বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্পেনের হাসপাতালে বড় অঙ্কের অনুদান দিলেন মেসি

স্পেনের হাসপাতালে বড় অঙ্কের অনুদান দিলেন মেসি

অনলাইন ডেস্ক ॥ চীন, ইতালির পর করোনাভাইরাসের আঘাতে সবচেয়ে বেশি বিপর্যস্ত হয়েছে স্পেন। এখনও পর্যন্ত প্রায় ৪২ হাজার মানুষ আক্রান্ত হয়েছে এ প্রাণঘাতী ভাইরাসে, মৃত্যুবরণ করেছেন ২৯৯১ জন। প্রতিদিনই বাড়ছে এ সংখ্যাগুলো, কিছুতেই যেনো করোনার সঙ্গে পেরে উঠছে না দেশটি।

এমন অবস্থায় করোনা মোকাবিলায় আর্থিক সাহায্য নিয়ে এগিয়ে এলেন আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। জাতিগতভাবে আর্জেন্টিনার নাগরিক হলেও, ক্লাব ফুটবলে খেলার সুবাদে বছরের বেশিরভাগ সময় স্পেনেই কাটে মেসির। এ দেশেই রয়েছে তার সবকিছু।

সে দায়বদ্ধতা থেকেই, বর্তমানে উদ্ভূত জটিল পরিস্থিতি সামাল দেয়ার জন্য বার্সেলোনার হসপিটাল ক্লিনিকে ১ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৯ কোটি ২০ লাখ টাকার বেশি)। এ খবর নিশ্চিত করেছে খোদ বার্সেলোনার হাসপাতালটি।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে হাসপাতালটির হ্যান্ডলারে লেখা হয়েছে, ‘কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করার জন্য এই হাসপাতালে আর্থিক অনুদান দিয়েছেন লিওনেল মেসি। এই দায়িত্ব পালনের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ, মেসি।’

করোনা পরিস্থিতির কারণে বার্সেলোনাসহ পুরো স্পেনকে লকডাউন করে রাখা হয়েছে। নাগরিকদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে স্থানীয় প্রশাসন। তাদের সঙ্গেই যোগ দিলেন মেসি। তার আগে বার্সেলোনার সাবেক কোচ পেপ গার্দিওলা করোনা মোকাবিলার জন্য আর্থিক অনুদান দিয়েছেন অ্যাঞ্জেল সোলার ফাউন্ডেশনকে।

শীর্ষ সংবাদ:
২৪ দিন ইকামার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার : পররাষ্ট্রমন্ত্রী         দেশব্যাপী পরিকল্পিত রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান হচ্ছে : অর্থমন্ত্রী         সংসদ ভবন উন্নয়ন সম্পর্কিত উপস্থাপনা দেখলেন প্রধানমন্ত্রী         ‘আংশিকভাবে প্রাথমিক বিদ্যালয় খোলার সুযোগ নেই’         ভারতের সঙ্গে বন্ধুত্ব সুদৃঢ় হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৭ জনের, নতুন শনাক্ত ১৬৬৬         করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলায় স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         তোপখানায় অনুমোদনহীন অক্সিমিটার ও এন ৯৫ মাস্ক উদ্ধার         প্রবাসী কল্যাণ ভবনের সামনে সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনা মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে         করোনা আছে এবং সেটা শীতকালে বাড়তে পারে ॥ তথ্যমন্ত্রী         রবির আইপিও অনুমোদন         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ঢাবি ছাত্রী ধর্ষণ মামলা ॥ আজ শিক্ষকসহ তিনজন সাক্ষ্য দিয়েছেন         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         কক্সবাজারে ব্যাংক থেকে টাকা সরানোর হিড়িক