বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুজিববর্ষে বাজেট কোন সমস্যা নয় ॥ ক্রীড়া প্রতিমন্ত্রী

স্পোর্টস রিপোর্টার ॥ মুজিববর্ষের আয়োজনে বাজেট কোন সমস্যা হবে না। সাউথ এশিয়ান গেমসে (এসএ গেমস) ভাল ফলাফল করা ফেডারেশনগুলোর জন্য প্রয়োজনে নতুন বাজেট দেয়া হবে বলেও মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

জাতীয় ক্রীড়া পরিষদ আয়োজিত মুজিববর্ষ ২০২০ উপলক্ষে বিশেষ বর্ষপঞ্জি প্রকাশনা অনুষ্ঠানে যোগ দিয়ে এসব মন্তব্য করেন তিনি। এবারের বর্ষপঞ্জিতে ক্রিকেট-ফুটবল ছাপিয়ে জায়গা পেয়েছে এসএ গেমসে দুর্দান্ত ফলাফল করা ইভেন্ট আরচারি এবং আরচার রোমান সানা। পাশাপাশি বাংলাদেশ নারী ফুটবল দলকেও বর্ষপঞ্জিতে রেখেছে জাতীয় ক্রীড়া পরিষদ। চলতি বছরের আগামী ১৭ এপ্রিল থেকে শুরু হবে মুজিববর্ষের আনুষ্ঠানিকতা। সব মন্ত্রণালয়ের পাশাপাশি বিভিন্ন ফেডারেশনের উদ্যোগেও যেখানে থাকবে নানা বর্ণাঢ্য আয়োজন। এবার সেসবকে অন্তর্ভুক্ত করে একটা বিশেষ বর্ষপঞ্জি প্রকাশ করল জাতীয় ক্রীড়া পরিষদ। আর সব বছরের মতোই সাদামাটা আয়োজন থাকলেও এবারের বর্ষপঞ্জিটি কিছু ক্ষেত্রে বিশেষ গুরুত্ব বহন করছে ক্রীড়া পরিষদের কাছে। প্রথমবারের মতো ক্রীড়া পরিষদের বর্ষপঞ্জিতে জায়গা হয়নি ক্রিকেট-ফুটবলের। সে জায়গাটা এবার দখল করে নিয়েছে বাংলাদেশের নতুন তারকা আরচার রোমান সানা। এর মাধ্যমে বিভিন্ন আন্তর্জাতিক গেমসে তার সাফল্যকে স্বীকৃতি দিল ক্রীড়া পরিষদ। পাশাপাশি রাখা হয়েছে বাংলাদেশের নারী ফুটবল দলের সদস্যদের।

বর্তমান সময়ে বাংলাদেশের ফুটবলের দৈন্যদশা দেখেই কি না, বয়সভিত্তিক এবং আন্তঃবিশ্ববিদ্যালয়ের পাশাপাশি এবার আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্তও নিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়। সঙ্গে থাকছে বিভিন্ন ইভেন্টের ট্যালেন্ট হান্ট কার্যক্রম। এ প্রসঙ্গে ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল বলেন, ‘আমরা ট্যালেন্ট হান্ট কার্যক্রম শুরু করতে যাচ্ছি। ফুটবল থেকে আশানুরূপ ফলাফল আসছে না। এ বছর থেকে আমরা আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট শুরু করব।’ এত বড় আয়োজনে সবসময়ই আলোচনায় বাজেট। তবে এ বিষয়ে একেবারেই নির্ভার মন্ত্রণালয়। বিভিন্ন ইভেন্টের ফলাফল অনুযায়ী, ফেডারেশনগুলোর চাহিদা মতো বাজেট পাওয়া যাবে বলে আশ্বাস প্রতিমন্ত্রীর।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক