মঙ্গলবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকা-জামালপুর ডাবল লাইন রেলপথ নির্মাণের দাবি

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ১৩ মার্চ ॥ ঢাকা-জামালপুর ডাবল লাইন রেলপথ নির্মাণ ও যাত্রীসেবার মান বৃদ্ধির দাবিতে জামালপুর রেলওয়ে স্টেশনে রেলপথ অবরোধ কর্মসূচী পালন করেছে পরিবেশ বাঁচাও আন্দোলন-পবাসহ কয়েকটি সংগঠন। শুক্রবার ঢাকা-জামালপুর-ঢাকা রেল অভিযাত্রার অংশ হিসেবে এ কর্মসূচীর আয়োজন করা হয়। ঢাকা-জামালপুর-ঢাকা রেল অভিযাত্রা কর্মসূচীতে পরিবেশ বাঁচাও আন্দোলন-পবা, নাগরিক অধিকার সংরক্ষণ ফোরাম-নাসফ, ডাব্লিউবিবি ট্রাস্ট, এনডিএফ, জিএমসিসি, জামালপুর সমিতি, সরিষাবাড়ী সমিতি, খিলগাঁও সামাজিক সংস্থা ও জামালপুর পরিবেশ রক্ষা আন্দোলনের নেতৃবৃন্দ ও স্বেচ্ছাসেবী সদস্যরা অংশ নেন। তারা শুক্রবার সকালে ঢাকা থেকে আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস ট্রেনে জামালপুরে পৌঁছান দুপুর ১টার দিকে। ট্রেন থেকে নেমে তারা ট্রেনটির সামনে ব্যানার নিয়ে কয়েক মিনিট রেলপথ অবরোধ করে সরকারের কাছে বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরেন।

দর্শনা চেকপোস্টে থার্মাল স্ক্যানার নেই

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ১৩ মাচ ॥ দামুড়হুদা উপজেলার দর্শনা-জয়নগর ইমিগ্রেশন চেকপোস্টে নোভেল করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে চলছে তৎপরতা। শুধু ভারত থেকে ফিরে আসা যাত্রীদের স্বাস্থ্য বিষয়ক প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও যাত্রীদের ইনফ্রারেড থার্মোমিটার দিয়ে তাদের শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দুদেশের যাত্রীরা এ ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাতায়াত করেছে। নোভেল করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় থেকে ৬ মেডিক্যাল অফিসারসহ ৭ উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার ও ১ জন সেনেটারি এবং ১ জন সহকারী স্বাস্থ্য পরিদর্শক এ চেকপোস্টে কাজ করছে।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট