বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাইকপাড়ায় তীব্র পানি সঙ্কট

স্টাফ রিপোর্টার ॥ নগরীর বিভিন্ন এলাকায় ওয়াসার পানির তীব্র সঙ্কট চলছে। ‘লকডাউন’ এলাকা টোলারবাগ এলাকার পাশের এলাকা পাইকপাড়ায় পানি সঙ্কট তীব্র আকার ধারণ করেছে। তবে টোলারবাগে পানি সরবরাহ ঠিক রাখা হয়েছে। করোনা পরিস্থিতিতে পানি সরবরাহ ঠিক রাখার জন্য স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম ঘোষণা দিয়েছিলেন কিন্তু সেই ঘোষণা অনুযায়ী ঢাকা ওয়াসা কাজ করছে না বলে অভিযোগ উঠেছে। নগরীর বিভিন্ন এলাকায় পানি সঙ্কট তীব্র আকার শুরু হয়েছে।

সূত্র জানিয়েছে, মিরপুর, ইব্রাহিমপুর, কাফরুল, পূর্ব শেওড়াপাড়া, শেওড়াপাড়া, মগবাজার পেয়ারাবাগ, নয়াটোলা, মধুবাগসহ নগরীর শতাধিক স্থানে গত এক সপ্তাহ ধরে পানি মিলছে না। রাতের বেলায় অল্প কিছু ছাড়া হয়। দিনের বেলায় কোন বাড়িতে পানি সরবরাহ দেয়া হচ্ছে না। পানির অভাবে দৈনন্দিন কাজও প্রায় বন্ধ। ওয়াসার পানি কিনতে গেলে প্রতি গাড়িতে ৫শ’ টাকার বেশি বাড়তি দিতে হচ্ছে গ্রাহকদের। ওয়াসা বলছে, পুরাতন সরবরাহ পাইপ থেকে নতুন পাইপে পানি সরবরাহ দেয়ার কাজ চলছে বলে বিভিন্ন এলাকায় পানি সঙ্কট তৈরি হয়েছে। আগামী ২০ থেকে ২৫ দিনের মধ্যে এই সমস্যা হবে।

নগরীর পানি সমস্যা নিয়ে কথা বলার জন্য ওয়াসার এমডি তাকসিম এ খানের সঙ্গে যোগযোগ করে কথা বলা সম্ভব হয়নি। তবে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলাম জনকণ্ঠকে বলেন, নগরীর বেশ কিছু এলাকায় পানির সমস্যার কথা আমাকে ওয়াসার এমডি জানিয়েছেন এটা সত্য কিন্তু ওই সব এলাকায় পানি সরবরাহ ব্যবস্থা তৈরি করতে কাজ করছে ওয়াসা। তবে ঠিক কবে নাগাদ পানি সমস্যা দূর হবে তা বলা মুশকিল বলে জানান মন্ত্রী।

মন্ত্রী বলেছেন, করোনা পরিস্থিতি ভয়াবহ হলেও পানি সরবরাহ ঠিক রাখা হবে। দেশের সবকিছু বন্ধ হলেও পানি সরবরাহ ঠিক রাখার জন্য ওয়াসাকে আগে থেকেই সতর্ক করা হয়েছে। পানি সেবা নিশ্চিত করতে ইতোমধ্যে বেশ কয়েকটি বৈঠক করা হয়েছে। আশা করি করোনা পরিস্থিতির আরও অবনতি হলেও নগরবাসী পানি সঙ্কটে পড়বে না। পানি সরবরাহ নিশ্চিত থাকবে। পানি নিয়ে কোন প্যানিক হবে না। পরিস্থিতি মোকাবেলা করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১