বুধবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিপণিবিতান বন্ধ ৪ এপ্রিল পর্যন্ত

জনকণ্ঠ ডেস্ক ॥ নোভেল করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে লোকজন ঘরবন্দী হয়ে পড়ায় সারাদেশের বিপণিবিতানগুলো বন্ধ রাখার সময় ৩১ মার্চ থেকে বাড়িয়ে ৪ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। রবিবার বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন এ তথ্য জানিয়েছেন। খবর বিডিনিউজের।

তিনি বলেন, ‘করোনাভাইরাস প্রতিরোধে সরকার যেভাবে মানুষকে ঘরে থাকতে বলছে তার সঙ্গে তাল মিলিয়ে এবং ঘরে থাকার কর্মসূচীর অংশ হিসেবে দোকানপাট, বিপণিবিতানগুলো বন্ধ থাকছে। আগে স্কুল-কলেজ বন্ধ রাখার কর্মসূচী অনুযায়ী ৩১ মার্চ পর্যন্ত দোকানপাট বন্ধ রাখার কথা বলেছিলাম। এখন যেহেতু ৪ এপ্রিল পর্যন্ত ঘরে অবস্থানের কথা বলা হচ্ছে- তাহলে দোকানপাটও ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। ‘অবস্থার পরিপ্রেক্ষিতে লকডাউন বা এ ধরনের পরিস্থিতি প্রলম্বিত হলে তার সঙ্গে সমন্বয় করে দোকান মালিক সমিতি চলবে,’ বলেন এই ব্যবসায়ী নেতা।

নোভেল করোনাভাইরাস বাংলাদেশে ধরা পড়ার পর থেকে ধীরে ধীরে জনসমাগম এড়িয়ে চলতে শুরু করে সাধারণ মানুষ। গত ১৮ মার্চ বাংলাদেশে প্রথম এক ব্যক্তি এই রোগে মারা যাওয়ার পর বিপণিবিতানগুলো ফাঁকা হতে থাকে। এই পরিস্থিতিতে সরকার লকডাউন ঘোষণা না করলেও তার আগেই দোকানপাট বন্ধের ঘোষণা দেন ব্যবসায়ীরা।

রাজধানীর নিউমার্কেট দোকান মালিক সমিতির সভাপতি শাহীন আহমেদ জানান, এই এলাকার ব্যবসায়ীরা ১ এপ্রিল পর্যন্ত দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত আগে নিয়েছিলেন। এখন যেহেতু ঘরে থাকার কর্মসূচী ৪ এপ্রিল পর্যন্ত করা হয়েছে তাই নিউমার্কেট অঞ্চলের দোকানগুলোর ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নিতে হবে। দীর্ঘদিন ধরে ব্যবসা বাণিজ্যের পরিস্থিতি খারাপ। এর মাঝেও যে পরিস্থিতি এসেছে তা তো মেনে নিতে হবে। তিনি বলেন, ‘আমরা ব্যবসায়ীদের বলেছি যার যার সামর্থ অনুযায়ী কর্মহীন হয়ে পড়া দিনমজুরদের সহায়তা করতে। আর দোকান কর্মচারীদের মার্চ মাসের বেতন আগাম দিয়ে দেয়ার পরামর্শ দেয়া হয়েছিল। অনেকে আগাম দিয়ে দিয়েছেন বলে জানান সিরাজ জুয়েলার্সের এই কর্ণধার।

শীর্ষ সংবাদ:
সব হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দেওয়ার নির্দেশ         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা         জয়পুরহাটে ঘূর্ণিঝড়ের তান্ডবে নিহত-৪         প্রয়োজনে ভারতের সঙ্গে যুদ্ধ করা হবে, হুঙ্কার নেপালের         করোনা ভাইরাস ॥ ভারতে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়াল, মৃত্যু ৪৩৩৭         করোনা ভাইরাসে শুধু যুক্তরাষ্ট্রেই এক লাখ ছাড়াল মৃত্যু         মুন্সীগঞ্জে মাইক্রো খাদে পড়ে নিহত ৩, আহত ৮         সেনাবাহিনীকে ‘যুদ্ধের প্রস্তুতি’ নিতে বললেন চীনের প্রেসিডেন্ট         নড়াইলের কলাবাড়িয়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা         শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলছে সীমিত আকারে         আগামী পাঁচ দিন বজ্রসহ ঝড়-বৃষ্টির আভাস         শাহজাদপুরে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২         চীনের সঙ্গে ইসরায়েলের সম্পর্ক ছিন্ন করতে বলল আমেরিকা         পর্যটক টানতে বিনামূল্যে ভ্রমণের সুযোগ দিচ্ছে জাপান?         শিরোপার পথে বড় এক লাফ বায়ার্নের         করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         আগামী ৩০ মে বাণিজ্যিক বিতান ও মার্কেট খোলা হবে : মো. আরিফুর রহমান         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         আগামী ৯ জুন পর্যন্ত মার্চ-এপ্রিলের ভ্যাট রিটার্ন দেয়া যাবে        
//--BID Records