সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন সুষ্ঠু হবে ॥ সিইসি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনের উপনির্বাচন সুষ্ঠু হবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। বুধবার চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। সিইসি বলেন, আমরা শতভাগ বিশ^াস করি সুষ্ঠু নির্বাচন হবে। প্রতিযোগিতামূলক ও প্রতিদ্বন্দ্বিতামূলক এ নির্বাচনে সকল দল অংশগ্রহণ করবে। উপনির্বাচনে কারচুপির কোন আশঙ্কা নেই বলে তিনি দৃঢ়ভাবে জানিয়ে দেন।

চট্টগ্রামের নির্বাচনের কর্মকর্তার সঙ্গে আলোচনার পর সিইসি বলেন, সুন্দর নির্বাচনের জন্য ভাল প্রস্তুতি রয়েছে। এ নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। প্রার্থীরাও এখনও পর্যন্ত আচরণবিধি লঙ্ঘিত হয় এমন কোন কাজ করেননি। তারাও আশাবাদী একটি সুষ্ঠু নির্বাচনের।

চট্টগ্রাম-৮ উপনির্বাচনে ইভিএমে (ইলেকট্রনিকস ভোটিং মেশিন) ভোটগ্রহণ প্রসঙ্গে সিইসি কেএম নুরুল হুদা বলেন, এ ব্যাপারে নির্বাচন কর্মকর্তারা প্রস্তুত রয়েছেন। এ পদ্ধতিতে ভোট হওয়ায় তারা দ্রুত নির্বাচনের ফলাফল দিতে পারবেন। কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এনআইডি (জাতীয় পরিচয়পত্র) জালিয়াতি এবং উপনির্বাচনের প্রস্তুতিসহ সার্বিক দিক নিয়ে কথা বলেন সিইসি। বক্তব্যে তিনি ঢাকার দুই সিটি এবং চট্টগ্রাম সিটি নির্বাচনেও ইভিএমে ভোটগ্রহণের পক্ষে মত ব্যক্ত করে বলেন, এ পদ্ধতিতে নির্বাচন হলে ভোটাররা সঠিকভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

উল্লেখ্য, সংসদ সদস্য জাসদ নেতা মইনউদ্দিন খান বাদলের মৃত্যুতে শূন্য হয় চট্টগ্রাম-৮ আসন।

শীর্ষ সংবাদ:
হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট