শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঋত্বিক ঘটকের বোন প্রতীতি দেবী আর নেই

ঋত্বিক ঘটকের বোন প্রতীতি দেবী আর নেই

অনলাইন ডেস্ক ॥ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আরমা দত্তর মা ও বিশ্ববরেণ্য চলচ্চিত্রনির্মাতা ঋত্বিক ঘটকের যমজ বোন প্রতীতি দেবী আর নেই। রোববার (১২ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর।

প্রতীতি দেবীর মৃত্যুর খবরটি জানিয়েছেন তার মেয়ে আরমা দত্ত। বেশ কিছুদিন থেকে গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন প্রতীতি দেবী।কিংবদন্তি চলচ্চিত্রকার ঋত্বিক ঘটক ও প্রতীতি দেবী ১৯২৫ সালের ৪ নভেম্বর পুরান ঢাকার ঋষিকেশ দাস রোডে জন্মগ্রহণ করেন। ১৯৪৭-এর বাংলা ভাগের সময় ঋত্বিক, তার বড় ভাই সাহিত্যিক মণীশ ঘটক, মণীশ ঘটকের কন্যা মহাশ্বেতা দেবীসহ গোটা ঘটক পরিবারের অধিকাংশ ব্যক্তি পশ্চিমবঙ্গে চলে যান।

কিন্তু পরে নিজের দেশে ফিরে আসেন প্রতীতি। তার বিয়ে হয় ভাষা সংগ্রামী ও পূর্ব পাকিস্তানের মন্ত্রী ধীরেন্দ্রনাথ দত্তের পুত্র সঞ্জীব দত্তের সঙ্গে। পুত্র রাহুল দত্ত ও কন্যা আরমা দত্তকে নিয়ে বাংলাদেশেই থেকে যান। ‘ঋত্বিককে শেষ ভালোবাসা’নামে একটি বইও লিখেছিলেন প্রতীতি দেবী।

আরমা দত্ত জানান, সোমবার (১৩ জানুয়ারি) সকাল ১০টায় মগবাজার সেঞ্চুরি টাওয়ার প্রাঙ্গণে প্রতীতি দেবীর প্রতি শ্রদ্ধা নিবেদনের মরদেহ আনা হবে।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records