মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনা মেডিক্যালে মৃত তিনজনের নমুনা ঢাকায় প্রেরণ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মেডিক্যাল কলেজ (কেএমসি) হাসপাতালের সার্জারি ওয়ার্ডে শ্বাস কষ্টসহ অন্যান্য উপসর্গ নিয়ে ভর্তি হয়ে মৃত্যুবরণকারী মোস্তাহিদুর রহমান (৪৮) এবং করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি হওয়া আরও দুই রোগীর শরীরের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। তারা করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষার জন্য শুক্রবার সকালে তাদের নমুনা বিশেষ ব্যবস্থায় ঢাকায় নিয়ে যাওয়া হয়। খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটের ফোকাল পয়েন্ট আরপি ডাঃ শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, সার্জারি ওয়ার্ডে বৃহস্পতিবার দুপুরে মৃত্যুবরণকারী মোস্তাহিদুর রহমান (৪৮) এবং করোনা আইসোলেশনে ভর্তি পুলিশ সদস্য জহুরুল ইসলাম (২৫) ও মিনারা বেগমের (২৫) শরীরের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে জানা যাবে তারা করোনাভাইরাসে আল্ডান্ত কি না।

এদিকে শুক্রবার সকালে মেহেরপুর থেকে আসা আর এক রোগীকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশনে ভর্তি করা হয়েছে। এ নিয়ে খুমেক হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ৫ জন রোগী ভর্তি হলেন।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ এটিএম মঞ্জুর মোর্শেদ জানান, এই হাসপাতালটিকে করোনাভাইরাস আল্ডান্তদের চিকিৎসা ও পরিচর্যার জন্য প্রস্তুত করা হয়েছে। এজন্য অন্য রোগী ভর্তি করা বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সার্জারি ওয়ার্ডসহ অন্যান্য ওয়ার্ডের মোট ২০৯ জন রোগীকে ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে করোনা ইউনিট ছাড়া অন্য কোন বিভাগে রোগী নেই। খুলনার সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, বর্তমানে খুলনায় মোট ১৭২৬ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। এর মধ্যে নতুন যুক্ত হয়েছেন ১১৫ জন। এছাড়া কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় ছাড়পত্র দেয়া হয়েছে ১১৯ জনকে।

শীর্ষ সংবাদ:
সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা