বুধবার ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় আক্রান্ত প্রিন্স চার্লস বহু মানুষের সঙ্গে সাক্ষাত করেছিলেন

করোনায় আক্রান্ত প্রিন্স চার্লস বহু মানুষের সঙ্গে সাক্ষাত করেছিলেন

অনলাইন ডেস্ক ॥ ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লস সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন। রাজপরিবার এক বিবৃতিতে তার করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছে। গত কয়েক সপ্তাহ ধরেই বেশ কিছু রাজকীয় অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন প্রিন্স অব ওয়েলস। এসব অনুষ্ঠান থেকে কোনভাবে তার শরীরে করোনার সংক্রমণ হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

রাজকীয় দায়িত্বের অংশ হিসেবেই বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিতে হয় প্রিন্স চার্লসকে। বুধবার রাজপরিবার এক বিবৃতিতে জানিয়েছে, প্রিন্স চার্লস স্ত্রী ডাচেস অব কর্নওয়ালকে নিয়ে স্কটল্যান্ডে আইসোলেশনে আছেন। সেখানে তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানানো হয়েছে।

গত কয়েক সপ্তাহ ধরে শত শত মানুষের সঙ্গে সাক্ষাত করেছেন প্রিন্স চার্লস। গত ৩ মার্চ ক্লেরেন্স হাউসে তিনি প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে একটি বৈঠকও করেছেন। ওই একই দিনে তিনি রয়েল কলেজ অব মিউজিকের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও অংশ নিয়েছিলেন।

পরদিন প্রিন্স চার্লস এবং তার স্ত্রী লন্ডন ট্রান্সপোর্ট মিউজিয়ামে যান। ট্রান্সপোর্ট ফর লন্ডনের ২০ বছর প্রতিষ্ঠাবার্ষিকীর এক অনুষ্ঠানে অংশ নেন তারা।

ওই একই দিনে বেশ কিছু জনসমাগমে অংশ নিয়েছেন প্রিন্স চার্লস। পুরো সপ্তাহ ধরেই বেশ ব্যস্ত সময় কাটিয়েছেন তিনি। গত ৫ মার্চ বাকিংহাম প্যালেসে আরও একটি অনুষ্ঠানেও অংশ নিয়েছিলেন তিনি।

তবে প্রিন্স চার্লস করোনায় আক্রান্ত হলেও তার স্ত্রী ডাচেস অব কর্নওয়াল করোনায় আক্রান্ত হননি বলে নিশ্চিত করেছে রাজপরিবার। এছাড়া প্রিন্স চার্লসের শরীরেও করোনাভাইরাসের হালকা লক্ষণ দেখা দিয়েছে বলে জানানো হয়েছে।

যুক্তরাজ্যে নতুন করে ১ হাজার ৪৫২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৫২৯। অপরদিকে নতুন করে মারা গেছে ৪৩ জন। দেশটিতে করোনায় এখন পর্যন্ত প্রাণ হারিয়েছে ৪৬৫ জন এবং চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৩৫ জন।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৯৫         গণস্বাস্থ্যের কিটে ত্রুটি ॥ পরীক্ষা স্থগিতে বিএসএমএমইউকে চিঠি         পূর্ব লাদাখে ঢুকে পড়েছে চীনা বাহিনী ॥ ভারতের প্রতিরক্ষামন্ত্রী         রাজশাহী বিভাগে করোনায় নতুন আক্রান্তের রেকর্ড         চাঁদপুরে করোনা উপসর্গে নারীসহ ৫ জনের মৃত্যু         বস্তিবাসীদের পুনর্বাসন করে উচ্ছেদ করতে স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে কমিটি         লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ‘হোতা’ ড্রোন হামলায় নিহত         জর্জ ফ্লয়েড ইস্যুতে মুখ খুললেন জর্জ ডাব্লিউ বুশ         ব্রিটিশ পোশাক ক্রেতাকে কালো তালিকাভূক্তির হুমকি দিলো বাংলাদেশের রপ্তানিকারকেরা         করোনায় এবার কাস্টমস কর্মকর্তার মৃত্যু         যুক্তরাষ্ট্রে কারফিউ অমান্য করে চলছে বিক্ষোভ         রোহিঙ্গা গণহত্যা মামলা পরিচালনায় রাজি আর্জেন্টিনা         ভারতে করোনায় আক্রান্ত ২ লাখ ছাড়াল         আগামী সপ্তাহে ভারতে ভেন্টিলেটর পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র         আজ বিকেলে ১১০ কিমি বেগে মুম্বাইয়ে আঘাত হানবে ‘নিসর্গ’         ফ্লয়েড হত্যার প্রতিবাদে বিক্ষোভকারীরা সন্ত্রাসী ॥ ট্রাম্প         হামলা চালিয়েছে ফিলিস্তিনি সংগ্রামীরা; ক্ষতিপূরণ দিতে হবে ইরানকে‌!         করোনা ভাইরাস ॥ ২৪ ঘণ্টায় ব্রাজিলে ১ হাজার ২৬২ জনের মৃত্যু         হজ ভিসা স্থগিত করল ইন্দোনেশিয়া        
//--BID Records