সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

সিলেটে চালু হয়েছে ‘নগর এক্সপ্রেস’

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ নগরবাসীর যাতায়াতের ক্ষেত্রে টাউনবাস সার্ভিস চালুর দাবি দীর্ঘদিনের। শ্রমজীবী কর্মজীবীসহ সকল শ্রেণীর মানুষ সিটি বাস সার্ভিসের সুবিধা প্রত্যাশী। আর সেই প্রত্যাশা পূরণের লক্ষ্যেই সিলেটে চালু হয়েছে ‘নগর এক্সপ্রেস’। বুধবার দুপুর আড়াইটায় নগর ভবনে এই বাস সার্ভিসের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। সিলেট নগরী ও এর আশপাশ এলাকার লোকজনকে সেবা দিতে ৪১টি বাস নিয়ে প্রত্যাশিত এ পরিবহন যাত্রা শুরু করেছে। নগর এক্সপ্রেসের ৪১ বাসের মধ্যে নারীদের জন্য থাকছে আলাদা একটি বাস। যার চালক এবং সহযোগীও থাকবেন নারী। প্রাথমিকভাবে এই বাসগুলো টুকেরবাজার থেকে মেডিক্যাল রোড হয়ে হেতিমগঞ্জ যাবে। টুকেরবাজার থেকে বন্দর টু বটেশ্বর, সুরমা মার্কেট পয়েন্ট থেকে হেতিমগঞ্জ ও এয়ারপোর্ট থেকে কদমতলী হয়ে মোগলাবাজারের হাজীগঞ্জে যাবে। ইতোমধ্যে দক্ষ চালক ও সুপারভাইজার নিয়োগ সম্পন্ন হয়েছে। ভাড়াও নির্ধারণ করা হয়েছে। যাত্রীরা টিকিট কেটে সেবা গ্রহণ করবেন।

উল্লেখ্য, এর আগে ২০০৮ সালে নিটলস মোটর্সের ৩৫টি মিনি বাস নিয়ে ‘টাউন বাস’ সার্ভিস নামে ব্যক্তি উদ্যোগে সিলেটে গণপরিবহন সেবা চালু হয়েছিল। তবে নানা কারণে লোকসানের মাথায় বছর তিনেক আগে বন্ধ হয়ে যায় এই সেবা।

আল্লাহর দলের জঙ্গী আটক

নিজস্ব সংবাদদাতা, রংপুর, ২৫ ডিসেম্বর ॥ রংপুরে আল্লাহর দলের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩ এর একটি দল। গোপনে জঙ্গী তৎপরতা চালানোর অভিযোগে আল্লাহর দলের সক্রিয় সদস্য ফারুক হোসেনকে (৪৩) গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার বিকেলে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান রংপুর র‌্যাব-১৩ এর মিডিয়া অফিসার মেজর গালিব মুহম্মদ নাতিকুর রহমান। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার মধ্যরাতে গাইবান্ধার সদর উপজেলার এ্যাপোলো হাসপাতাল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব জানায়, ফারুক গাইবান্ধা সদর উপজেলার কূপতলা ইউনিয়নের দুর্গাপুর গ্রামের ওসমান গনির ছেলে।

ডাকাতের লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, রংপুর, ২৫ ডিসেম্বর ॥ গঙ্গাচড়ায় ঘাঘট নদী থেকে হাত-পা বাঁধা অবস্থায় আব্দুল মালেক নামে এক ডাকাতের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, হত্যার পর নদীতে তাকে ফেলে গেছে দুর্বৃত্তরা। বুধবার দুপুরে গঙ্গাচড়া উপজেলার কোলকোন্দ ইউনিয়নের ঘাঘট নদীর কুটিরঘাট থেকে মরদেহটি উদ্ধার করা হয়। গংগাচড়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, বুধবার দুপুরে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘাঘট নদীর কুটির ঘাট থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ। হাত-পা বাঁধা অবস্থায় নদীতে মরদেহটি পড়ে ছিল। ওসি বলেন, নিহতের বিরুদ্ধে ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে। আব্দুল মালেক গঙ্গাচড়ার আলমবিদিতর ইউনিয়নের পাইকান ঢিংটারী গ্রামের আবের আলী পাইকারের ছেলে।

বিদেশী মদ উদ্ধার, আটক এক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর কোতোয়ালি মোড় ও হাটহাজারী এলাকায় বুধবার ভোরে পৃথক অভিযানে ২শ’ বিদেশী মদের বোতলসহ এক মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে। নগর গোয়েন্দা পুলিশ এ দুর্ঘটনায় দুটি প্রাইভেটকার জব্দ করেছে। গ্রেফতারকৃত মাদক বিক্রেতার নাম জিল্লুর রহমান। তিনি বোয়ালখালীর পশ্চিম গোমদ-ি এলাকার রফিকের পুত্র বলে পুলিশ জানায়। দুপুরে মনসুরাবাদ কার্যালয়ে এক ব্রিফিংকালে নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) এসএম মোস্তাইন হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালি ব্রিজঘাট এলাকায় অভিযান চালানো হলে এতে একটি প্রাইভেটকারে ৮০ বোতল বিদেশী মদসহ তাকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্য অনুযায়ী কুয়াইশ এলাকায় অপর একটি প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে ১২০ বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়।

আলুর বস্তার মধ্যে মাদক পাচার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৫ ডিসেম্বর ॥ আলুর বস্তার মধ্যে তুলা জড়িয়ে অভিনব কায়দায় ফেন্সিডিল বহনের সময় দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের সদস্যরা। বুধবার বেলা সাড়ে ১১টায় শহরের কাঁঠালতলী এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো, সদর উপজেলার ভবানীপুর দক্ষিণপাড়া গ্রামের খলিলুর রহমানের পুত্র শাহাদৎ হোসেন (৩৮) ও ইয়াকুব আলীর পুত্র আহসান হাবিব (৩৫)। নওগাঁ পুলিশ সুপার মোঃ আবদুল মান্নান মিয়া বিপিএম বেলা ২টায় ডিবি অফিসে এক সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান। এ সময় পুলিশ সুপার বলেন, অভিনব কায়দায় মাদক কারবারিরা আলুর বস্তার মধ্যে তুলার সঙ্গে জড়িয়ে মাদক বহন করছিল। গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের সদস্যরা শহরের কাঁঠালতলী এলাকায় অভিযান পরিচালনা করে।

দুই ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ মহানগরীর মোন্নাফের মোড় এলাকায় ডাকাতির প্রস্তুতির সময় দুই ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। তবে পালিয়ে গেছে আরও তিনজন। গ্রেফতার দুই ডাকাতের কাছ থেকে একটি মিনি ট্রাকসহ ডাকাতি করার নানা সরঞ্জাম জব্দ করা হয়েছে। গ্রেফতার দুই ডাকাত হলো- মহানগরীর সিটিহার্ট তুরাপুর এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে মেহেদি হাসান ওরফে জনি ও কাজলা এলাকার আবদুল আজিজের ছেলে সালমান সাকিল ।

শীর্ষ সংবাদ:
ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়