রবিবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মানিকগঞ্জে জ্বর-কাশি, শ্বাসকষ্টে আক্রান্ত নারীর মৃত্যু, গ্রাম লকডাউন

মানিকগঞ্জে জ্বর-কাশি, শ্বাসকষ্টে আক্রান্ত নারীর মৃত্যু, গ্রাম লকডাউন

অনলাইন রিপোর্টার ॥ মানিকগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে জ্বর-কাশি, শ্বাসকষ্ট ও ডায়রিয়া আক্রান্ত এক গৃহবধূর মৃত্যু হয়েছে। মৃত সুচিত্রা সরকার (২৬) হরিরামপুর উপজেলার বলড়া ইউনিয়নের বড়ইছড়া গ্রামের নিতাই সরকারের স্ত্রী। আজ রবিবার (২৯ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার মুন্নু মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে সেখানকার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পর থেকে বড়ইছড়া গ্রাম লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। হরিরামপুর উপজেলা নির্বাহী অফিসার সাবিনা ইয়াসমিন জানান, জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে ওই নারীর করোনা টেস্টের রিপোর্ট না আসা পর্যন্ত গ্রামটি লকডাউন থাকবে। লকডাউন থাকাকালীন ওই গ্রামে বাস করা প্রায় ২শ’ পরিবারের খাওয়া-দাওয়ার ব্যবস্থা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করা হবে।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ ওই নারীর নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠিয়েছে। হাসপাতালের পরিচালক ডা. মাহবুবুল হাসান জানান, ওই নারীকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। নিহত সুচিত্রা সরকার ৭ দিন ধরে জ্বর, কাশি, শ্বাসকষ্ট এবং দুদিন ধরে ডায়রিয়ায় আক্রান্ত ছিলেন।

মৃত সুচিত্রা সরকারের স্বজনদের উদ্ধৃতি দিয়ে হাসপাতালের পরিচালক জানান, ৭ দিন আগে ওই নারীর শ্বশুর মারা যান। তার শেষকৃত্য অনুষ্ঠানে অনেক লোকসমাগম হয়েছিল। সেখানে তিনি কারও মাধ্যমে আক্রান্ত হতে পারেন বলে সন্দেহ করা হচ্ছে।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, নিহত নারীর স্বজন ও প্রতিবেশীদের কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে ওই হাসপাতালকে বিশেষ নজরদারি এবং রোগীর সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         বেসরকারি হাসপাতালে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা : সিএমপি         স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমান আদালত         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা : ফ্লাইট শুরুর আগে বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র        
//--BID Records