শুক্রবার ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিমানবন্দরে চীন থেকে আসা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা

  • ৩৩৪৮ যাত্রীর দেহে করোনা ভাইরাস মেলেনি

আজাদ সুলায়মান ॥ চীন থেকে এ পর্যন্ত সরাসরি বাংলাদেশে আসা ৩ হাজার ৩৪৮ যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে বিমানবন্দরে। এ পরীক্ষায় কারও মধ্যে করোনা ভাইরাসের লক্ষণ পাওয়া যায়নি। তবে বুধবার অস্ট্রেলিয়া থেকে আগত আনোয়ার সোহাগ নামের এক যাত্রীর শরীরে ১০১ ডিগ্রী জ্বর থাকায় তাকে ব্যাপকভাবে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এতে করোনার কোন লক্ষণ না থাকায় তাকে ছেড়ে দেয়া হয়। তিনি ইন্ডিগো এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দিল্লী হয়ে ঢাকায় আসেন। থার্মাল স্ক্যানার অতিক্রম করার সঙ্গে সঙ্গেই লাল সঙ্কেত দেখা দেয়ায় তাৎক্ষণিক তার শরীরের তাপমাত্রা মাপা হয়। এ সময় তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি জানান, এটা সামান্য জ্বর, সর্দি-কাশি নেই। এতে করোনার লক্ষণ না থাকায তাকে ছেড়ে দেয়া হয়। তিনি আগামীকালই আবার অস্ট্রেলিয়ায় ফিরে যাবেন।

এদিকে দেশ-বিদেশে মারাত্মক আতঙ্ক সৃষ্টিকারী প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবেলায় নেয়া পদক্ষেপ সম্পর্কে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ উল আহসান জানিয়েছেন, এখন পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয় ও বিমানবন্দর কর্তৃপক্ষের নেয়া সমন্বিত পদক্ষেপ সন্তোষজনক। এ পর্যন্ত কারোর শরীরে করোনার লক্ষণ মিলেনি। করোনা ভাইরাস যাতে বাংলাদেশে ছড়িয়ে না পড়ে, সেজন্য ২০ জানুয়ারি থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিশেষ এ সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়। একই ব্যবস্থা নেয়া হয়েছে চট্টগ্রামের শাহ আমানত ও সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরেও।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
যোগাযোগে বিপ্লব ॥ উড়াল ও পাতাল রেল আসছে         ই-কমার্সের সঙ্গে যুক্তদের নিবন্ধন করতে হবে         চট্টগ্রামে টিকা নিলেন সাড়ে ৩ লাখ মানুষ         টিকে থাকার লড়াই আজ বাংলাদেশ উইন্ডিজের         ওসিসহ ৫ জনকে বরখাস্তের নির্দেশ হাইকোর্টের         ‘না করলে সময়ক্ষেপণ স্ট্রোক হলেও বাঁচবে জীবন’         চট্টগ্রামে ফ্লাইওভারগুলোর অবস্থা ঝুঁকিপূর্ণ         কুমিল্লাকাণ্ডে ইন্ধনদাতা ১০ প্রভাবশালী যেকোন সময় গ্রেফতার         নতুন ধরনের ইয়াবা ভয়ঙ্কর         সেগুনবাগিচার হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর লাশ উদ্ধার         পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে ধীরগতি         নদীভাঙ্গনে ভিটেহারারা খুঁজে পেয়েছেন নতুন ঠিকানা         সাম্প্রদায়িক গোষ্ঠীকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে         ক্লাউড সেবার বিস্তারে হুয়াওয়ের নতুন সহযোগী যারা         আসন্ন শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধানমন্ত্রী         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৩         ‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের