সোমবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জনসাধারণের জন্য উন্মুক্ত হলো খিলগাঁও জোড়া পুকুর খেলার মাঠ

জনসাধারণের জন্য উন্মুক্ত হলো খিলগাঁও জোড়া পুকুর খেলার মাঠ

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) উদ্যোগে জল সবুজে ঢাকা প্রকল্পের আওতায় উন্নয়নকৃত খিলগাঁও জোড়া পুকুর খেলার মাঠটি সর্বসাধারণের জন্য পরীক্ষামূলকভাবে উন্মুক্ত করে দেয়া হয়েছে।

আজ শনিবার বেলা ১২ টায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন মাঠটি পরিদর্শন করে জনসাধারণের ব্যবহারের জন্য উন্মুক্তের ঘোষণা দেন। পার্কটি উন্মুক্তকরণ অনুষ্ঠানে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো: ইমদাদুল হক সহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সরেজমিনে দেখা গেছে, মাঠের ভেতরে ২৪টি ও বাইরে ২৪টি এলইডি লাইট বসানো হয়েছে। ৬৭ মিটার দৈর্ঘ্য ও ৪৭ মিটার প্রস্থের মাঠটির অভ্যন্তর এবং ওয়াকওয়ের কাজ শেষ হয়েছে। ডেকোরেশনের অল্প কিছু কাজ এখনো বাকি আছে। সব কাজ শেষ হওয়ার পর আনুষ্ঠানিকভাবে মাঠটির উদ্বোধন করা হবে। এটির নকশা করেছেন স্থপতি রফিকুল আজম। মাঠটিতে সবুজ ঘাস বোনা হয়েছে। চারদিকে ১৬ ফুট বিশিষ্ট লোহার নেটের প্রাচীর ও মাঠের পাশের ড্রেনের সংস্কার কাজ শেষ হয়েছে।

এ মাঠে শিশুদের খেলার জন্য দোলনা, সিঁড়িসহ বিভিন্ন উপকরণ বসানো হবে। মুষলধারে বৃষ্টির সামান্য পরেই পানি নিচে গড়িয়ে ড্রেনে চলে যাওয়ার ব্যবস্থা রাখা হয়েছে । মাঠের চারপাশে হাঁটার জন্য ওয়াকিংওয়ে এবং সিসি ক্যামেরা থাকবে।

মাঠটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করতে এসে ডিএসসিসি মেয়র সাঈদ খোকন বলেন, এক সময় পার্কটি প্রোপারলি ব্যবহারের অনুপযোগী ছিল। আমরা পার্কটি বদলে দিতে কাজ করেছি। বর্তমানে পার্কটি মোটামুটি ব্যবহারের জন্য প্রস্তুত করা হয়েছে। আরও কিছুটা কাজ এখনো বাকি। এ অবস্থায় এসে আমরা পার্কটি সবার জন্য উন্মুক্ত করে দিলাম। সবাই এখন থেকে পার্কটি ব্যবহার করতে পারবেন। ব্যবহারের সময় যদি কোনো ভুলক্রুটি ধরা পড়ে বা পরামর্শ থাকে সেটা জানালে আমরা সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব।

সব কাজ শেষ হওয়ার পর পরবর্তী সময় আমরা আনুষ্ঠানিক ভাবে পার্কটি উদ্বোধন করব। সেই পর্যন্ত পার্কটি সবার জন্য উন্মুক্ত থাকবে

শীর্ষ সংবাদ:
ঈদ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         বঙ্গভবনের দরবার হলে ঈদের জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি, হচ্ছে না শুভেচ্ছা বিনিময়         ঘরে বসে ঈদ পালনের আহ্বান প্রধানমন্ত্রীর         আজ পবিত্র ঈদুল ফিতর         জীবন-জীবিকার স্বার্থে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করতে হবে : প্রধানমন্ত্রী         ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে রেকর্ড ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৩২         ত্রাণ নিয়ে বিরূপ মন্তব্য হীন মানসিকতার বহি:প্রকাশ : হানিফ         ঈদ জামাতে যেতে ডিএমপির ১৪ নির্দেশনা         ঈদের পর ছুটি বাড়বে কিনা জানা যাবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনায় আক্রান্ত সম্প্রচার সংবাদকর্মীদের চিকিৎসাসেবা দেবে হলি ফ্যামিলি         অসহায়দের পাশে রয়েছেন প্রায় সব সংসদ সদস্য ॥ তথ্যমন্ত্রী         সংকটের পরে নবউদ্যমে কাঙিক্ষত উন্নয়নের পথে এগিয়ে যাব         আরও দুই বছর গবর্নর থাকবেন ফজলে কবির         করোনা ভাইরাস ॥ এবার প্রাণ গেল পুলিশ ইন্সপেক্টরের         বায়তুল মোকাররমে হবে ঈদের পাঁচ জামাত         ঘন্টার ব্যবধানে নিজাম হাজারীর মা ও ভাইয়ের মৃত্যু         পাবনায সরকারি চালসহ আওয়ামীলীগের মহিলা নেত্রী আটক         ফটিকছড়িতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে যুবক নিহত         চট্টগ্রামের অর্ধশত গ্রামে পালিত হচ্ছে আগাম ঈদ         কলকাতায় আটকে পড়া বাংলাদেশিদের ফেরাতে ২ বিশেষ ফ্লাইট         হালদায় আবারও ডলফিন হত্যা        
//--BID Records