সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদ্যুত ও গ্যাস বিল পরিশোধে বিলম্ব মাসুল মওকুফ

স্টাফ রিপোর্টার ॥ বিদ্যুত এবং গ্যাস বিল পরিশোধে বিলম্ব মাসুল মওকুফ করে পৃথক আদেশ জারি করেছে বিদ্যুত এবং জ্বালানি বিভাগ। বিদ্যুত বিলের ক্ষেত্রে ফেব্রুয়ারি থেকে এপ্রিল মাসের বিলের বিলম্ব মাসুল মওকুফ করা হয়েছে। অন্যদিকে গ্যাসের গৃহস্থালির গ্রাহকরা গত ফেব্রুয়ারি থেকে মে মাসের বিল কোন প্রকার বিলম্ব মাসুল ছাড়াই আগামী জুন মাসের সুবিধাজনক সময়ে পরিশোধ করতে পারবেন। নোভেল করোনাভাইরাস প্রতিরোধে সরকার এই জরুরী আদেশ জারি করে।

বিদ্যুত বিভাগের উপসচিব আইরিন পারভিন স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে ফেব্রুয়ারি থেকে এপ্রিল মাসের বিল পরিশোধে সারচার্জ বা বিলম্ব মাসুল দিতে হবে না। এনার্জি রেগুলেটরি কমিশন এ সংক্রান্ত ব্যবস্থা গ্রহণ করবে। অন্যদিকে জ্বালানি বিভাগের উপসচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে জ্বালানি বিভাগের সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

দুটি আদেশে বলা হয়েছে নির্ধারিত সময়সীমার মধ্যে আবাসিক গ্যাস ও বিদ্যুত বিল পরিশোধের জন্য বিপুলসংখ্যক গ্রাহককে প্রায় একই সময়ে উপস্থিত হতে হয়। বিল পরিশোধের ক্ষেত্রে এমন পরিস্থিতি করোনাভাইরাস সংক্রমণকে ত্বরান্বিত করে। এই পরিস্থিতি থেকে বাঁচতে গ্রাহকদের সুবিধার জন্য এই আদেশ জারি করা হয়েছে। জ্বালানি বিভাগ বলছে, বিতরণ কোম্পানিগুলো এই আদেশ দেয়া হয়েছে। তবে অন্য গ্রাহকদের বিল পরিশোধের বিষয়ে আগের নিয়ম বলবত থাকবে।

সারাদেশে তিন কোটির বেশি বিদ্যুতের আবাসিক গ্রাহক রয়েছে। আর দেশে গ্যাসের গৃহস্থালি গ্রাহক ২০ লাখের কাছাকাছি।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি উপাচার্য ৩ ঘণ্টা অবরুদ্ধ         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর