বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিটি নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে ষড়যন্ত্র করছে বিএনপি ॥ নাসিম

বিশেষ প্রতিনিধি ॥ বিএনপিকে নির্বাচনের মাঠ থেকে সরে না যাওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলের কেন্দ্রীয় মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বিগত দিনের কথা চিন্তা করে বিএনপিকে জনগণ কেন ভোট দেবে? নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনেই বিএনপি সিটি নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে নানা চক্রান্ত-ষড়যন্ত্র করছে। কিন্তু তাদের সেই প্রচেষ্টা কখনও সফল হবে না।

বুধবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে মোহাম্মদ নাসিম আরও বলেন, টানা তৃতীয় মেয়াদের প্রথম এক বছরে সরকার জনগণের জন্য যা যা করেছে তার সফলতা ও ব্যর্থতার মূল্যায়ন হবে আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে। সচেতন নগরবাসী ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে মূল্যায়ন করবেন।

মোহাম্মদ নাসিম বলেন, সিটি নির্বাচনে যারাই বিজয়ী হোক, তাদের কাছে আমাদের প্রত্যাশা, এক বছরের মধ্যে মশক-মাদকমুক্ত পরিচ্ছন্ন ঢাকা গড়ে তুলবেন। আর চাপাবাজি নয়, আমরা ডেঙ্গুমুক্ত ঢাকা চাই। ঢাকায় আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলামকে ‘সজ্জন’ প্রার্থী হিসেবে অভিহিত করে ১৪ দলের সমর্থনের কথাও জানান তিনি। তিনি বলেন, ‘একজন মেয়র হিসেবে খুব দ্রুত প্রধানমন্ত্রীর কাছে যেতে পারবে, সে হচ্ছে ব্যারিস্টার ফজলে নূর তাপস। যা অন্য কেউ পারবে না। তাপসের যে সুযোগ আছে। ক্লিন ইমেজের প্রার্থী তাপস হচ্ছে শেখ ফজলুল হক মনির সন্তান। তিনি সবার প্রিয় মানুষ। প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠজন হিসেবে শেখ হাসিনাকে সে বলতে পারবে যে, আমাকে এই কাজটি করতে হবে, অর্থ বরাদ্দ দিতে হবে। তাই এ সুযোগ ঢাকাবাসীকে নিতে হবে। ঢাকাকে বাসযোগ্য করতে ব্যারিস্টার তাপসের বিকল্প নেই।’ মোহাম্মদ নাসিম বলেন, ঢাকার দুই সিটি নির্বাচনে ইভিএম ব্যবহার করা হচ্ছে। এখানে কারচুপির কোন সুযোগ নেই। কারণ এখানে যন্ত্র কথা বলবে। আওয়ামী লীগ প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না উল্লেখ করে তিনি বলেন, আসন্ন ঢাকা সিটি নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করবে নির্বাচন কমিশন। ঢাকাবাসী স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনে অংশ নিয়ে তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবে। বিনয়ের সঙ্গে জনগণের কাছে গিয়ে নিজেদের ক্লিন ইমেজের যোগ্য প্রার্থীদের জন্য বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, বিগত দিনের কথা চিন্তা করে বিএনপিকে জনগণকে কেন ভোট দিবে? কিন্তু আমাদের বসে থাকলে চলবে না। প্রতিটি ভোটারের বাড়ি বাড়ি গিয়ে আমাদের দুই মেয়রের পক্ষে ভোট চাইতে হবে। নির্বাচনের মাঠ থেকে সরে না যাওয়ার জন্যও তিনি বিএনপির প্রতি আহ্বান জানান। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী মোঃ রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি প্রমুখ।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন