মঙ্গলবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এক মাসে ৬৭৭ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

  • কেজিডিসিএলের অভিযান

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ অবৈধ সংযোগ ও অননুমোদিত সরঞ্জামের মাধ্যমে গ্যাস ব্যবহার এবং বকেয়া বিলের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল)। মাসব্যাপী অভিযানে বিভিন্ন এলাকায় বিচ্ছিন্ন করা হয়েছে ৬৭৭টি সংযোগ।

বৃহস্পতিবার কেজিডিসিএল জনসংযোগ বিভাগ সূত্রে জানানো হয়, মহানগরী ও জেলার ওয়াজেদীয়া, পাঠানপাড়া, অক্সিজেন, বায়েজিদ, হামজারবাগ, চান্দগাঁও, রাহাত্তারপুল, মাস্টারপুল, বাকলিয়া, জামালখাঁন, খুলশী, রাউজান, রাঙ্গুনিয়া, কর্ণফুলী, পটিয়া, রেয়াজউদ্দিন বাজার, চরচাক্তাই, কোতোয়ালী, পতেঙ্গা, পাহাড়তলী, দক্ষিণ কাট্টলী, উত্তর কাট্টলী, জাফরাবাদ এবং ভাটিয়ারীসহ চট্টগ্রামের বিভিন্ন এলাকায় ভিজিল্যান্স টিম মাসব্যাপী সংযোগ বিচ্ছিন্ন অভিযান পরিচালনা করে। অভিযানে ৬৬১টি আবাসিক, ১১টি বাণিজ্যিক, ২টি শিল্প, ২টি সিএনজি ও ১টি ক্যাপটিভ পাওয়ারসহ মোট ৬৭৭টি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সংযোগ বিচ্ছিন্নের সময় কেজিডিসিএলের প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদ, ব্যবস্থাপক (ভিজিল্যান্স) ও প্রকৌশলী মোঃ আলমগীর হোসেন এবং প্রকৌশলী পলাশ সরকারসহ অন্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শাবিতে ‘গ্রন্থী সম্মেলনে’ লেখকদের মিলনমেলা

শাবি সংবাদদাতা ॥ বর্তমান সময়ের খ্যাতনামা কবি, কথাসাহিত্যিক ও উপন্যাসিকদের নিয়ে দিনব্যাপী লেখক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। নব্বই দশকের সাহিত্য পত্রিকা ‘গ্রন্থী’র তিন দশকে পদার্পণ উপলক্ষে শুক্রবার দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে এ লেখক সম্মেলন অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯টায় ‘গ্রন্থী লেখক সম্মেলন ২০২০’ শিরোনামের এ সম্মেলনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এ সময় গ্রন্থীর সম্পাদক শামীম শাহান উপস্থিত ছিলেন। এ আয়োজনের সহযোগী হিসেবে ছিল বিশ্ববিদ্যালয়ের সাহিত্য বিষয়ক সংগঠন ‘অবিদ্যা’। দিনব্যাপী সাহিত্য আসরের বিভিন্ন অধিবেশনে বর্তমান সময়ে সাহিত্য অঙ্গনের অবস্থা, সাহিত্য রচনায় সমস্যা ও সঙ্কট, বর্তমান সাহিত্যের গতি-প্রকৃতি ও ভবিষ্যত প্রভৃতি বিষয়ে আলোচনা করা হয়।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট