মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীর জামিন বহাল

সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীর জামিন বহাল

অনলাইন রিপোর্টার ॥ দুদকের মামলায় পিরোজপুরের সাবেক এমপি এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনকে হাই কোর্টের দেওয়া জামিন আপিল বিভাগেও বহাল রয়েছে।

হাইকোর্টের দেওয়া জামিন আদেশের বিরুদ্ধে দুদকের করা আবেদন রবিবার খারিজ করে দিয়েছে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার বিচারকের আপিল বেঞ্চ।

আদালতে এদিন দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। আউয়াল ও তার স্ত্রীর পক্ষে ছিলেন আইনজীবী শেখ আওসাফুর রহমান।

পরে খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, “হাইকোর্ট আউয়াল সাহেব ও তার স্ত্রীকে যে জামিন দিয়েছিল, তার বিরুদ্ধে দুদকের করা আবেদনটি খারিজ করে দিয়েছেন (আপিল বিভাগ)। এর ফলে তাদের জামিন বহাল থাকল।”

জালিয়াতি করে খাস জমি লিজ নিয়ে স্থাপনা নির্মাণের অভিযোগে পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আউয়ালের বিরুদ্ধে তিনটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বরিশালে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে কমিশনের উপ-পরিচালক মো. আলী আকবর বাদী হয়ে গত বছর ৩০ ডিসেম্বর মামলাগুলো করেন।

এর মধ্যে এক মামলায় অভিযোগ করা হয়, অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যহারের করে আউয়াল ছয়জন ভুয়া ব্যক্তিকে ভূমিহীন দেখিয়ে সরকারি খাস জমি লিজ নেন। লিজ নেওয়া জমি পরে স্ত্রীর মালিকানায় দেখিয়ে সেখানে তিনতলা ভবন নির্মাণ করেন। ভবনটি পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতিকে ভাড়া দেওয়া হয়।

একইভাবে পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলা ডাকবাংলোর কাছে সরকারি খাস জমি অবৈধভাবে দখল করে আধুনিক ডাকবাংলো নির্মাণের অভিযোগে আউয়ালের বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়।

আউয়ালের বিরুদ্ধে তৃতীয় মামলাটি হয় পিরোজপুর শহরের খুমুরিয়া এলাকার রাজারপুকুর এলাকায় ৪৪ শতক সরকারি খাস জমি ঘিরে দেয়াল তুলে দখলে রাখার অভিযোগে।

আউয়াল ও তার স্ত্রীর বিরুদ্ধে গত বছরের ২৩ ডিসেম্বর এসব মামলা দায়েরের অনুমোদন দেয় দুদক। এরপর গত ৭ জানুয়ারি ওই দম্পতি হাই কোর্ট থেকে ৮ সপ্তাহের আগাম জামিন পান।

পিরোজপুর-১ আসন থেকে ২০০৮ ও ২০১৪ সালে পরপর দুইবার আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য হন আউয়াল।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতাল সিলগালা         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার         এক কোটি দুস্থ ১০ কেজি করে চাল পাবেন         কুরবানির পশু পরিবহন করবে বাংলাদেশ রেলওয়ে : রেলমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ৬৫ হাজার ছাড়াল         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         কিশোরগঞ্জে শোক-শ্রদ্ধায় শোলাকিয়ায় জঙ্গী হামলায় নিহতদের স্মরণ         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত        
//--BID Records