সোমবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নান্দাইলে সরকারী জায়গায় ২শ অবৈধ দোকান উচ্ছেদের দাবি

 নান্দাইলে সরকারী জায়গায় ২শ অবৈধ দোকান উচ্ছেদের দাবি

সংবাদদাতা, নান্দাইল, ময়মনসিংহ ॥ উপজেলায় কালিয়াপাড়া বাজারের সরকারি জমি দখলদারদের হাত থেকে উদ্ধারের দাবিতে এক মানববন্ধন করেছে ক্ষুদ্র ব্যবসায়ীরা। আজ বৃহস্পতিবার দুপুরের দিকে নান্দাইল সদরে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে এ কর্মসূচি পালন করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রহিম সুজনের কাছে একটি স্মারকলিপি দেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সরকারি জমি দখল করে কালিয়াপাড়া বাজারে প্রায় দুই শতাধিক অবৈধ ঘর তৈরি করা হয়েছে। কেউ কেউ ঘর তুলে অন্যের কাছে বিক্রি করে দিয়েছেন। আবার কাউকে জোর করে উচ্ছেদ করে তার জমি দখল করে নেওয়া হয়েছে। ওই বাজারের ক্ষুদ্র ব্যবসায়ী গিয়াস উদ্দিন বলেন, এলাকার প্রভাবশালীরা বাজারের সরকারি জমি দখল করে প্রায় ২শ দোকানপাট গড়ে তুলেছেন। এসব দোকান ভাড়ায় খাটিয়ে প্রতিবছর লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। ব্যবসায়ীরা সহকারী কমিশনারের (ভুমি) কার্যালয়ে এসে অবৈধ ব্যবসায়ীদের উচ্ছেদ করে প্রকৃত ব্যবসায়ীদের জমি বন্দোবস্ত দেওয়ার জন্য আবেদন করেছেন।

জমি দখল প্রসঙ্গে ব্যবসায়ী আসাদুজ্জামান বলেন, বাজারে তাঁর দুটি ঘর রয়েছে। একটিতে তিনি নিজে আসবাবপত্রের ব্যবসা করেন। অন্যটিকে কাঠ সংরক্ষণ করেন। তবে দুটি ঘর সরকারি জমিতে তুলেছেন। এ বিষয়ে তিনি কোনো অনুমতি নেননি। দখলদারদের মধ্যে মোয়াজ্জেমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক ও তাঁর ভাই নুর মোহাম্মদের নামও রয়েছে। ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক বাজারের সরকারি জমিতে তাঁর একটি ঘর থাকার কথা স্বীকার করেন।

বৃহস্পতিবার ইউএনওর কার্যালয়ে সম্মেলন কক্ষে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় অ্যাসিল্যান্ড মাহমুদা আক্তার জানান, কালিয়াপাড়া বাজারের সরকারি জমি বন্দোবস্ত (লিজ) দেওয়ার জন্য প্রকৃত ব্যবাসায়ীদের কাছ থেকে আবেদনপত্র চাওয়া হয়েছে। এছাড়া দখলদার উচ্ছেদ করে সরকারি জমি খালি করার পর তা সমান হারে লিজ দেওয়া হবে।

ইউএনও ব্যবসায়ীদের বলেন, জমি বন্দোবস্ত পাবার জন্য তাঁরা (ব্যবসায়ী) যেন উপজেলা সহকারী কমিশনারের (ভুমি) কার্যালয়ে আবেদন করেন।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস         যুক্তরাষ্ট্রের ২৫ শহরে কার্ফু         তিন হাজার ২৩ প্রতিষ্ঠানের সবাই পাস, সবাই ফেল ১০৪ টিতে         বিশিষ্ট ব্যবসায়ী মোনেম গ্রুপের চেয়ারম্যান মোনেম খানের ইন্তেকাল         অনলাইনে ধ্রুমেলের বর্ষপূর্তির পরিবেশনা শুরু আজ         যাত্রীদের প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে         বিদ্যুতের ভুল বিলের দায় গ্রাহকের কাঁধে         ৬ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ইসি         করোনা আক্রান্তের খবর শুনে গৃহবধূর পলায়ন         মার্কেট শপিংমল চালু হলো আতঙ্ক নিয়ে         আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী        
//--BID Records