মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুজিববর্ষে বাজেট কোন সমস্যা নয় ॥ ক্রীড়া প্রতিমন্ত্রী

স্পোর্টস রিপোর্টার ॥ মুজিববর্ষের আয়োজনে বাজেট কোন সমস্যা হবে না। সাউথ এশিয়ান গেমসে (এসএ গেমস) ভাল ফলাফল করা ফেডারেশনগুলোর জন্য প্রয়োজনে নতুন বাজেট দেয়া হবে বলেও মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

জাতীয় ক্রীড়া পরিষদ আয়োজিত মুজিববর্ষ ২০২০ উপলক্ষে বিশেষ বর্ষপঞ্জি প্রকাশনা অনুষ্ঠানে যোগ দিয়ে এসব মন্তব্য করেন তিনি। এবারের বর্ষপঞ্জিতে ক্রিকেট-ফুটবল ছাপিয়ে জায়গা পেয়েছে এসএ গেমসে দুর্দান্ত ফলাফল করা ইভেন্ট আরচারি এবং আরচার রোমান সানা। পাশাপাশি বাংলাদেশ নারী ফুটবল দলকেও বর্ষপঞ্জিতে রেখেছে জাতীয় ক্রীড়া পরিষদ। চলতি বছরের আগামী ১৭ এপ্রিল থেকে শুরু হবে মুজিববর্ষের আনুষ্ঠানিকতা। সব মন্ত্রণালয়ের পাশাপাশি বিভিন্ন ফেডারেশনের উদ্যোগেও যেখানে থাকবে নানা বর্ণাঢ্য আয়োজন। এবার সেসবকে অন্তর্ভুক্ত করে একটা বিশেষ বর্ষপঞ্জি প্রকাশ করল জাতীয় ক্রীড়া পরিষদ। আর সব বছরের মতোই সাদামাটা আয়োজন থাকলেও এবারের বর্ষপঞ্জিটি কিছু ক্ষেত্রে বিশেষ গুরুত্ব বহন করছে ক্রীড়া পরিষদের কাছে। প্রথমবারের মতো ক্রীড়া পরিষদের বর্ষপঞ্জিতে জায়গা হয়নি ক্রিকেট-ফুটবলের। সে জায়গাটা এবার দখল করে নিয়েছে বাংলাদেশের নতুন তারকা আরচার রোমান সানা। এর মাধ্যমে বিভিন্ন আন্তর্জাতিক গেমসে তার সাফল্যকে স্বীকৃতি দিল ক্রীড়া পরিষদ। পাশাপাশি রাখা হয়েছে বাংলাদেশের নারী ফুটবল দলের সদস্যদের।

বর্তমান সময়ে বাংলাদেশের ফুটবলের দৈন্যদশা দেখেই কি না, বয়সভিত্তিক এবং আন্তঃবিশ্ববিদ্যালয়ের পাশাপাশি এবার আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্তও নিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়। সঙ্গে থাকছে বিভিন্ন ইভেন্টের ট্যালেন্ট হান্ট কার্যক্রম। এ প্রসঙ্গে ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল বলেন, ‘আমরা ট্যালেন্ট হান্ট কার্যক্রম শুরু করতে যাচ্ছি। ফুটবল থেকে আশানুরূপ ফলাফল আসছে না। এ বছর থেকে আমরা আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট শুরু করব।’ এত বড় আয়োজনে সবসময়ই আলোচনায় বাজেট। তবে এ বিষয়ে একেবারেই নির্ভার মন্ত্রণালয়। বিভিন্ন ইভেন্টের ফলাফল অনুযায়ী, ফেডারেশনগুলোর চাহিদা মতো বাজেট পাওয়া যাবে বলে আশ্বাস প্রতিমন্ত্রীর।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট