সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেখ হাসিনার নেতৃত্বে আরও গতিশীল করা হবে দল ॥ ও. কাদের

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মুজিববর্ষ পালনের মধ্যদিয়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে আরও গতিশীল ও সুসংগঠিত করা হবে। পিতা বঙ্গবন্ধু বাঙালী জাতিকে দিয়েছেন স্বাধীনতা, আর তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় নেতৃত্ব দিচ্ছেন। বাঙালী জাতি আজ বঙ্গবন্ধুর সুযোগ্যকন্যা, বাঙালীর আশা-আকাক্সক্ষার প্রত্যয় ও প্রত্যাশার বিশ্বস্ত ঠিকানা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

ধানম-িতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সোমবার দলের সম্পাদকম-লীর মূলতবি বৈঠক শেষে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মক্ষণ উপলক্ষে আজ মঙ্গলবার সারাদেশে একযোগে আতশবাজি প্রদর্শনী ও ফানুস উত্তোলন করবে আওয়ামী লীগ। রাত ৮টায় একযোগে এই আতশবাজি প্রদর্শনী ও ফানুস উত্তোলন করা হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। মুক্তিকামী মানুষের সেøøাগানের নাম শেখ মুজিব। তিনি চিরন্তন-চিরঞ্জীব। বাঙালীর প্রজন্ম থেকে প্রজন্মের মাঝে অবিনাশী চেতনার নাম শেখ মুজিব।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য সারাজীবন সংগ্রাম করেছেন। সংগ্রাম করতে গিয়ে তিনি জীবনের অধিকাংশ সময় কারাগারে কাটিয়েছেন। আজ তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের মধ্যদিয়ে বাঙালী স্বাধীনতা সংগ্রামের জন্য ঐক্যবদ্ধ হয়েছিলেন। জাতি আজ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছেন।

হৃদয়ের সব ভালবাসা উজাড় করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য দলীয় নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আজ থেকে শুরু হবে নবতর পথযাত্রা। আওয়ামী লীগকে আরও শক্তিশালী ও স্মার্ট করে গড়ে তোলা হবে আগামীতে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীন দেশ দিয়ে গেছেন। আর তাঁর কন্যা শেখ হাসিনা এ দেশটাকে সমৃদ্ধশালী করে গড়ে তুলছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার থেকে যে কর্মসূচী শুরু হচ্ছে তা বছরব্যাপী চলবে। সারাদেশে একযোগে কর্মসূচী পালিত হবে। পর্যায়ক্রমে আমরা একটি স্মরণিকা প্রকাশ করব। জেলা পর্যায়ের দু’জন করে ত্যাগী নেতাকে সম্মাননা জানানো হবে। এছাড়া সারাবছর বৃক্ষরোপণ কর্মসূচী চলবে। মুজিবের আদর্শ বুকে ধারণ করে জাতীয় কমিটির সঙ্গে সঙ্গতি রেখে আমরা কর্মসূচী পালন করব। দেশকে এগিয়ে নেয়ার লক্ষ্যে এবং শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তার নির্দেশনা অনুযায়ী কাজ করব।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ বাঙালী জাতির ইতিহাসের এক অনন্য মাইলফলক স্পর্শকারী ও অভাবনীয় ঘটনা। বাঙালীর আদর্শ পুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বর্তমান প্রজন্মের মন-মননে, চিন্তা-চেতনে আদর্শ-অনুপ্রেরণায়, চেতনায়-জাগরণে প্রদীপ্ত শিখারূপে প্রবাহমান। ক্ষণজন্মা এই মহামানবের স্বপ্নের উন্নত সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণে তাঁরই নির্দেশিত পথ ধরেই এগিয়ে যাবার দৃপ্ত শপথে বাঙালী জাতি আজ বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কর্মসূচী ঘোষণা করে ওবায়দুল কাদের বলেন, বিস্তারিত কর্মসূচীর মধ্যে জাতির পিতার জন্মক্ষণ উপলক্ষে মঙ্গলবার রাত ৮টায় সারাদেশে একযোগে আতশবাজি প্রদর্শনী ও ফানুস উত্তোলন করা হবে। আওয়ামী লীগের উদ্যোগে ৩২ নম্বর ধানম-িস্থ বঙ্গবন্ধু ভবনের সামনে, ২৩ বঙ্গবন্ধু কেন্দ্রীয় কার্যালয়, ধানম-ি রবীন্দ্র সরোবর, হাতিরঝিল, সোহরাওয়ার্দী উদ্যান, টিএসসি ও জাতীয় সংসদ ভবন এলাকায় আতশবাজি প্রদর্শন, কেন্দ্রীয় কার্যালয়সহ রাজধানীর প্রধান প্রধান সড়কে আলোকসজ্জা, গরিবদের মধ্যে খাদ্য ও মিষ্টি বিতরণ করা হবে। তিনি রাত ৮টার পর জাতির পিতা শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকী জাতীয় ও বাস্তবায়ন কমিটির আয়োজনে একযোগে সকল গণমাধ্যমে প্রচারিত অনুষ্ঠান ঘরে বসেই দেখার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আফম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, আফজাল হোসেন, সাখাওয়াত হোসেন শফিক, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, প্রচার সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আইনবিষয়ক সম্পাদক এ্যাডভোকেট কাজি নজিবুল্লাহ হিরু, উপ-দফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য মুহাম্মদ সাঈদ খোকন, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, মহানগর আওয়ামী লীগ উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়