বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জনকণ্ঠে সংবাদ প্রকাশ ॥ প্রধানমন্ত্রীর নির্দেশে মন্ত্রীর সেই সেতু পরিদর্শন

জনকণ্ঠে সংবাদ প্রকাশ ॥ প্রধানমন্ত্রীর নির্দেশে মন্ত্রীর সেই সেতু পরিদর্শন

সংবাদদাতা, নান্দাইল, ময়মনসিংহ ॥ ময়মনসিংহের নান্দাইলে ফুলেশ্বরী খালের উপর সেতু থাকলেও ছিল না কোন সংযোগ সড়ক। পরে ২৪ ফেব্রুয়ারি দৈনিক জনকণ্ঠ পত্রিকায় ‘নান্দাইলে সেতু আছে সড়ক নেই, জনদুর্ভোগ’ শিরোনামে একটি সচিত্র সংবাদ প্রকাশিত হলে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ হয়। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে মঙ্গলবার রাত ৯টার পর দুর্যোগপূর্ন আবহাওয়া উপেক্ষা করে প্রত্যন্ত অঞ্চলে আকষ্মিক সেতুটি পরিদর্শনে আসেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি। প্রায় দুই কিলোমিটার পথ পায়ে হেটে সেতুটি দেখে স্থানীয় কান্দিউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এক জনসভায় উপস্থিত হন। সেখানে রাত সাড়ে ৯টার পর তিনি বক্তব্য রাখেন।

প্রতিমন্ত্রী তাঁর বক্তব্যে বলেন, ‘আমার এখানে আজ হঠাৎই আসতে হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী পত্রিকায় (জনকণ্ঠ) সংবাদ পড়ে জানতে পেরেছেন নান্দাইলের কান্দিউড়া এলাকায় সেতু আছে রাস্তা নেই। তিনি আমাকে জরুরী ভাবে বলেছেন কেন রাস্তা হয়নাই তা দেখার জন্য। যদি কারও কতর্ব্যে অবহেলা থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে। আর যদি কারণ না থাকে তাহলে এখানে রাস্তা করার জন্য নির্দেশ দিয়েছেন। আমি সেতুটিতে গিয়ে দেখলাম এক পাশে কিছুটা রাস্তা থাকলেও অপর পাশে রাস্তা নেই। অচিরেই এই সেতুটির দুই পাশের সংযোগ সড়কের ব্যবস্থা করে দেওয়া হবে। আগামী বর্ষার আগেই স্থানীয় জনসাধারন এই সেতু দিয়ে চলাচল করতে পারবেন।’ মন্ত্রী আরও বলেন, এ উপজেলায় প্রকৃত ভুমিহীনদের ভূমিসহ ২০০ ঘরের ব্যবস্থা করে দেওয়া ছাড়া যাঁদের জমি আছে কিন্তু ঘর করার সামর্থ নাই তাঁদের চিহ্নিত করে ৫০০ ঘর নির্মাণ করে দিবেন। মন্ত্রী জানান, প্রধানমন্ত্রী মিটিংয়ে প্রশ্ন করে বলেছেন যাদের জায়গা নেই তারা কেন ঘর পাবে না? তিনি ২১ সালের আগেই সারা দেশে ৬০ হাজার ভুমিহীনকে ভুমি সহ ঘর তৈরি করে দিবেন। এর আগে স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন আওয়ামী লীগ সরকারের আমলে নান্দাইলে যে সকল উন্নয়ন কাজ হয়েছে তার একটি চিত্র তুলে ধরেন। এই বিষয়ে আজ বুধবার নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রহিম সুজন এ প্রতিবেদককে জানান, জেলা প্রশাসক স্যার আমাকে জনকণ্ঠ পত্রিকায় সংবাদ প্রকাশ ও মন্ত্রী মহোদয়ের আগমনের বিষয়টি জানিয়েছেন। উনাকে হয়তো মন্ত্রনালয় থেকে অবহিত করা হয়েছে। সেতুর দুই পাশে সংযোগ সড়ক নির্মাণ ও খালটি দ্রুত উদ্ধার করার জন্য মন্ত্রী মহোদয় আমাদেরকে প্রকল্প দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন। মন্ত্রীর সফর সঙ্গী হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব শাহ কামাল ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ডিজি মোহাম্মদ মহসিন উপস্থিত ছিলেন।

জানা গেছে, উপজেলার গাংগাইল ইউনিয়নে যোগের হাওড় এলাকায় ফুলেশ্বরী খালের উপর সেতু নির্মাণ হলেও কোন সংযোগ সড়ক ছিল না। ফলে সংযোগ সড়কের অভাবে সেতুটি কোন উপকারে আসছিল না। আর এজন্য দুর্ভোগে পড়েছিল দুই ইউনিয়নের প্রায় ছয়টি গ্রামের মানুষ। কান্দিউড়া গ্রাম থেকে যোগের হাওড়ের ভিতর দিয়ে গয়েশপুর গ্রামে একটি কাঁচা সড়ক বেড়িয়েছে। এই কাঁচা সড়কটির মাঝে রয়েছে ফুলেশ্বরী নামে একটি সরকারি খাল। সেই খালের উপর দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ২০১৫-২০১৬ অর্থ বছরে ২৬ লাখ ৫৪ হাজার টাকা ব্যয়ে ৩৪ ফুট দীর্ঘ একটি আরসিসি সেতু নির্মিত হয়। স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন ২০১৬ সালের ২০ জুলাই সেতুটি উদ্বোধন করেন। কিন্তু সেতু নির্মাণ হলেও সেখানে কোন সংযোগ সড়ক নির্মাণ করা হয়নি। এ নিয়ে গত ২৪ ফেব্রুয়ারি দৈনিক জনকণ্ঠ পত্রিকায় ‘নান্দাইলে সেতু আছে সড়ক নেই, জনদুর্ভোগ’ শিরোনামে একটি সচিত্র সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে এলে তিনি ওই বিভাগের প্রতিমন্ত্রী এনামুর রহমানকে নির্দেশ দেন সেতুটি পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য।

শীর্ষ সংবাদ:
পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে খুঁজছে র‌্যাব         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু        
//--BID Records