বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অসংক্রামক রোগ প্রতিরোধে মায়েদের সচেতন করতে হবে ॥ স্পীকার

অসংক্রামক রোগ প্রতিরোধে মায়েদের সচেতন করতে হবে ॥ স্পীকার

সংসদ রিপোর্টার ॥ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ নেটওয়ার্কের আওতায় তরুণদের সম্পৃক্ত করার পাশাপাশি মায়েদের সচেতন করতে হবে। একইসঙ্গে এই খাতে বাজেট বৃদ্ধিসহ সার্বিক সহযোগিতা নিশ্চিত করতে হবে। তিনি অসংক্রামক রোগ প্রতিরোধে জনগণকে সচেতন করতে স্বাস্থ্যমেলার আয়োজনের পরামর্শ দেন।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে নিজ দপ্তরে ‘বাংলাদেশ নেটওয়ার্ক ফর এনসিডি (নন-কমিউনিকেবল ডিজিজেস) কন্ট্রোল এ্যান্ড প্রিভেনশন’-এর নেতৃবৃন্দের সঙ্গে বৈঠককালে তিনি একথা বলেন। বৈঠকে সংগঠনের সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিক ও সংসদ সদস্য ডা. মো. হাবিবে মিল্লাত এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে স্পীকার ইতোমধ্যে সফলভাবে কাজ করায় ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ’ কমিটিকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আগ্রহী সংসদ সদস্যদের নিয়ে ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে’ একটি সংসদীয় ককাস গঠনের বিষয়ে গুরুত্বারোপ করেন। তিনি এ বিষয়ে সরকার ও বেসরকারী পর্যায়ে সম্মিলিত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিক সংসদ সদস্যদের সমন্বয়ে অসংক্রামক রোগ বিষয়ক ককাস গঠন করা এবং জাতীয় তামাক নীতির অনুমোদনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, সংশ্লিষ্ট ক্ষেত্রে বাজেট বৃদ্ধিসহ সকল বিষয়ে স্পীকারের সার্বিক সহযোগিতা কামনা করেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
করোনায় হলেও দম্ভ যায়নি ব্রাজিলিয়ান প্রেসিডেন্টের!         কাতারে আক্রান্ত লাখ ছাড়ালেও সুস্থই ৯৬ হাজারের বেশি         করোনা ॥ বাংলাদেশে আরও উদ্বেগজনক পরিস্থিতির আশঙ্কা         বুড়িগঙ্গায় লঞ্চডুবি ॥ ময়ূর-২ এর মালিক মোসাদ্দেক গ্রেফতার         উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ৩ রোহিঙ্গা নিহত, ৩ লাখ ইয়াবা উদ্ধার         শক্তিশালী পাসপোর্ট র‌্যাংকিংয়ে শীর্ষে জাপান         বিদেশি শিক্ষার্থী ফেরত পাঠানোর বিরুদ্ধে মার্কিন আদালতে মামলা         সিরিয়ায় ত্রাণ সহায়তার অজুহাতে পাশ্চাত্যের ষড়যন্ত্রমূলক পরিকল্পনা ব্যর্থ         ইরানের ওপর নিষেধাজ্ঞা পুনর্বহালের আহ্বান পম্পেওর         জম্মু-কাশ্মীরে বাবা-ভাইসহ বিজেপি নেতাকে গুলি করে হত্যা         মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর যে বক্তব্যে দুঃখ প্রকাশ করলেন সের্গেই ল্যাভরভ         জোড়া লাল কার্ডের ম্যাচে বার্সার জয়         হংকংয়ের শিক্ষার্থীদের রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ         ভারতীয় সেনাদের ফেসবুকসহ ৮৯টি অ্যাপ ব্যবহার নিষিদ্ধ         রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র        
//--BID Records