বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীর জামিন বহাল

সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীর জামিন বহাল

অনলাইন রিপোর্টার ॥ দুদকের মামলায় পিরোজপুরের সাবেক এমপি এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনকে হাই কোর্টের দেওয়া জামিন আপিল বিভাগেও বহাল রয়েছে।

হাইকোর্টের দেওয়া জামিন আদেশের বিরুদ্ধে দুদকের করা আবেদন রবিবার খারিজ করে দিয়েছে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার বিচারকের আপিল বেঞ্চ।

আদালতে এদিন দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। আউয়াল ও তার স্ত্রীর পক্ষে ছিলেন আইনজীবী শেখ আওসাফুর রহমান।

পরে খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, “হাইকোর্ট আউয়াল সাহেব ও তার স্ত্রীকে যে জামিন দিয়েছিল, তার বিরুদ্ধে দুদকের করা আবেদনটি খারিজ করে দিয়েছেন (আপিল বিভাগ)। এর ফলে তাদের জামিন বহাল থাকল।”

জালিয়াতি করে খাস জমি লিজ নিয়ে স্থাপনা নির্মাণের অভিযোগে পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আউয়ালের বিরুদ্ধে তিনটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বরিশালে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে কমিশনের উপ-পরিচালক মো. আলী আকবর বাদী হয়ে গত বছর ৩০ ডিসেম্বর মামলাগুলো করেন।

এর মধ্যে এক মামলায় অভিযোগ করা হয়, অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যহারের করে আউয়াল ছয়জন ভুয়া ব্যক্তিকে ভূমিহীন দেখিয়ে সরকারি খাস জমি লিজ নেন। লিজ নেওয়া জমি পরে স্ত্রীর মালিকানায় দেখিয়ে সেখানে তিনতলা ভবন নির্মাণ করেন। ভবনটি পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতিকে ভাড়া দেওয়া হয়।

একইভাবে পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলা ডাকবাংলোর কাছে সরকারি খাস জমি অবৈধভাবে দখল করে আধুনিক ডাকবাংলো নির্মাণের অভিযোগে আউয়ালের বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়।

আউয়ালের বিরুদ্ধে তৃতীয় মামলাটি হয় পিরোজপুর শহরের খুমুরিয়া এলাকার রাজারপুকুর এলাকায় ৪৪ শতক সরকারি খাস জমি ঘিরে দেয়াল তুলে দখলে রাখার অভিযোগে।

আউয়াল ও তার স্ত্রীর বিরুদ্ধে গত বছরের ২৩ ডিসেম্বর এসব মামলা দায়েরের অনুমোদন দেয় দুদক। এরপর গত ৭ জানুয়ারি ওই দম্পতি হাই কোর্ট থেকে ৮ সপ্তাহের আগাম জামিন পান।

পিরোজপুর-১ আসন থেকে ২০০৮ ও ২০১৪ সালে পরপর দুইবার আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য হন আউয়াল।

শীর্ষ সংবাদ:
কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত         ঈদে গণপরিবহন নয়, বন্ধ থাকবে পণ্যবাহী পরিবহন         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩৩         অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্থান স্পষ্ট ॥ সেতুমন্ত্রী         সাহেদকে আজ ডিএমপিতে হস্তান্তর করবে র‌্যাব         দক্ষ মানবসম্পদের চেয়ে কোন সম্পদই বড় নয় ॥ শিক্ষামন্ত্রী         সাহেদের বিচার হবেই ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ঈদের আগে ৫, পরে ৩ দিন গণপরিবহন বন্ধ         ইউনাইটেডে অগ্নিকাণ্ড : ক্ষতিগ্রস্ত ৪ পরিবারকে ৩০ লাখ করে দেওয়ার নির্দেশ         সাহেদের ‘দ্বিতীয় অফিস’, উত্তরার এক বাড়িতে অভিযানে র‌্যাব         কিশোরদের হাতে মার খেল সাহেদ, ভিডিও ভাইরাল         ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত আরও ২৯ হাজারের বেশি         চিরনিদ্রায় সমাহিত হলেন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         মুজিব বর্ষ উপলক্ষ্যে এক কোটি স্বারক বৃক্ষ         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান        
//--BID Records