সোমবার ২৬ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অংশ নেয়া আফ্রিকান দলগুলোর নামই আগে কখনও শোনেননি গোলরক্ষক রানা ও মিডফিল্ডার সোহেল!

অংশ নেয়া আফ্রিকান দলগুলোর নামই আগে কখনও শোনেননি গোলরক্ষক রানা ও মিডফিল্ডার সোহেল!

স্পোর্টস রিপোর্টার ॥ এতবড় আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। জাতীয় দলের প্রথম দিনের অনুশীলন (কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোঃ মোস্তফা কামাল স্টেডিয়ামে)। অথচ প্রথম দিনেই দলের সঙ্গে নেই হেড কোচ, গোলরক্ষক কোচ, অধিনায়কসহ নয় ফুটবলার! হ্যাঁ, এমন অদ্ভুত ঘটনাই ঘটেছে বুধবার সকালে। আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট বঙ্গবন্ধু গোল্ডকাপকে সামনে রেখে শুরু হয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ক্যাম্প। হাতে সময় আছে প্রায় এক সপ্তাহ। কিন্তু প্রথম দিনই পরিপূর্ণতা পায়নি না অনুশীলন। কারণটা শুরুতেই বলা হয়েছে। ফলে অর্ধেক দল নিয়েই হয়েছে প্রথম দিনের আধা-খ্যাঁচড়া অনুশীলন!

প্রথমদিনের অনুশীলন শেষে গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা বঙ্গবন্ধু গোল্ডকাপে কোন্ দলটি বেশি শক্তিশালী-এ প্রশ্নের জবাবে বলেন, ফিলিস্তিন ও বুরুন্ডি আমার মনে হয় বেশি শক্তিশালী। শ্রীলঙ্কা বাদে বাকি দলগুলো সম্পর্কে আমার খুব বেশি ধারণ নেই। যতদূর জানি তারা আমাদের সমসাময়িক রাংকিংয়ের। আমাদের শেখ রাসেল ক্রীড়া চক্রের গোলরক্ষক কোচের বাড়ি কেনিয়া, তার কাছ থেকে জেনেছি ওরা নাকি শারীরিকভাবে অনেক শক্তিশালী।

রানা আরও যোগ করেন, মরিশাস ও সিশেলস সম্পর্কে আমাদের ধারণা নেই। মরিশাস ও বুরুন্ডির নাম শুনেছি কিন্তু আরেকটা দলের সম্পর্কে (সিশেলস) আমাদের কোন আইডিয়া নেই।

প্রথমদিনের অনুশীলন সম্পর্কে আরেক রানা (সোহেল রানা, সিনিয়র)-ও একই কথা বলেন, সর্বশেষ আমরা ফিলিস্তিনের বিপক্ষে খেলেছি, ওদের সম্পর্কে আমাদের ধারণা আছে। বাকি যে দল আছে, তাদের সম্পর্কে আমাদের ওরকম আইডিয়া নেই। সত্যি বলতে কি আমরা ওদের নামই শুনিনি। ফিলিস্তিনের নাম শুনেছি। বাকিদের শুনিনি। তবে ইন্টারনেট থেকে দেখেছি বুরুন্ডি আমাদের চেয়ে ভাল দল। ওদের এক খেলোয়াড় ইংলিশ প্রিমিয়ার লিগে খেলে।

বি-গ্রুপের দলগুলো সবই আফ্রিকার। এই দলগুলোর কোনটারই নাম না জানা সোহেল ভুলে তো বলেই ফেললেন, নাইজেরিয়ার দেশগুলো সম্পর্কে আমাদের কোন আইডিয়া নেই। এই নাইজেরিয়া শব্দটি যে আসলে আফ্রিকা হবে, পাঠক নিশ্চয়ই সেটা বুঝতে পারছেন!

শীর্ষ সংবাদ:
করোনাভাইরাসে মৃত্যুর তালিকায় আরও ৩৯ জন         ৩ রুট ছাড়া বিমানের আন্তর্জাতিক ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত বাতিল         বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হবেন আলাউদ্দিন আলী         অর্থ আত্মসাতের মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে         সিনহা হত্যা ॥ পুলিশের দুই মামলায় সিফাতের জামিন         কক্সবাজারের পুলিশ সুপারের প্রত্যাহার চায় রাওয়া         যুক্তরাষ্ট্রে নাগরিকত্ব ত্যাগের হিড়িক         ভারতে করোনায় একদিনে সহস্রাধিক মৃত্যু!         বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ছাড়াল         তথ্যমন্ত্রীর পর লেবাননের পরিবেশমন্ত্রীও পদত্যাগ         হংকংয়ে গণতন্ত্রপন্থী ব্যবসায়ী গ্রেফতার         ভারতে সেপটিক ট্যাংকে নেমে ৬ শ্রমিকের মৃত্যু         উপসর্গহীনেই করোনা মুক্তির আশা         অনির্দিষ্টকালীন সময়ের জন্য বাতিল হচ্ছে আইপিএল নিলাম         লেবাননের বিস্ফোরণের নিরপেক্ষ তদন্ত দাবি ফ্রান্সের         নাইজারে দুষ্কৃতদের হামলায় ৬ ফরাসীসহ নিহত ৮         ওয়াশিংটনে বন্দুকধারীদের হামলায় গুলিবিদ্ধ ২১, মৃত ১         ৯৪ বছরের মধ্যে নর্থ ক্যারোলিনায় সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প         পিজিসিসির ইরানবিরোধী আহ্বানে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উচ্ছ্বাস!         ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি ॥ শক্তিশালী হয়ে উঠছে সূচকগুলো        
//--BID Records