মঙ্গলবার ১২ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সত্য কথা বলার সৎ সাহস প্রধানমন্ত্রীর আছে ॥ সেতুমন্ত্রী

সত্য কথা বলার সৎ সাহস প্রধানমন্ত্রীর আছে ॥ সেতুমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আসলে প্রধানমন্ত্রী সত্য কথা বলেছেন, সত্য কথা বলার সৎ সাহস তার আছে। ভুলভ্রান্তি স্বীকার করার সৎ সাহস প্রধানমন্ত্রীর আছে। যেখানে অপরাধ হয়েছে তিনি সেখানে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন।

আজ বুধবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভা কক্ষে মন্ত্রণালয়ের উন্নয়ন কার্যক্রম এবং সমসাময়িক ইস্যুতে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর বক্তব্যে জাতির আশা পূরণ হয়নি বিএনপির এমন মন্তব্যের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর ভাষণের সবকিছু এই পরিসরে বলা সম্ভব নয়। উনি যে বিষয়গুলো বলা দরকার, যেমন দুর্নীতি নিয়ে বলেছেন। সারা দুনিয়াতে দুর্নীতি আছে, আমাদের দেশেও আছে। প্রধানমন্ত্রী বলেছেন দুর্নীতিবাজ যেই হোক যত শক্তিশালী হোক তাকে ছাড় দেওয়া হবে না। এই যে অঙ্গীকার নিয়ে জাতির কাছে দুর্নীতিবিরোধী শুদ্ধি অভিযান শুরু করেছেন সেটা অব্যাহত থাকবে। তিনি অঙ্গীকার করেছিলেন মানুষের হক যাতে কেউ কেড়ে নিতে না পারে, সেটা তিনি বাস্তবায়ন করে চলেছে। তিনি বলেছেন আমি আপনাদের হয়ে থাকতে চাই। তারমানে আপনাদের আশা-আকাঙ্ক্ষার সঙ্গে আমি আছি। বাংলাদেশের উন্নয়নের মহাসড়কে আমার ওপর ভরসা রাখুন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী মুখরোচক প্রতিশ্রুতিতে বিশ্বাস করেন না, তার প্রধান লক্ষ্য তরুণদের কর্মসংস্থান এবং সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে কাজ হচ্ছে। আমরা আমাদের যা করণীয় তা করে যাবো, দেড় কোটি কর্মসংস্থানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। কাজেই ভবিষ্যৎ সম্পর্কে প্রধানমন্ত্রী কিছু বলেননি, এটা ঠিক নয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সর্বশেষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে মেয়েটি ধর্ষণের শিকার হয়েছে সে বিষয়ে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে জড়িতকে গ্রেফতার করা হয়েছে। এখন হয়তো আরো কথা আসবে, এটার মোটিভ কী, তবে তা এখনও পুরোপুরি জানা যায়নি। এই মুহূর্তে স্বস্তির বিষয় হচ্ছে মূল ঘটনার সঙ্গে জড়িত সে গ্রেফতার হয়েছে।

মেট্রোরেল চলতি বছরের বিজয় মাসে শেষ হওয়ার কথা ছিল, কিন্তু সেটা আদৌ সম্ভব কিনা জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, আমি বিষয়টি সম্পর্কে সবার সঙ্গে আলোচনা করেছি। যে কোম্পানির সঙ্গে আমাদের চুক্তি হয়েছে তাদের টেকনিশিয়ানদের সঙ্গে কথা বলেছি, সবার সঙ্গে আলাপ-আলোচনা করেই তারা যে সময় দিয়েছেন তার চেয়ে আমরা সময় আরো বাড়িয়েছি।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ ও ভারতের সম্পর্ক সুদৃঢ় হবে ॥ আইনমন্ত্রী         কাউন্সিলর পদ থেকে বরখাস্ত হবেন কাউন্সিলর ইরফান সেলিম         পাকিস্তানে মাদ্রাসায় বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭, আহত ৭০         হাজী সেলিমের ছেলে ইরফান কারাগারে ১৪ দিনের কোয়ারেন্টিনে         ১০ ঘন্টা পর খুলনার সাথে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক         ফরাসি দূতাবাস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা         সুপ্রিম কোর্টের বিচারক হিসেবে শপথ নিলেন ট্রাম্পের পছন্দের ব্যারেট         দুবাই থেকে ফিরেছেন রাষ্ট্রপতি         হাজী সেলিমের প্রটোকল কর্মকর্তা দিপু গ্রেফতার         ফ্রান্স ‘উগ্রবাদ’কে উস্কে দিচ্ছে ॥ ইরান         এমপি আবু জাহির করোনায় আক্রান্ত         সিরিয়ায় রুশ বিমান হামলা ॥ অর্ধ শতাধিক নিহত         ইরানের তেলমন্ত্রীর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা         ফ্রান্সের বিতর্কিত কাটুনের নিন্দা সৌদি আরবের         পাকিস্তানে প্রথম মেট্রোরেল চালু         সাদ্দামের ‘ডানহাত’ ইবরাহিম আল-দৌরির মৃত্যু         যুক্তরাষ্ট্রে বৈষম্যের পরিবর্তন চায় কৃষ্ণাঙ্গরা         হাজী সেলিমের ছেলের বাড়িতে অভিযান ॥ নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর         নিয়ন্ত্রণহীন সামাজিক যোগাযোগ মাধ্যম- গুজব বন্ধ হচ্ছে না         বঙ্গবন্ধু টানেলের দ্বিতীয় টিউব প্রতিস্থাপনের প্রস্তুতি