বুধবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রূপগঞ্জে মাস্ক ও হেক্সিসল সঙ্কট

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৩ মার্চ ॥ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আতঙ্কিত পুরো বিশ্বের মানুষ। এ ভাইরাস থেকে নিজেকে বাঁচাতে বিভিন্ন পন্থায় সতর্ক হচ্ছে মানুষ। আর এ ভাইরাস ঠেকাতে মানুষ মাস্ক ব্যবহার ও জীবাণুমুক্ত থাকতে হেক্সিসল ব্যবহার করছে। এ আতঙ্কে রূপগঞ্জে মাস্ক বা (মুখোশ) ও হেক্সিসলের সঙ্কট দেখা দিয়েছে। বেড়েছে মাস্ক ব্যবহারের প্রবণতা। জীবাণুমুক্ত হতে বাড়ছে হেক্সিসলের ব্যবহার। হঠাৎ করেই মানুষ মাস্ক ও হেক্সিসল কেনার ফার্মেসিসহ বিভিন্ন দোকানে ভিড় জমাচ্ছে। কৃত্রিম সঙ্কট দেখিয়ে অসাধু ব্যবসায়ীরা মাস্ক ও হেক্সিসলের দামও অতিরিক্ত রাখছেন। কম মূল্যের মাস্ক বেশি টাকায় বিল্ডি করছেন। উপজেলার বিভিন্ন মার্কেটের দোকানে মাস্ক ও হেক্সিসলের সঙ্কট দেখা দিয়েছে ব্যাপকহারে।

রূপগঞ্জে বিভিন্ন এলাকার দোকানদারদের সঙ্গে কথা বলে জানা যায়, দোকানগুলোতে অন্যান্য পণ্যের সঙ্গে মাস্কও বিল্ডি হতো। তেমন একটা বেচাবিল্ডি হতো না। হঠাৎ করেই মাস্কের চাহিদা বেড়ে যায়। একদিনেই হঠাৎ করে সব মুখোশ বিল্ডি হয়ে যায়। সম্প্রতি চীনসহ বিশ্বের কয়েকটি দেশ এবং বালংদেশেও ছড়িয়ে পড়া করোনাভাইরাস আতঙ্কে মানুষের মধ্যে মাস্ক ও হেক্সিসল ব্যবহারের প্রবণতা বেড়েছে। ভাইরাসজনিত রোগটি প্রতিরোধ হিসেবে স্কুল-কলেজ থেকে শুরু করে গণপরিবহনের মতো জনাকীর্ণ পরিবেশে অনেককেই মাস্ক ব্যবহার করতে দেখা যাচ্ছে। একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকদেরও মাস্ক ব্যবহার করতে দেখা গেছে। কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বেশ কয়েক অভিভাবক এবং শিক্ষকের সঙ্গে কথা বলে করোনাভাইরাস আতঙ্কে মুখোশ ব্যবহারের কথা জানা গেছে।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার