বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনা মেডিক্যালে মৃত তিনজনের নমুনা ঢাকায় প্রেরণ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মেডিক্যাল কলেজ (কেএমসি) হাসপাতালের সার্জারি ওয়ার্ডে শ্বাস কষ্টসহ অন্যান্য উপসর্গ নিয়ে ভর্তি হয়ে মৃত্যুবরণকারী মোস্তাহিদুর রহমান (৪৮) এবং করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি হওয়া আরও দুই রোগীর শরীরের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। তারা করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষার জন্য শুক্রবার সকালে তাদের নমুনা বিশেষ ব্যবস্থায় ঢাকায় নিয়ে যাওয়া হয়। খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটের ফোকাল পয়েন্ট আরপি ডাঃ শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, সার্জারি ওয়ার্ডে বৃহস্পতিবার দুপুরে মৃত্যুবরণকারী মোস্তাহিদুর রহমান (৪৮) এবং করোনা আইসোলেশনে ভর্তি পুলিশ সদস্য জহুরুল ইসলাম (২৫) ও মিনারা বেগমের (২৫) শরীরের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে জানা যাবে তারা করোনাভাইরাসে আল্ডান্ত কি না।

এদিকে শুক্রবার সকালে মেহেরপুর থেকে আসা আর এক রোগীকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশনে ভর্তি করা হয়েছে। এ নিয়ে খুমেক হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ৫ জন রোগী ভর্তি হলেন।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ এটিএম মঞ্জুর মোর্শেদ জানান, এই হাসপাতালটিকে করোনাভাইরাস আল্ডান্তদের চিকিৎসা ও পরিচর্যার জন্য প্রস্তুত করা হয়েছে। এজন্য অন্য রোগী ভর্তি করা বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সার্জারি ওয়ার্ডসহ অন্যান্য ওয়ার্ডের মোট ২০৯ জন রোগীকে ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে করোনা ইউনিট ছাড়া অন্য কোন বিভাগে রোগী নেই। খুলনার সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, বর্তমানে খুলনায় মোট ১৭২৬ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। এর মধ্যে নতুন যুক্ত হয়েছেন ১১৫ জন। এছাড়া কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় ছাড়পত্র দেয়া হয়েছে ১১৯ জনকে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৫৭৬৪৬৪
আক্রান্ত
৩৬২০৪৩
সুস্থ
২৪৮৯৫৪৬৬
সুস্থ
২৭৩৬৯৮
শীর্ষ সংবাদ:
বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প         সিলেটে দিনভর বিক্ষোভ ॥ আরেক আসামি গ্রেফতার তিনজন রিমান্ডে         ফের বেপরোয়া কিশোর গ্যাং ॥ চার মাসে চাঞ্চল্যকর ১৩ খুন         আমদানির পেঁয়াজ দ্রুত আসছে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে         বিদেশী বিনিয়োগের জন্য চাই শক্তিশালী পুঁজিবাজার ॥ সালমান রহমান         এইচএসসি পরীক্ষা ও শিক্ষাঙ্গন খোলার সিদ্ধান্ত শীঘ্রই         মুজিববর্ষে এক শ’ ডিজিটাল সার্ভিস দেয়ার উদ্যোগ         মান বজায় রেখে স্থাপনা নির্মাণ শেষ করতে হবে নির্ধারিত সময়ে         শেখ হাসিনা একে একে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করছেন         সিলেটের ঘটনার দায় নিরূপণে কমিটি করুন- হাইকোর্ট         বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত         এমসি কলেজের ওই ছাত্রাবাসে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি         কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর