মঙ্গলবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা পরিস্থিতিতে সামনের দিনগুলো কঠিন : সাঈদ খোকন

করোনা পরিস্থিতিতে সামনের দিনগুলো কঠিন   : সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার ॥ করোনা পরিস্থিতিতে সামনের দিনগুলোতে কঠিন সময় অপেক্ষা করছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। আর এই কঠিন সময়ে সামাজিক দূরত্ব মেনে একে অপরের সাহায্য করে যেতে হবে বলেও মন্তব্য তার।

আজ মঙ্গলবার (৩১ মার্চ) রাজধানীর হাইকোর্ট মাজারে প্রায় ৮শ জন ছিন্নমূল, হতদরিদ্র ও অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন মেয়র সাঈদ খোকন।

এসময় সাংবাদিকদের ব্রিফিংকালে সাঈদ খোকন বলেন, শুরুতেই বলি এপ্রিল মাস আসতে যাচ্ছে। সামনের দিনগুলো খুবই কঠিন সময় হবে আমাদের জন্য। যেটুকু সময় অতিক্রম করেছি আলহামদুলিল্লাহ। কিন্তু সামনের দিনগুলো অত্যন্ত ঝুঁকিপূর্ণ, কঠিন।

এই সময়ে আমরা যদি অসাবধান হই সেই অসাবধানতার চরম মূল্য দিতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সবাই মাঠে কাজ করছি। নাগরিকদের বলবো আপনারা ঘরে থাকুন। আর যারা হতদরিদ্র তাদের আমরা খাদ্যসামগ্রী বিতরণ করছি। খাবারের পর্যাপ্ত মজুদ আছে।

দুস্থদের খাবার দিচ্ছেন সাঈদ খোকন দরিদ্ররা বিনামূল্যে পেল কিন্তু নিম্ন মধ্যবিত্ত বা মধ্যবিত্তরাও নিত্য প্রয়োজনীয় দ্রব্য কিনতে ঘর থেকে বের হচ্ছেন।

অর্থের বিনিময়ে হলেও তাদের মাঝে পণ্য পৌঁছে দেওয়ার কোনো সেবা সিটি করপোরেশন দিতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন, এই সময়ে আসলে সবাইকেই সবার সাহায্য করতে হবে। কোনো একটি বা দু’টি সংস্থা একা কিছু করতে পারবে না।

দরিদ্র মানুষদের জন্য এক মাসের হিসেবে বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করছে ডিএসসিসি। প্রতি প্যাকেট এসব খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ২ কেজি তেল, ১ কেজি লবণ এবং একটি সাবান।

অনুষ্ঠানে স্থানীয় কমিশনার ফরিদ উদ্দীন আহমেদ রতন বলেন, আমরা আজ হাইকোর্ট এলাকা ছাড়াও নিজ উদ্যোগে পীর ইয়েমেনী মার্কেটের পেছনে শাহ সাহেব বাড়ী এলাকায় ৬০ টি দরিদ্র পরিবারের মাঝে খাবার বিতরণ করা হবে। এর বাইরে আমার এলাকার মোট ১হাজার ৩৬০ টি পরিবারের মাঝে খাবার পৌছে দিতে ডিএসসিসি মেয়রের দপ্তরে জমা দিয়েছে। এ তালিকা অনযায়ী খাবার বিতরণ করা হবে। তবে দেশ ও বিদেশের এ ক্রান্তিলগ্নে সমাজের সকল স্তরের মানুষকে দরিদ্র অসহায় শ্রেণীদের মাঝে সহায়তার হাত বাড়ানোর আহ্বান জানান তিনি।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন মোদী         কিটের পরীক্ষা নিয়ে খবর সঠিকভাবে আসেনি : গণস্বাস্থ্য কেন্দ্র         গাজীপুরে ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে         যুক্তরাষ্ট্রে দেড় লাখ পিপিই রফতানি করেছে বাংলাদেশ         দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৭৫ জন করোনা আক্রান্ত, মৃত্যু ২১         গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার আহ্বান ডিইউজের         ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন মেয়র আতিক         ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         চীনে তৈরি করোনার টিকা নিরাপদ ও কার্যকর দাবি         আগামীকাল থেকে (বিএসএমএমইউ) বেতার ভবনে স্থাপিত ফিভার ক্লিনিক খোলা         বিটিভিসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেলে নজরুল জন্মবার্ষিকী উদযাপিত         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         জাপানে জরুরি অবস্থা প্রত্যাহার         কুমিল্লার তিতাসে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         ঈদের নামাজ শেষে ফেরার পথে ইউপি সদস্যকে গুলি করে হত্যা         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী        
//--BID Records