শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকা সিটিতে নির্বাচনের পরিবেশ নিয়ন্ত্রণে ॥ সিইসি

স্টাফ রিপোর্টার ॥ ঢাকার দুই সিটি নির্বাচনের পরিবেশ নিয়ন্ত্রণে রয়েছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা। নির্বাচন ঘিরে দু/এক জায়গায় অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেছে। এটা বাদ দিলে সার্বিক নির্বাচনের পরিবেশ নিয়ন্ত্রণে রয়েছে। যেসব ঘটনা ঘটছে তা ধর্তব্যের মধ্যে পড়ে না বলে উল্লেখ করেন তিনি। সোমবার রাজধানীর টিকাটুলীতে সেন্ট্রাল উইমেন্স কলেজে ইভিএমের ভোটগ্রহণ প্রশিক্ষণ পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে তিনি এই মন্তব্য করেন। সিইসি বলেন, ৩০ জানুয়ারি মক ভোটিংয়ের মাধ্যমে ইভিএমে ভোটদান পদ্ধতি ভোটারদের কাছে তুলে ধরা হবে। মক ভোটিং হবে, ভোটারদের আমরা আহ্বান জানাব, আপনারা দেখেন কীভাবে ইভিএমে ভোট দিতে হয়, কীভাবে চালু ও ভোট শেষ করতে হয়।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। প্রথমে এই ঘোষণায় ৩০ জানুয়ারি ভোটের দিন নির্ধারিত হয়। পূজার কারণে বিভিন্ন মহলের দাবির প্রেক্ষিতে নির্বাচন দুদিন পিছিয়ে দিতে হয়েছে। গত ১০ জানুয়ারির পর থেকে প্রার্থীরা নির্বাচনী প্রচারে রয়েছেন। এখন পর্যন্ত প্রচার নির্বিঘœ হলেও গাবতলীতে বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের প্রচার ও রবিবার ঢাকা দক্ষিণের মেয়র প্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারে প্রতিপক্ষের হামলার অভিযোগ উঠেছে। এর বাইরে এবারের নির্বাচনী প্রচারে বড় ধরনের বাধার সম্মুখীন হয়নি প্রার্থীরা।

গাবতলীতে তাবিথের ওপর হামলার ঘটনায় ইসির নেয়া ব্যবস্থায় এর আগে সন্তোষ প্রকাশ করেছেন বিএনপির উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়ার। এছাড়া দক্ষিণের ইশরাকের নির্বাচনী প্রচারের ঘটনায় অভিযোগ দাখিল করা হয়েছে ব্যবস্থা নেয়ার জন্য। সিইসি এই দুটি ঘটনার দিকে ইঙ্গিত করে বলেন, সার্বিক পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। কোথাও পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যায়নি, উল্লেখ করেন।

শীর্ষ সংবাদ:
ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত        
//--BID Records