেশে সই করলেন ট্রাম্প         সোনারগাঁয়ে করোনায় মৃত্যু ৭ ॥ লাশ দাফনে ইউএনও         যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আরও ১২৯৭ জনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ এবার মৃত্যুতেও চীনকে ছাড়িয়ে গেল ভারত         মোদির সঙ্গে কথা হয়েছে, তার মন ভালো নেই         দ. কোরিয়ায় করোনা ভাইরাসের প্রকোপ বাড়ায় ফের বন্ধ হল স্কুল         মহামারির মধ্যে কৃষ্ণাঙ্গ হত্যার জেরে উত্তাল যুক্তরাষ্ট্র         ব্রাজিলে করোনা ভাইরাসে একদিনে আক্রান্ত ২৬৪১৭         নোবেলের বিরুদ্ধে ভারতে মামলা দায়ের         অর্থনীতি সচলের চেষ্টা ॥ সকল কর্মকাণ্ড স্বাভাবিক করার উদ্যোগ         আয় রোজগারের পথ অনির্দিষ্টকাল বন্ধ রাখা সম্ভব নয়         ইউনাইটেডের আইসোলেশন সেন্টারে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু         শেয়ারবাজারে লেনদেন রবিবার শুরু         করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু লাখ ছাড়িয়েছে, স্পেনে রাষ্ট্রীয় শোক         অফিসে মাস্ক পরা, স্বাস্থ্য বিধির ১৩ দফা মানা বাধ্যতামূলক         ঢাকায় ফেরার প্রতিযোগিতা         লাফিয়ে বাড়ছে আক্রান্ত ॥ বিশ্বে শীর্ষ ২৫ দেশের মধ্যে বাংলাদেশ        
//--BID Records