শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধু ডিজিটাল ভার্সিটির দুটি হল উদ্বোধন

বঙ্গবন্ধু ডিজিটাল ভার্সিটির দুটি হল উদ্বোধন

স্টাফ রিপোর্টার ॥ শিক্ষার্থীদের আবাসন সমস্যা নিরসনে মূল ক্যাম্পাসের পাশে একটি অস্থায়ী আবাসিক ছাত্র হল এবং একটি অস্থায়ী ছাত্রী হল নির্মাণ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি। দেশের প্রথম এ ডিজিটাল ইউনিভার্সিটির গাজীপুরের কালিয়াকৈরে বৃহস্পতিবার হল দুটোর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আশরাফ উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আকতারুজ্জামান, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীরসহ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। উদ্বোধনকালে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, শিক্ষার্থীদের পড়াশুনায় যাতে বিঘœ না ঘটে সে জন্য দ্রুত সময়ের মধ্যে শিক্ষার্থীদের জন্য অস্থায়ী হলের ব্যবস্থা করা হয়েছে।

উপাচার্য বলেন, যেহেতু অস্থায়ী হল তাই আমরা হলগুলোর কোন নাম দেই নি। পরবর্তীতে মূল ক্যাম্পাসে স্থায়ী হল নির্মাণ করা হলে তখন হলগুলোর নামকরণ করা হবে। আমরা আমাদের শিক্ষার্থীদের প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করে চতুর্থ শিল্পবিপ্লবে নেতৃত্বদানের উপযোগী করে গড়ে তুলতে চাই। তাই আমরা শুরু থেকে আমাদের সকল শ্রেণীকক্ষ ডিজিটাল প্রযুক্তির সমন্বয়ে গড়ে তুলেছি।

তিনি আরো বলেন, আমরা শুরু থেকে প্রত্যেক শিক্ষার্থীর হাতে একটি করে ভার্চুয়াল মেশিন এবং বিশ্ববিদ্যালয়ের ক্লাউড সার্ভারে প্রতি শিক্ষার্থীর জন্য ২০০ জিবি হোস্টিং সুবিধা দিয়ে আসছি। উদ্বোধনী অনুষ্ঠানে আগতদের স্বাগত জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আশরাফ উদ্দিন। বিশ্ববিদ্যালয়ের ছাত্র হলে প্রায় ২৫০ জন ছাত্র এবং ছাত্রী হলে প্রায় ১০০ জন ছাত্রী থাকার ব্যবস্থা রয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         বেসরকারি হাসপাতালে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা : সিএমপি         স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমান আদালত         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা : ফ্লাইট শুরুর আগে বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র        
//--BID Records