বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে পরিবর্তনের হাওয়া বইছে ॥ এমএ মান্নান

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, দেশে এখন পরিবর্তনের হাওয়া বইছে। মুজিববর্ষের মধ্যেই আমরা জনশুমারির একটি সংখ্যা নিয়ে আসতে পারব। আমাদের পরিসংখ্যান ব্যুরো এখন বিশ্বমানের। আন্তর্জাতিক সংস্থাগুলোও স্বীকার করেছে, বাংলাদেশের পরিসংখ্যান ব্যুরোর তথ্য অনেক এগিয়েছে। আমরা নির্ভুলভাবে শুমারির কাজ করতে চাই। ফলাফল যাই আসুক সঠিক তথ্যটাই জনগণের কাছে তুলে ধরতে চাই। কারণ, জনগণের জানার অধিকার রয়েছে। শীঘ্রই একটি এ্যাপস চালু করা হবে। এ এ্যাপসের মাধ্যমে যে কেউ প্রতিদিন, প্রতি মিনিটে দেশের লোকসংখ্যা জানতে পারবে। সে লক্ষ্যেই কাজ করা হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে ‘জনশুমারি ও গৃহ গণনা ২০২১’ উপলক্ষে মতবিনিময় সভায় পরিকল্পনামন্ত্রী কথাগুলো বলেন। শুমারি বিষয়ে তিনি বলেন, এবার আমরা খুব ভালভাবে জনশুমারি ও গৃহ গণনা করতে চাই। এ কাজে যারা সম্পৃক্ত হবেন তাদের সম্মানিভাতা আগের চারগুণ করা হবে। সব দলের লোকেরাই এ কাজে অংশ নিতে পারবেন। প্রধানমন্ত্রী একটি নির্ভুল জনশুমারির ব্যাপারে খুব আন্তরিক। এটি সবার কাজ। আমরা সবাই মিলে এ কাজে সহযোগিতা করব। চট্টগ্রাম সার্কিট হাউসের এ সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক শংকর রঞ্জন সাহা। বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থা বিভাগের সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী।

চুয়েটে ছাত্রী হল উদ্বোধন ॥ পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বৃহস্পতিবার চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শামসুন নাহার খান হল উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, বিজ্ঞানমনস্ক ও মানবিক বাংলাদেশ গড়তে প্রকৌশলীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আমাদের শিক্ষার্থীরা দেশের অগ্রগামী সৈনিক। তাদের হাতেই আধুনিক, বিজ্ঞানমনস্ক ও মানবিক বাংলাদেশ গড়ে উঠবে। তিনি বলেন, চুয়েট অত্যন্ত সুন্দর ক্যাম্পাস। দারুণ সাজানো-গোছানো। শিক্ষার চমৎকার পরিবেশ।

শীর্ষ সংবাদ:
চামড়ার বাজারে ধস ॥ প্রধান চার কারণ চিহ্নিত         মানুষের উন্নত জীবন ধারা নিশ্চিত করাই মূল লক্ষ্য         ষড়যন্ত্রকারীদের অপচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকুন ॥ কাদের         নরেন দাস ছিলেন বঙ্গবন্ধুর একনিষ্ঠ সৈনিক ॥ আইনমন্ত্রী         জুলাইয়ে রেমিটেন্সে রেকর্ড         টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নিহত         আজ শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী         এক সপ্তাহের মধ্যে বন্যার পানি কমবে         করোনা পরীক্ষার সংখ্যা কমলেও রোগী শনাক্তের হার বেড়েছে         আওয়ামী লীগ ও যুবলীগ নেতাসহ তিনজনকে কুপিয়ে হত্যা         ভ্যাকসিন পরীক্ষার জন্য চীনা কোম্পানির আবেদন         করোনায় চলে গেলেন টিভি ব্যক্তিত্ব বরকতউল্লাহ         খোরশেদ আলম সুজন চসিকের প্রশাসক         নেত্রকোনার ডিসি প্রত্যাহার         এমপিওভুক্ত স্কুল-কলেজ নিজস্ব জমিতে স্থানান্তরের নির্দেশ         ৯ আগস্ট থেকে একাদশ শ্রেণির ভর্তির অনলাইন কার্যক্রম শুরু         পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন         করোনা চিকিৎসায় সহজ কোনো সমাধান নেই : ডব্লিউএইচও         পাপিয়ার বিরুদ্ধে সোয়া ৬ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা         বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো : প্রযুক্তিমন্ত্রী        
//--BID Records