মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিটি নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে ষড়যন্ত্র করছে বিএনপি ॥ নাসিম

বিশেষ প্রতিনিধি ॥ বিএনপিকে নির্বাচনের মাঠ থেকে সরে না যাওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলের কেন্দ্রীয় মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বিগত দিনের কথা চিন্তা করে বিএনপিকে জনগণ কেন ভোট দেবে? নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনেই বিএনপি সিটি নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে নানা চক্রান্ত-ষড়যন্ত্র করছে। কিন্তু তাদের সেই প্রচেষ্টা কখনও সফল হবে না।

বুধবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে মোহাম্মদ নাসিম আরও বলেন, টানা তৃতীয় মেয়াদের প্রথম এক বছরে সরকার জনগণের জন্য যা যা করেছে তার সফলতা ও ব্যর্থতার মূল্যায়ন হবে আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে। সচেতন নগরবাসী ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে মূল্যায়ন করবেন।

মোহাম্মদ নাসিম বলেন, সিটি নির্বাচনে যারাই বিজয়ী হোক, তাদের কাছে আমাদের প্রত্যাশা, এক বছরের মধ্যে মশক-মাদকমুক্ত পরিচ্ছন্ন ঢাকা গড়ে তুলবেন। আর চাপাবাজি নয়, আমরা ডেঙ্গুমুক্ত ঢাকা চাই। ঢাকায় আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলামকে ‘সজ্জন’ প্রার্থী হিসেবে অভিহিত করে ১৪ দলের সমর্থনের কথাও জানান তিনি। তিনি বলেন, ‘একজন মেয়র হিসেবে খুব দ্রুত প্রধানমন্ত্রীর কাছে যেতে পারবে, সে হচ্ছে ব্যারিস্টার ফজলে নূর তাপস। যা অন্য কেউ পারবে না। তাপসের যে সুযোগ আছে। ক্লিন ইমেজের প্রার্থী তাপস হচ্ছে শেখ ফজলুল হক মনির সন্তান। তিনি সবার প্রিয় মানুষ। প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠজন হিসেবে শেখ হাসিনাকে সে বলতে পারবে যে, আমাকে এই কাজটি করতে হবে, অর্থ বরাদ্দ দিতে হবে। তাই এ সুযোগ ঢাকাবাসীকে নিতে হবে। ঢাকাকে বাসযোগ্য করতে ব্যারিস্টার তাপসের বিকল্প নেই।’ মোহাম্মদ নাসিম বলেন, ঢাকার দুই সিটি নির্বাচনে ইভিএম ব্যবহার করা হচ্ছে। এখানে কারচুপির কোন সুযোগ নেই। কারণ এখানে যন্ত্র কথা বলবে। আওয়ামী লীগ প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না উল্লেখ করে তিনি বলেন, আসন্ন ঢাকা সিটি নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করবে নির্বাচন কমিশন। ঢাকাবাসী স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনে অংশ নিয়ে তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবে। বিনয়ের সঙ্গে জনগণের কাছে গিয়ে নিজেদের ক্লিন ইমেজের যোগ্য প্রার্থীদের জন্য বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, বিগত দিনের কথা চিন্তা করে বিএনপিকে জনগণকে কেন ভোট দিবে? কিন্তু আমাদের বসে থাকলে চলবে না। প্রতিটি ভোটারের বাড়ি বাড়ি গিয়ে আমাদের দুই মেয়রের পক্ষে ভোট চাইতে হবে। নির্বাচনের মাঠ থেকে সরে না যাওয়ার জন্যও তিনি বিএনপির প্রতি আহ্বান জানান। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী মোঃ রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি প্রমুখ।

শীর্ষ সংবাদ:
মেসি-সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা জিতলেন লেভানদোভস্কি         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামী ও গাড়িচালককে নিয়ে অভিযানে র্যাব-পুলিশ         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামীসহ আটক ২         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিচারকাজ ফের ভার্চ্যুয়ালি পরিচালনা করতে হবে ॥ প্রধান বিচারপতি         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু         ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে