মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুজিব বর্ষ পালনের সুযোগ বাঙ্গালীর জীবনে বড়ই সৌভাগ্যের : নাসিম

মুজিব বর্ষ পালনের সুযোগ বাঙ্গালীর জীবনে বড়ই সৌভাগ্যের : নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন-মুজিব বর্ষে অনুষ্ঠিত সিটি নির্বাচনে নৌকার বিজয় কেউ ঠেকাতে পারবে না। স¦াধীনতার পক্ষের শক্তি মুজিব ভক্তরা কখনও পরাজিত হতে পারে না। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে নিরপেক্ষ নির্বাচনের নজির রয়েছে মন্তব্য করে তিনি বলেছেন- চাপাইনবাবগঞ্জে এবং বগুড়ার দুপচাচিয়ায় দুইটি পৌর নির্বাচনে বিএনপি প্রার্থী বিজয়ী হয়েছে।

তাহলে আওয়ামীলীগ যদি নিরপেক্ষ নির্বাচন না করতো বিএনপি কিভাবে বিজয়ী হয় প্রশ্ন রেখে তিনি বলেন- আসলে হারলে কারচুপি আর জিতলে নিরপেক্ষ নির্বাচন এটাই বিএনপির অভ্যাস ও চিরাচরিত অভিযোগ। নাসিম শনিবার দুপুরে সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগ আয়োজিত দলীয় সভায় প্রধান অতিথির সুচনা বক্তব্যে এ সব কথা বলেছেন। তিনি এও বলেছেন মুজিব বর্ষ পালনের সুযোগ আমাদের জীবনে, একজন বাঙ্গালীর জীবনে বড়ই সৌভাগ্যের, বড় পাওয়া। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে জাতি সেই সুযোগ পেয়েছে।

সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত দলের কার্যনির্বাহী কমিটির সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস। দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক হাবিবে মিল্লাত মুন্না এমপি,তানভীর ইমাম এমপি, সাবেত এমপি ম.ম আমজাদ হোসেন মিলন, জেলা আওয়ামীলীগের সহসভাপতি আবু ইউসুফ সুর্য, অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, অ্যাডভোকেট বিমল কুমার দাস, হাজী ইসহাক আলী, অ্যাডভোকেট আব্দুর রহমান, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা সহ কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। মোহাম্মদ নাসিম প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হবার পর দলীয় কার্যালয়ে উপস্থিত হলে দলের সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাহী কমিটির সকল সদস্যের পক্ষ থেকে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান ।

নির্বাহী কমিটির সভায় মোহাম্মদ নাসিম বলেন সিটি নির্বাচন স্থানীয় সরকারের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি নির্বাচন। এ নির্বাচনে আওয়ামীলগিও বিএনপিসহ অন্যান্য দলের অংশগ্রহণের মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। যেহেতেু বিশ্বের বিভিন্ন দেশে বিজ্ঞানসম্মত পদ্দতি ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হয়ে থাকে সেই হেতু জাতীয় পর্যায় কিছু কিছু এলাকা এ পদ্ধতিতে নির্বাচনে অংশ নিয়ে বিএনপি অনেকস্থানে বিজয় লাভ করেছে। অথচ সিটি নির্বাচনে তারা ইভিএম পদ্ধতির বিরোধীতা করছেন। আসলে তারা নির্বাচনেই আগেই পরাজিত হয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র করছে। সভায় আগামী ফেব্রুয়ারি মাসথেকে দলের তৃমুলের সম্মেলন সম্পন্ন করা সিদ্ধান্ত নেয় হয়। এ জন্য জেলার সিনিয়র নেতাদের সমন্বয়ে ৮টি টীম গঠন করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত         এমসি কলেজের ওই ছাত্রাবাসে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি         কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         চট্টগ্রাম বন্দর দিয়ে বিকল্প দেশের পেঁয়াজ আমদানি শুরু         সমন্বিত উন্নয়নের জন্য জনবান্ধব পুলিশিংয়ের কোনো বিকল্প নেই : পুলিশ মহাপরিদর্শক         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার