রবিবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধু ডিজিটাল ভার্সিটির দুটি হল উদ্বোধন

বঙ্গবন্ধু ডিজিটাল ভার্সিটির দুটি হল উদ্বোধন

স্টাফ রিপোর্টার ॥ শিক্ষার্থীদের আবাসন সমস্যা নিরসনে মূল ক্যাম্পাসের পাশে একটি অস্থায়ী আবাসিক ছাত্র হল এবং একটি অস্থায়ী ছাত্রী হল নির্মাণ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি। দেশের প্রথম এ ডিজিটাল ইউনিভার্সিটির গাজীপুরের কালিয়াকৈরে বৃহস্পতিবার হল দুটোর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আশরাফ উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আকতারুজ্জামান, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীরসহ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। উদ্বোধনকালে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, শিক্ষার্থীদের পড়াশুনায় যাতে বিঘœ না ঘটে সে জন্য দ্রুত সময়ের মধ্যে শিক্ষার্থীদের জন্য অস্থায়ী হলের ব্যবস্থা করা হয়েছে।

উপাচার্য বলেন, যেহেতু অস্থায়ী হল তাই আমরা হলগুলোর কোন নাম দেই নি। পরবর্তীতে মূল ক্যাম্পাসে স্থায়ী হল নির্মাণ করা হলে তখন হলগুলোর নামকরণ করা হবে। আমরা আমাদের শিক্ষার্থীদের প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করে চতুর্থ শিল্পবিপ্লবে নেতৃত্বদানের উপযোগী করে গড়ে তুলতে চাই। তাই আমরা শুরু থেকে আমাদের সকল শ্রেণীকক্ষ ডিজিটাল প্রযুক্তির সমন্বয়ে গড়ে তুলেছি।

তিনি আরো বলেন, আমরা শুরু থেকে প্রত্যেক শিক্ষার্থীর হাতে একটি করে ভার্চুয়াল মেশিন এবং বিশ্ববিদ্যালয়ের ক্লাউড সার্ভারে প্রতি শিক্ষার্থীর জন্য ২০০ জিবি হোস্টিং সুবিধা দিয়ে আসছি। উদ্বোধনী অনুষ্ঠানে আগতদের স্বাগত জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আশরাফ উদ্দিন। বিশ্ববিদ্যালয়ের ছাত্র হলে প্রায় ২৫০ জন ছাত্র এবং ছাত্রী হলে প্রায় ১০০ জন ছাত্রী থাকার ব্যবস্থা রয়েছে।

শীর্ষ সংবাদ:
আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস         যুক্তরাষ্ট্রের ২৫ শহরে কার্ফু         তিন হাজার ২৩ প্রতিষ্ঠানের সবাই পাস, সবাই ফেল ১০৪ টিতে         বিশিষ্ট ব্যবসায়ী মোনেম গ্রুপের চেয়ারম্যান মোনেম খানের ইন্তেকাল         অনলাইনে ধ্রুমেলের বর্ষপূর্তির পরিবেশনা শুরু আজ         যাত্রীদের প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে         বিদ্যুতের ভুল বিলের দায় গ্রাহকের কাঁধে         ৬ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ইসি         করোনা আক্রান্তের খবর শুনে গৃহবধূর পলায়ন         মার্কেট শপিংমল চালু হলো আতঙ্ক নিয়ে         আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী         করোনায় ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫৪৫         ব্যবসায়ীদের সুদের চাপ কমাতে ২০০০ কোটি টাকা ভর্তুকি         জুন মাস পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল মওকুফ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         সরকারকে যাত্রী ও পরিবহনখাতের স্বার্থ দেখতে হবে : সেতুমন্ত্রী        
//--BID Records