বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গার মৃত্যু

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে মাইন বিস্ফোরণে মনির উল্লাহ নামে এক রোহিঙ্গার মৃত্যু ঘটেছে।

সোমবার সকালে সীমান্তের ৩৯-৪০ নাম্বার পিলারের মধ্যবর্তী স্থানে এ ঘটনা ঘটে। তুমব্রু সীমান্তের শূন্য রেখায় আন্তর্জাতিক আইন অমান্য করে মিয়ানমার কর্তৃপক্ষ স্থল মাইন পুঁতে রাখায় সীমান্তের লোকজন আতঙ্কিত হয়ে পড়েছে। বাঁশ কাটতে গিয়ে মাইন বিস্ফোরণে মৃত্যু হয় ঘুমধুম শূন্য রেখা রোহিঙ্গা ক্যাম্পে আশ্রিত কালা মিয়ার পুত্র মনির উল্লাহ (২৫)।

ঘুমধুম সীমান্তের শূন্য রেখায় অবস্থানকারী রোহিঙ্গা ক্যাম্পের নেতা দিল মোহাম্মদ জানান, নিহত মনির উল্লাহ ঝুপড়ি করে কাজ করার জন্য বাঁশ সংগ্রহ করতে শূন্য রেখায় গিয়েছিল। ফেরার পথে স্থল মাইন বিস্ফোরণে সোমবার সকালে মারা যায়। তার সঙ্গে থাকা অন্য রোহিঙ্গারা তার লাশটি উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসে।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসব ভেন্যুতে ‘মুজিব’ সিনেমার পোস্টার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল