শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাশরাফির চাল পেয়ে খুশি হতদরিদ্র ৩০০ পরিবার, দিচ্ছেন ‘পিপিই’ও

মাশরাফির চাল পেয়ে খুশি হতদরিদ্র ৩০০ পরিবার, দিচ্ছেন ‘পিপিই’ও

নিজস্ব সংবাদদা, নড়াইল ॥ করোনাভাইরাসের মধ্যে দিনমজুর হতদরিদ্রদের মাঝে নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজার পক্ষ থেকে চাল, ডালসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করা হয়েছে। দু’দিন ধরে বৃহস্পতি ও শুক্রবার প্রাথমিক পর্যায়ে কর্মহীন ৩০০ পরিবারের মাঝে এসব জিনিসপত্র বিতরণ করা হয়। প্রতিটি পরিবারকে পাঁচ কেজি চাল, এক লিটার তেল, এক কেজি করে ডাল, আলু, পেঁয়াজ ও লবণ এবং একটি সাবান দেয়া হয়েছে। করোনাভাইরাসের সংকটময় মুহূর্তে চালসহ এসব জিনিসপত্র পেয়ে খুশি গরিব মানুষেরা। এ সময় উপস্থিত ছিলেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিকসহ বিভিন্ন পেশার মানুষ।

জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সৌমেন চন্দ্র বসু জানান, মাশরাফি বিন মর্তুজা এমপির নির্বাচনী এলাকা নড়াইল সদরের একাংশ এবং লোহাগড়া উপজেলার এক হাজার ২০০ দরিদ্র পরিবারকে এ খাদ্য সহায়তা দেয়া হবে। প্রাথমিক পর্যায়ে ৩০০ পরিবারকে এ সহায়তা দেয়া হয়েছে। এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে মাশরাফি তার নিজস্ব তহবিল থেকে ডাক্তার, নার্স এবং সাংবাদিকদের জন্য প্রাথমিক পর্যায়ে ২০০ পিপিই (ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম বা পোশাক) এর ব্যবস্থা করেছেন।

পরবর্তীতে আরও ৩০০ পিপিই এর ব্যবস্থা করবেন। এ ব্যাপারে নড়াইল সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডাক্তার মশিউর রহমান বাবু বলেন, শুক্রবার সন্ধ্যা পর্যন্ত পিপিই আমাদের হাতে এসে পৌঁছায়নি। আশা করছি কালকের (শনিবার) মধ্যে পেয়ে যাবো।

এদিকে বিভিন্ন সূত্রে জানা গেছে, সংসদ সদস্য হিসেবে নড়াইলের নির্বাচনী এলাকায় চাল ডালসহ অন্যান্য উপকরণ দেয়ার পাশাপাশি খেলোয়াড়দের পক্ষ থেকেও ভূমিকা রাখছেন মাশরাফি। করোনাভাইরাসের এই কঠিন সময়ে ক্রিকেটাররা যে ৩০ লাখ টাকার তহবিল গঠন করেছেন, মাশরাফি সেখানে দিয়েছেন ২ লাখ ২৫ হাজার টাকা।

নিজের জায়গা থেকে সাধ্যমতো চেষ্টা করছেন তিনি। এমনটিই জানিয়েছেন মাশরাফি বিন মর্তুজা এমপির ব্যক্তিগত সহকারী জামিল আহমেদ সানি।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         করোনা : ফ্লাইট শুরুর আগে বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র         ভারতে একদিনেই করোনায় আক্রান্ত প্রায় ৮ হাজার !        
//--BID Records