বুধবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা পরিস্থিতিতে সামনের দিনগুলো কঠিন : সাঈদ খোকন

করোনা পরিস্থিতিতে সামনের দিনগুলো কঠিন   : সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার ॥ করোনা পরিস্থিতিতে সামনের দিনগুলোতে কঠিন সময় অপেক্ষা করছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। আর এই কঠিন সময়ে সামাজিক দূরত্ব মেনে একে অপরের সাহায্য করে যেতে হবে বলেও মন্তব্য তার।

আজ মঙ্গলবার (৩১ মার্চ) রাজধানীর হাইকোর্ট মাজারে প্রায় ৮শ জন ছিন্নমূল, হতদরিদ্র ও অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন মেয়র সাঈদ খোকন।

এসময় সাংবাদিকদের ব্রিফিংকালে সাঈদ খোকন বলেন, শুরুতেই বলি এপ্রিল মাস আসতে যাচ্ছে। সামনের দিনগুলো খুবই কঠিন সময় হবে আমাদের জন্য। যেটুকু সময় অতিক্রম করেছি আলহামদুলিল্লাহ। কিন্তু সামনের দিনগুলো অত্যন্ত ঝুঁকিপূর্ণ, কঠিন।

এই সময়ে আমরা যদি অসাবধান হই সেই অসাবধানতার চরম মূল্য দিতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সবাই মাঠে কাজ করছি। নাগরিকদের বলবো আপনারা ঘরে থাকুন। আর যারা হতদরিদ্র তাদের আমরা খাদ্যসামগ্রী বিতরণ করছি। খাবারের পর্যাপ্ত মজুদ আছে।

দুস্থদের খাবার দিচ্ছেন সাঈদ খোকন দরিদ্ররা বিনামূল্যে পেল কিন্তু নিম্ন মধ্যবিত্ত বা মধ্যবিত্তরাও নিত্য প্রয়োজনীয় দ্রব্য কিনতে ঘর থেকে বের হচ্ছেন।

অর্থের বিনিময়ে হলেও তাদের মাঝে পণ্য পৌঁছে দেওয়ার কোনো সেবা সিটি করপোরেশন দিতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন, এই সময়ে আসলে সবাইকেই সবার সাহায্য করতে হবে। কোনো একটি বা দু’টি সংস্থা একা কিছু করতে পারবে না।

দরিদ্র মানুষদের জন্য এক মাসের হিসেবে বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করছে ডিএসসিসি। প্রতি প্যাকেট এসব খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ২ কেজি তেল, ১ কেজি লবণ এবং একটি সাবান।

অনুষ্ঠানে স্থানীয় কমিশনার ফরিদ উদ্দীন আহমেদ রতন বলেন, আমরা আজ হাইকোর্ট এলাকা ছাড়াও নিজ উদ্যোগে পীর ইয়েমেনী মার্কেটের পেছনে শাহ সাহেব বাড়ী এলাকায় ৬০ টি দরিদ্র পরিবারের মাঝে খাবার বিতরণ করা হবে। এর বাইরে আমার এলাকার মোট ১হাজার ৩৬০ টি পরিবারের মাঝে খাবার পৌছে দিতে ডিএসসিসি মেয়রের দপ্তরে জমা দিয়েছে। এ তালিকা অনযায়ী খাবার বিতরণ করা হবে। তবে দেশ ও বিদেশের এ ক্রান্তিলগ্নে সমাজের সকল স্তরের মানুষকে দরিদ্র অসহায় শ্রেণীদের মাঝে সহায়তার হাত বাড়ানোর আহ্বান জানান তিনি।

শীর্ষ সংবাদ:
বাড়ছে না ছুটি, বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ও গণপরিবহন         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         আগামী ১৫ জুন পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ         সব হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দেওয়ার নির্দেশ         ৫৪ কারারক্ষী করোনায় আক্রান্ত, সুস্থ হয়েছেন ১৪         কম খরচে করোনা টেস্টের কিট তৈরি করেছে বিসিএসআইআর         শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা         জয়পুরহাটে ঘূর্ণিঝড়ের তান্ডবে নিহত-৪         প্রয়োজনে ভারতের সঙ্গে যুদ্ধ করা হবে, হুঙ্কার নেপালের         করোনা ভাইরাস ॥ ভারতে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়াল, মৃত্যু ৪৩৩৭         এ বছরেই করোনার ভ্যাকসিন : নোভাভ্যাক্স         করোনা ভাইরাসে শুধু যুক্তরাষ্ট্রেই এক লাখ ছাড়াল মৃত্যু         মুন্সীগঞ্জে মাইক্রো খাদে পড়ে নিহত ৩, আহত ৮         সেনাবাহিনীকে ‘যুদ্ধের প্রস্তুতি’ নিতে বললেন চীনের প্রেসিডেন্ট         নড়াইলের কলাবাড়িয়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা         শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলছে সীমিত আকারে         আগামী পাঁচ দিন বজ্রসহ ঝড়-বৃষ্টির আভাস         শাহজাদপুরে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২         চীনের সঙ্গে ইসরায়েলের সম্পর্ক ছিন্ন করতে বলল আমেরিকা         পর্যটক টানতে বিনামূল্যে ভ্রমণের সুযোগ দিচ্ছে জাপান?        
//--BID Records