বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনা মেডিক্যালে মৃত তিনজনের নমুনা ঢাকায় প্রেরণ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মেডিক্যাল কলেজ (কেএমসি) হাসপাতালের সার্জারি ওয়ার্ডে শ্বাস কষ্টসহ অন্যান্য উপসর্গ নিয়ে ভর্তি হয়ে মৃত্যুবরণকারী মোস্তাহিদুর রহমান (৪৮) এবং করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি হওয়া আরও দুই রোগীর শরীরের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। তারা করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষার জন্য শুক্রবার সকালে তাদের নমুনা বিশেষ ব্যবস্থায় ঢাকায় নিয়ে যাওয়া হয়। খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটের ফোকাল পয়েন্ট আরপি ডাঃ শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, সার্জারি ওয়ার্ডে বৃহস্পতিবার দুপুরে মৃত্যুবরণকারী মোস্তাহিদুর রহমান (৪৮) এবং করোনা আইসোলেশনে ভর্তি পুলিশ সদস্য জহুরুল ইসলাম (২৫) ও মিনারা বেগমের (২৫) শরীরের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে জানা যাবে তারা করোনাভাইরাসে আল্ডান্ত কি না।

এদিকে শুক্রবার সকালে মেহেরপুর থেকে আসা আর এক রোগীকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশনে ভর্তি করা হয়েছে। এ নিয়ে খুমেক হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ৫ জন রোগী ভর্তি হলেন।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ এটিএম মঞ্জুর মোর্শেদ জানান, এই হাসপাতালটিকে করোনাভাইরাস আল্ডান্তদের চিকিৎসা ও পরিচর্যার জন্য প্রস্তুত করা হয়েছে। এজন্য অন্য রোগী ভর্তি করা বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সার্জারি ওয়ার্ডসহ অন্যান্য ওয়ার্ডের মোট ২০৯ জন রোগীকে ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে করোনা ইউনিট ছাড়া অন্য কোন বিভাগে রোগী নেই। খুলনার সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, বর্তমানে খুলনায় মোট ১৭২৬ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। এর মধ্যে নতুন যুক্ত হয়েছেন ১১৫ জন। এছাড়া কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় ছাড়পত্র দেয়া হয়েছে ১১৯ জনকে।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৩ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records