বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় আক্রান্ত প্রিন্স চার্লস বহু মানুষের সঙ্গে সাক্ষাত করেছিলেন

করোনায় আক্রান্ত প্রিন্স চার্লস বহু মানুষের সঙ্গে সাক্ষাত করেছিলেন

অনলাইন ডেস্ক ॥ ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লস সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন। রাজপরিবার এক বিবৃতিতে তার করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছে। গত কয়েক সপ্তাহ ধরেই বেশ কিছু রাজকীয় অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন প্রিন্স অব ওয়েলস। এসব অনুষ্ঠান থেকে কোনভাবে তার শরীরে করোনার সংক্রমণ হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

রাজকীয় দায়িত্বের অংশ হিসেবেই বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিতে হয় প্রিন্স চার্লসকে। বুধবার রাজপরিবার এক বিবৃতিতে জানিয়েছে, প্রিন্স চার্লস স্ত্রী ডাচেস অব কর্নওয়ালকে নিয়ে স্কটল্যান্ডে আইসোলেশনে আছেন। সেখানে তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানানো হয়েছে।

গত কয়েক সপ্তাহ ধরে শত শত মানুষের সঙ্গে সাক্ষাত করেছেন প্রিন্স চার্লস। গত ৩ মার্চ ক্লেরেন্স হাউসে তিনি প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে একটি বৈঠকও করেছেন। ওই একই দিনে তিনি রয়েল কলেজ অব মিউজিকের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও অংশ নিয়েছিলেন।

পরদিন প্রিন্স চার্লস এবং তার স্ত্রী লন্ডন ট্রান্সপোর্ট মিউজিয়ামে যান। ট্রান্সপোর্ট ফর লন্ডনের ২০ বছর প্রতিষ্ঠাবার্ষিকীর এক অনুষ্ঠানে অংশ নেন তারা।

ওই একই দিনে বেশ কিছু জনসমাগমে অংশ নিয়েছেন প্রিন্স চার্লস। পুরো সপ্তাহ ধরেই বেশ ব্যস্ত সময় কাটিয়েছেন তিনি। গত ৫ মার্চ বাকিংহাম প্যালেসে আরও একটি অনুষ্ঠানেও অংশ নিয়েছিলেন তিনি।

তবে প্রিন্স চার্লস করোনায় আক্রান্ত হলেও তার স্ত্রী ডাচেস অব কর্নওয়াল করোনায় আক্রান্ত হননি বলে নিশ্চিত করেছে রাজপরিবার। এছাড়া প্রিন্স চার্লসের শরীরেও করোনাভাইরাসের হালকা লক্ষণ দেখা দিয়েছে বলে জানানো হয়েছে।

যুক্তরাজ্যে নতুন করে ১ হাজার ৪৫২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৫২৯। অপরদিকে নতুন করে মারা গেছে ৪৩ জন। দেশটিতে করোনায় এখন পর্যন্ত প্রাণ হারিয়েছে ৪৬৫ জন এবং চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৩৫ জন।

শীর্ষ সংবাদ:
পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র        
//--BID Records