মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমাদের নেতা-কর্মীদের দেদারছে গ্রেফতার করা হচ্ছে : রিজভী

 আমাদের নেতা-কর্মীদের দেদারছে গ্রেফতার করা হচ্ছে :  রিজভী

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি নেতাকর্মীদের দেদারছে গ্রেফতার করা হচ্ছে অভিযোগ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার দুপুরে দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, দেশের ১৬ কোটি মানুষের প্রাণপ্রিয় নেত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থার আশঙ্কাজনক অবনতি ঘটেছে। অথচ অমানবিক ও প্রতিহিংসাপরায়ণ সরকার খালেদা জিয়ার বিপদজনক অসুস্থতাও ভ্রুক্ষেপ করছে না। সরকারের এই অমানবিক ও অসুস্থ আচরণই প্রমান করে যে, তারা খালেদা জিয়ার প্রাণনাশের ষড়যন্ত্র করছে।

রিজভী বলেন, সরকারকে মনে রাখতে হবে খালেদা জিয়া কোন সাধারণ ব্যক্তি নন, তিনি তিনবারের সাবেক প্রধানমন্ত্রী। প্রয়াত রাষ্ট্রপতি ও সামরিক বাহিনীর প্রধান জিয়াউর রহমানেরস্ত্রী। তিনি দেশের গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে আপোসহীন নেত্রী। তাই সরকারকে বলবো জরুরী ভিত্তিতে তাঁকে উন্নত চিকিৎসার সুযোগ দিন। আমরা অবিলম্বে তাঁর মুক্তি দাবি করছি।

ঢাকা সিটির নির্বাচনে সুষ্ঠু পরিবেশ তৈরী করতে না পারায় নির্বাচন কমিশনের সমালোচনা করে রিজভী বলেন, প্রধান নির্বাচন কমিশনার মনে করেন দেশবাসী সব বোকা আর তিনি খুব চালাক। তিনি দেশের মানুষকে ব্যাকরণ শেখান! এ কারণেই তাঁকে অনেক আগে থেকেই মানুষ বিশ^াস করে না। তাঁর বক্তব্য শুনে মনে হয়েছে সাধারন আওয়ামীলীগরা এতো কঠোর হয় না যতটা সিইসি কঠোর। কতটা দলকানা হলে মানুষ এতোবড় নিলর্জ্জ হতে পারে। সিটি নির্বাচন উপলক্ষে সারা সিটিতে আতঙ্ক সৃষ্টি করার চেষ্টা হচ্ছে, এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশই তৈরী হয়নি, যাতে করে মানুষ ভোটকেন্দ্রে যায়। আর ইভিএম এর প্রতি যে মানুষের অনাস্থা ও অনাগ্রহ তা দেখা গেছে নির্বাচন কমিশন মসজিদের মাইক দিয়েও ইভিএম এর কার্যক্রম দেখাতে লোক খুঁজে পায়নি। মানুষ এটিকে প্রতারণার মেশিন বলেই মনে করছে।

রিজভী বলেন, বুধবার রাতে সিরাজগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি নাজমুল হাসান রানাকে রাজধানীর শমরিতা হাসপাতালের সামনে থেকে এবং হাজারীবাগ থানা বিএনপির সহ-সভাপতি মোঃ কোরবান আলী এবং তার পুত্র হাজারীবাগ থানার ১৪নং ওয়ার্ড বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আশরাফ আলীকে গ্রেফফতার করেছে পুলিশ। আর মাত্র একদিন পরেই ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন অথচ বিএনপি নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করছে পুলিশ।

সংবাদ সম্মেলন শেষে খালেদা জিয়ার মুক্তির দাবিতে কিছু নেতাকর্মীকে সঙ্গে নিয়ে বিএনপি কার্যালয় সংলগ্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেন রুহুল কবির রিজভী। এ সময় তার সঙ্গে ছাত্রদলের সহ-সভাপতি ওমর ফারুক কাওসার, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ-সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রনিসহ আরও কিছু নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু