মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রকাশ হচ্ছে বাসুদেব ঘোষের শেষ গান

 প্রকাশ হচ্ছে বাসুদেব ঘোষের শেষ গান

সংস্কৃতি ডেস্ক ॥ সদ্য প্রয়াত সঙ্গীতজ্ঞ বাসুদেব ঘোষের দীর্ঘ সঙ্গীত জীবনের সর্বশেষ সঙ্গীতায়োজন ‘মাইর’ শিরোনামের একটি গান। গানটি গেয়েছেন তরুণ শিল্পী পল এলড্রিন অসি। গানটি আগামীকাল ১৯ জানুয়ারি রবিবার সন্ধ্যা ৭টায় পিএম মিউজিক স্টেশন ইউটিউব চ্যানেলে মুক্তি পেতে যাচ্ছে। কণ্ঠ দেয়ার পাশাপাশি গানটি রচনা ও সুর করেছেন শিল্পী পল এলড্রিন অসি নিজেই। প্রাপ্তি আর্ট সাইনের সার্বিক তত্ত্বাবধানে ও পল এলড্রিন অসির পরিচালনায় গানটির রেকর্ডিং এবং লিরিক্যাল ভিডিওর এডিটিং কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। শিল্পী পল এলড্রিন বলেন, আমি খুব সাধারণভাবেই এই ‘মাইর’ গানটি লেখার, সুর করা ও গাওয়ার চেষ্টা করেছি, আশাকরি এই গানটি সবার মনের মতন একটি গান হতে যাচ্ছে, কারণ এ গানে থাকবে স্বার্থলোভী কিছু নেতাদের কর্ম থাকবে, থাকবে লোভী নেতাদের জীবন দৃশ্যের হিসেবের সঙ্গে আমাদের শ্রমিক আর নেতাদের দেনা-পাওনার হিসাব, গানটি যদি খারাপ হয় তবে সকল ব্যর্থতা আমার জন্য তোলা থাকবে, আর যদি শ্রোতাদের মনে একটুও ভাল লাগে তাহলে সকল প্রশংসার একমাত্র দাবিদার আপনারা।

আর বাসুদেব ঘোষ দাদার জন্য অন্তর থেকে ভালবাসা জানাই ও প্রার্থনা করি যেন দাদা ওপারে ভাল থাকেন। বাসুদেব ঘোষ দাদার অসাধারণ এই সর্বশেষ মিউজিকে করা গানটি যতবার শুনি ততবারই চোখ থেকে পানি এসে যায়। দাদার সঙ্গে আমার প্রায় ২১টি গানের কাজ করা হয়েছে। এই পৃথিবীতে আর হবে না কেউ বাসুদেব ঘোষ। প্রসঙ্গত গুণী শিল্পী বাসুদেব ঘোষ গত ২৯ ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

শীর্ষ সংবাদ:
মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১         বাংলাদেশের সাথে বহুমুখী ‘কানেকটিভিটি’ বাড়াতে চাই         শ্যাডো ইকোনমিক সেক্রেটারি হলেন টিউলিপ সিদ্দিক         প্যান্ডোরা পেপার্সে ৮ বাংলাদেশির নাম         প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চাইলেন মাহিয়া মাহি         ‘বেগম রোকেয়া পদক ২০২১’ পাচ্ছেন পাঁচ বিশিষ্ট নারী         চট্টগ্রামে নালায় পড়ে শিশু নিখোঁজ         ওমিক্রন ॥ যুক্তরাষ্ট্রের ১৬ অঙ্গরাজ্যে শনাক্ত         জবির তিন ইউনিটের মেধাতালিকা প্রকাশ         ডেঙ্গু : আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯         প্রধানমন্ত্রীর নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে দেশ ॥ লিটন         চরফ্যাশনে দুই দিনেও উদ্ধার হয়নি ডুবে যাওয়া ট্রলাসহ ২০ জেলে         টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল পুনরায় শুরু         খুলনায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি ॥ মামলা দয়ের         আড়াইহাজারে গ্যাসের আগুনে দগ্ধ গৃহকর্তার মৃত্যু