বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমাদের নেতা-কর্মীদের দেদারছে গ্রেফতার করা হচ্ছে : রিজভী

 আমাদের নেতা-কর্মীদের দেদারছে গ্রেফতার করা হচ্ছে :  রিজভী

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি নেতাকর্মীদের দেদারছে গ্রেফতার করা হচ্ছে অভিযোগ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার দুপুরে দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, দেশের ১৬ কোটি মানুষের প্রাণপ্রিয় নেত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থার আশঙ্কাজনক অবনতি ঘটেছে। অথচ অমানবিক ও প্রতিহিংসাপরায়ণ সরকার খালেদা জিয়ার বিপদজনক অসুস্থতাও ভ্রুক্ষেপ করছে না। সরকারের এই অমানবিক ও অসুস্থ আচরণই প্রমান করে যে, তারা খালেদা জিয়ার প্রাণনাশের ষড়যন্ত্র করছে।

রিজভী বলেন, সরকারকে মনে রাখতে হবে খালেদা জিয়া কোন সাধারণ ব্যক্তি নন, তিনি তিনবারের সাবেক প্রধানমন্ত্রী। প্রয়াত রাষ্ট্রপতি ও সামরিক বাহিনীর প্রধান জিয়াউর রহমানেরস্ত্রী। তিনি দেশের গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে আপোসহীন নেত্রী। তাই সরকারকে বলবো জরুরী ভিত্তিতে তাঁকে উন্নত চিকিৎসার সুযোগ দিন। আমরা অবিলম্বে তাঁর মুক্তি দাবি করছি।

ঢাকা সিটির নির্বাচনে সুষ্ঠু পরিবেশ তৈরী করতে না পারায় নির্বাচন কমিশনের সমালোচনা করে রিজভী বলেন, প্রধান নির্বাচন কমিশনার মনে করেন দেশবাসী সব বোকা আর তিনি খুব চালাক। তিনি দেশের মানুষকে ব্যাকরণ শেখান! এ কারণেই তাঁকে অনেক আগে থেকেই মানুষ বিশ^াস করে না। তাঁর বক্তব্য শুনে মনে হয়েছে সাধারন আওয়ামীলীগরা এতো কঠোর হয় না যতটা সিইসি কঠোর। কতটা দলকানা হলে মানুষ এতোবড় নিলর্জ্জ হতে পারে। সিটি নির্বাচন উপলক্ষে সারা সিটিতে আতঙ্ক সৃষ্টি করার চেষ্টা হচ্ছে, এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশই তৈরী হয়নি, যাতে করে মানুষ ভোটকেন্দ্রে যায়। আর ইভিএম এর প্রতি যে মানুষের অনাস্থা ও অনাগ্রহ তা দেখা গেছে নির্বাচন কমিশন মসজিদের মাইক দিয়েও ইভিএম এর কার্যক্রম দেখাতে লোক খুঁজে পায়নি। মানুষ এটিকে প্রতারণার মেশিন বলেই মনে করছে।

রিজভী বলেন, বুধবার রাতে সিরাজগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি নাজমুল হাসান রানাকে রাজধানীর শমরিতা হাসপাতালের সামনে থেকে এবং হাজারীবাগ থানা বিএনপির সহ-সভাপতি মোঃ কোরবান আলী এবং তার পুত্র হাজারীবাগ থানার ১৪নং ওয়ার্ড বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আশরাফ আলীকে গ্রেফফতার করেছে পুলিশ। আর মাত্র একদিন পরেই ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন অথচ বিএনপি নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করছে পুলিশ।

সংবাদ সম্মেলন শেষে খালেদা জিয়ার মুক্তির দাবিতে কিছু নেতাকর্মীকে সঙ্গে নিয়ে বিএনপি কার্যালয় সংলগ্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেন রুহুল কবির রিজভী। এ সময় তার সঙ্গে ছাত্রদলের সহ-সভাপতি ওমর ফারুক কাওসার, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ-সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রনিসহ আরও কিছু নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ         সিরিয়া বিষয়ক ত্রিদেশীয় অনলাইন শীর্ষ সম্মেলনের যৌথ বিবৃতি         ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন         চীনা নিরাপত্তা আইনে হংকংবাসীর জীবন শুরু         শুরু হলো পথচলা ॥ নতুন অর্থ বছর         উত্তরে বন্যা পরিস্থিতি স্থিতিশীল, মধ্যাঞ্চলে অবনতি         যত্রতত্র পশুর হাটের অনুমতি দেয়া যাবে না ॥ কাদের         করোনার মধ্যেই জঙ্গী হামলার আশঙ্কা         কোটাযুগ শেষ বিসিএসে         সাহারা খাতুনকে থাইল্যান্ড নেয়া হচ্ছে         পলিটেকনিকে ভর্তিতে বয়সের সীমা থাকবে না ॥ শিক্ষামন্ত্রী        
//--BID Records