শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে খাদ্যপণ্যে আগামউৎপাদন তারিখ লিখে প্রতারণা

বরিশালে খাদ্যপণ্যে আগামউৎপাদন তারিখ লিখে প্রতারণা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ খাদ্যপণ্যের গায়ে উৎপাদনের আগাম তারিখ লিখে ক্রেতাদের সাথে প্রতারণার করায় বরিশালে ফু-ওয়াং ফুডস লিমিটেডের দুই ডিপো কর্মচারীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি সেখান থেকে জব্দ করা দুই শতাধিক খাদ্যপণ্যের কার্টুন পুড়িয়ে ফেলা হয়েছে।

দন্ডপ্রাপ্তরা হলেন-বরিশাল ডিপোর জাকির হোসেন ও মোঃ শফিক। কর্মচারী জাকির হোসেনকে এক মাস ও কর্মচারী শফিককে ১৫ দিনের কারাদন্ড দেওয়া হয়েছে। একই সাথে তাদের দুইজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার দিবাগত রাত দশটার দিকে জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল কার্যালয়ের কর্মকর্তারা কোতোয়ালী মডেল থানা পুলিশের সহযোগিতায় যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এএফএম শামীম বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর কাজীপাড়া ফু-ওয়াং ফুডস লিমিটেডের ডিপোতে অভিযান চালানো হয়। এ সময় ডিপো ও ট্রাকে তল্লাশি করে ফু-ওয়াং ফুডস লিমিটেডের জেরি কেক, কাস্টার্ড বান, ভ্যানিলা পাই প্লেইন কেক, এনি টাইম স্লাইস কেকসহ বিভিন্ন খাদ্যপণ্যের গায়ে ২৮ জানুয়ারি উৎপাদনের তারিখ লেখা খাদ্যপণ্য জব্দ করা হয়। এতে মেয়াদোত্তীর্ণের তারিখ লেখা রয়েছে আগামি ২ ফেব্রুয়ারী। উল্লেখ করা উৎপাদনের তারিখের আগেরদিন সোমবার (২৭ জানুয়ারি) ওই খাদ্যপণ্যগুলো কীভাবে নগরীর সিএন্ডবি রোড সংলগ্ন কাজীপাড়া ফু-ওয়াং ফুডস লিমিটেডের ডিপোতে এসেছে তা জানতে চাইলে তারা কোনো সদূত্তর দিতে পারেননি। এ কারণে ডিপোর দুই কর্মচারীকে কারাদন্ড ও জরিমানা করা হয়েছে। একই সাথে খাদ্যপণ্যগুলো জব্দ করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল কার্যালয়ের সহকারী পরিচালক শাহ শোয়েবুর রহমান জানান, রাত ১০টা থেকে দুইটা পর্যন্ত ফু-ওয়াং ফুডস লিমিটেডের ডিপোতে এ অভিযান চলে। এ সময় পণ্যের গায়ে উৎপাদনের অগ্রিম তারিখ লেখা থাকায় বিভিন্ন খাদ্যপণ্যের দুই শতাধিক কার্টুন জব্দ করা হয়। রাতেই জব্দ করা খাদ্যপণ্যগুলো পুড়িয়ে ফেলা হয়েছে।

শীর্ষ সংবাদ:
ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত         করোনা ভাইরাসে পিআরএলে থাকা যুগ্মসচিবের মৃত্যু         লক্ষ্মীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই চালক নিহত        
//--BID Records