বৃহস্পতিবার ১৫ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২৫ মার্চ থেকে খুলনা ঢাকা বাস চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ বুধবার সকাল থেকে খুলনা হতে রাজধানী ঢাকাসহ সকল দূরপাল্লার রুটে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি কমাতে সোমবার মোটর শ্রমিক ও বাস মালিক সমিতি যৌথভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। তবে অভ্যন্তরীণ রুটের বাস চলাচল স্বাভাবিক থাকবে। খুলনা বিভাগীয় মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন বিপ্লব জানান, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দূরপাল্লার রুটের বাস চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে। ইতোমধ্যে খুলনা- মাদারীপুর রুটের বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। খুলনা থেকে ১৮টি রুটে যাত্রীবাহী বাস চলাচল করে। এছাড়া ট্রাক চলাচলও সীমিত করা হবে বলে জানিয়েছেন খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক-মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহিম বক্স দুদু।

মানিকগঞ্জে সাপ্তাহিক হাট বন্ধ

নিজস্ব সংবাদদাতা মানিকগঞ্জ থেকে জানান, এবার মানিকগঞ্জে একযোগে করোনাভাইরাস সংক্রমণ রোধে জেলার সকল সাপ্তাহিক হাট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। এছাড়া জেলায় সকল এনজিও ঋণের কিস্তি আদায়ও বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ইতোমধ্যে সকল উপজেলা নির্বাহী অফিসারকে এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ প্রদান করেছেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ফৌজিয়া খান। সোমবার জেলা প্রশাসক এসএম ফেরদৌস তার স্বাক্ষরিত একপত্রে উল্লেখ করেছেন, যদি কোন এনজিও এই নির্দেশ উপেক্ষা করে ঋনের কিস্তি চাপ প্রয়োগ করে উত্তোলন অব্যাহত রাখে তাহলে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ফৌজিয়া খান করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধের জন্য জেলার সব সাপ্তাহিক হাট বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে। জনস্বার্থে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সব হাট বন্ধ রাখার রাখার বিষয়টি প্রতিটি উপজেলা নির্বাহী অফিসারকে এ সংক্রান্ত নির্দেশ প্রদান করা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৮৭৫৯৯৩
আক্রান্ত
৩৬৩৪৭৯
সুস্থ
২৫১৭২৯৭১
সুস্থ
২৭৫৪৮৭
শীর্ষ সংবাদ:
মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         ‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’