শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকা সিটিতে নির্বাচনের পরিবেশ নিয়ন্ত্রণে ॥ সিইসি

স্টাফ রিপোর্টার ॥ ঢাকার দুই সিটি নির্বাচনের পরিবেশ নিয়ন্ত্রণে রয়েছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা। নির্বাচন ঘিরে দু/এক জায়গায় অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেছে। এটা বাদ দিলে সার্বিক নির্বাচনের পরিবেশ নিয়ন্ত্রণে রয়েছে। যেসব ঘটনা ঘটছে তা ধর্তব্যের মধ্যে পড়ে না বলে উল্লেখ করেন তিনি। সোমবার রাজধানীর টিকাটুলীতে সেন্ট্রাল উইমেন্স কলেজে ইভিএমের ভোটগ্রহণ প্রশিক্ষণ পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে তিনি এই মন্তব্য করেন। সিইসি বলেন, ৩০ জানুয়ারি মক ভোটিংয়ের মাধ্যমে ইভিএমে ভোটদান পদ্ধতি ভোটারদের কাছে তুলে ধরা হবে। মক ভোটিং হবে, ভোটারদের আমরা আহ্বান জানাব, আপনারা দেখেন কীভাবে ইভিএমে ভোট দিতে হয়, কীভাবে চালু ও ভোট শেষ করতে হয়।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। প্রথমে এই ঘোষণায় ৩০ জানুয়ারি ভোটের দিন নির্ধারিত হয়। পূজার কারণে বিভিন্ন মহলের দাবির প্রেক্ষিতে নির্বাচন দুদিন পিছিয়ে দিতে হয়েছে। গত ১০ জানুয়ারির পর থেকে প্রার্থীরা নির্বাচনী প্রচারে রয়েছেন। এখন পর্যন্ত প্রচার নির্বিঘœ হলেও গাবতলীতে বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের প্রচার ও রবিবার ঢাকা দক্ষিণের মেয়র প্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারে প্রতিপক্ষের হামলার অভিযোগ উঠেছে। এর বাইরে এবারের নির্বাচনী প্রচারে বড় ধরনের বাধার সম্মুখীন হয়নি প্রার্থীরা।

গাবতলীতে তাবিথের ওপর হামলার ঘটনায় ইসির নেয়া ব্যবস্থায় এর আগে সন্তোষ প্রকাশ করেছেন বিএনপির উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়ার। এছাড়া দক্ষিণের ইশরাকের নির্বাচনী প্রচারের ঘটনায় অভিযোগ দাখিল করা হয়েছে ব্যবস্থা নেয়ার জন্য। সিইসি এই দুটি ঘটনার দিকে ইঙ্গিত করে বলেন, সার্বিক পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। কোথাও পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যায়নি, উল্লেখ করেন।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records