সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে প্রথমবারের মতো উচ্চ মাধ্যমিকের এ্যালামনাই রাজশাহী কলেজে

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দেশে প্রথমবারের মতো উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পর্যায়ের সাবেক শিক্ষার্থীদের নিয়ে এ্যালামনাই করছে রাজশাহী কলেজ কর্তৃপক্ষ। আগামী ২৭ এবং ২৮ ডিসেম্বর জাঁকজমকপূর্ণ এ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। বুধবার বেলা ১১টায় সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছে এ্যালামনাই পুনর্মিলনী কমিটি।

রাজশাহী কলেজের প্রশাসনিক ভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে এ্যালামনাই পুনর্মিলনী কমিটির আহ্বায়ক ও কলেজ অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান জানান, অনুষ্ঠানের প্রথমদিন প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। সকাল সাড়ে ৮টায় বের করা হবে বর্ণাঢ্য র‌্যালি। পরে সকাল সাড়ে ১০টায় বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রধান অতিথি।

রাজশাহী কলেজ প্রতিষ্ঠিত হয় ১৮৭৩ সালে। মাঝে ১৫ বছর এইচএসসি শিক্ষা বন্ধ ছিল এই কলেজে। ২০১০-১১ শিক্ষাবর্ষ থেকে আবার এইচএসসি পর্যায়ের শিক্ষার্থী ভর্তি নেয়া হয়। সর্বশেষ এই ব্যাচগুলো বিভিন্ন সময় পুনর্মিলনী করেছে। তাদের একটি আয়োজনের প্রাথমিক পর্যায় থেকেই এবার কলেজ প্রতিষ্ঠার পর থেকে সাবেক সব শিক্ষার্থীকে নিয়ে এ্যালামনাই আয়োজন করা হয়েছে।

প্রফেসর হবিবুর রহমান জানান, গতবছরের ডিসেম্বরে এ বিষয়ে প্রাথমিক কথাবার্তা শুরু হয়। এ বছরের মার্চে অনুষ্ঠিত হয় এ্যালামনাই আয়োজনের প্রথম সভা। তারপর সবকিছু চূড়ান্ত করে শুরু হয় নিবন্ধন প্রক্রিয়া। এ্যালামনাইয়ে যোগ দিতে প্রায় ৯ হাজার সাবেক শিক্ষার্থী নিবন্ধন করেছেন। অনুষ্ঠানে অতিথি থাকবেন আরও প্রায় এক হাজার। সবার অংশগ্রহণে অনুষ্ঠান পরিণত হবে মিলনমেলায়। অনুষ্ঠানের প্রথমদিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রমুখ।

শীর্ষ সংবাদ:
ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়